আজ শুক্রবার ৩রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ

শিরোনাম:
গৌরীপুরে ভাইস চেয়ারম্যান প্রার্থী জহিরুল হুদা লিটনের ব্যাপক গণসংযোগ গৌরীপুর পৌর আওয়ামী যুবলীগের সাবেক সাধারণ সম্পাদক আবুল কাসেম আর নেই! মেহেদির রং মুছতে না মুছতেই লা*শ হলো নববধূ সাদিয়া গৌরীপুরে এসডিএফের উদ্যোগে স্টেক হোল্ডারদের কর্মশালা আইডিইবি ময়মনসিংহ শাখার সংবাদ সম্মেলন তারাকান্দায় ইউনিয়ন ছাত্রলীগের কমিটি ঘোষনা সভাপতি -শিমেল,সাধারণ সম্পাদক- সাজ্জাদ তারাকান্দায় থানার ওসি’র বিরুদ্ধে অবৈধ তদবিরবাজরা লেগে গড়েছে গৌরীপুরে মাদরাসায় মাত্র ১জন পাশ! সেরা স্কুলে ৭০জন ফেল! গৌরীপুরের প্রভা ও তাসিন জাতীয় শিক্ষা সপ্তাহে জাতীয় পর্যায়ে লড়ছে গৌরীপুরে সাংবাদিক সুরেশ কৈরীর ২৪তম মৃত্যুবার্ষিকী পালিত
অনলাইন ডেস্ক || দৈনিক বাহাদুর
  • প্রকাশিত সময় : ডিসেম্বর, ১৯, ২০২২, ১২:৫৬ পূর্বাহ্ণ




শিরোপা ঘরে তুললো আর্জেন্টিনা

৩৬ বছরের অপেক্ষা। টাইব্রেকারে ফ্রান্সকে হারিয়ে ৪-২ গোলে হারিয়ে কাতার বিশ্বকাপ নিজেদের করে নিল আলবিসেলেস্তেরা। 

নির্ধারিত সময়ে ২-২ গোলে সমতায় ছিল ম্যাচ। প্রথমার্ধে আনহেল দি মারিয়া ও লিওনেল মেসির গোলে এগিয়ে ছিল ফ্রান্স। ম্যাচ শুরুর মিনিট দশেক আগে কিলিয়ান এমবাপের জোড়া গোলে স্কোরলাইন ২-২ করে দেয় ফ্রান্স। অতিরিক্ত সময়ে আবারও গোল করেন মেসি। তার জবাব দেন এমবাপে। ফলে ৩-৩ স্কোরলাইনে থেকে ম্যাচ গড়ায় টাইব্রেকারে।

তৃতীয়বারের বিশ্বকাপের শিরোপা ঘরে তুললো আর্জেন্টিনা। টাইব্রেকে ৪-২ গোলে ফ্রান্সকে হারায় মেসির দল। নির্ধারিত সময়ে ২-২ গোলে সমতায় ছিল ম্যাচ। প্রথমার্ধে আনহেল দি মারিয়া ও লিওনেল মেসির গোলে এগিয়ে ছিল ফ্রান্স। ম্যাচ শুরুর মিনিট দশেক আগে কিলিয়ান এমবাপের জোড়া গোলে স্কোরলাইন ২-২ করে দেয় ফ্রান্স। অতিরিক্ত সময়ে আবারও গোল করেন মেসি। তার জবাব দেন এমবাপে। ফলে ৩-৩ স্কোরলাইনে থেকে ম্যাচ গড়ায় টাইব্রেকারে।

ফ্রান্স এনিয়ে চতুর্থবার বিশ্বকাপ ফাইনালে খেলছে। ১৯৯৮ সালের পর ২০১৮ সালে শিরোপা জিতে নেয় ফরাসিরা। টানা দ্বিতীয়বারের মতো চ্যাম্পিয়ন হয়ে ইতিহাস গড়ার পথে কিলিয়ান এমবাপ্পেরা। 

অন্যদিকে আর্জেন্টিনা এনিয়ে ছয়বার বিশ্বকাপের ফাইনালে খেলছে। ১৯৭৮ ও ১৯৮৬ সালে চ্যাম্পিয়ন হয়েছিল লাতিন আমেরিকান দলটি। ১৯৩০, ১৯৯০ ও ২০১৪ সালে রানার্সআপ হয় আর্জেন্টিনা। 

এরপর দীর্ঘদিন শিরোপা বঞ্চিত আর্জেন্টাইনরা। ৩৬ বছরের শিরোপা খরা কাটালো লিওনেল মেসির নেতৃত্বাধীন দলটি।




Comments are closed.

     এই বিভাগের আরও খবর




অনলাইন জরিপ

জাতিসংঘের বিশেষ দূত এলিস ক্রুজ বলেছেন, বাংলাদেশের অর্থনৈতিক প্রবৃদ্ধির সুফল সব মানুষের কাছে পৌঁছাচ্ছে না। আপনিও কি তা-ই মনে করেন?

View Results

Loading ... Loading ...

পুরনো সংখ্যার নিউজ

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১