আজ মঙ্গলবার ৮ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ২২শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ

শিরোনাম:
গৌরীপুরে উপজেলা পরিষদে বিজয়ী হলেন যাঁরা গৌরীপুরে কন্যাই হলো এখন দৃষ্টি প্রতিবন্ধী মায়ের চোখের আলোয় ফ্যাসিবাদ, লুটেরা-মাফিয়া সরকার আমাদের বুকের ওপর জগদ্দল পাথরের মতো চেপে বসেছে! গৌরীপুরের শ্যামগঞ্জে ভয়াবহ অগ্নিকান ৭টি দোকানের প্রায় দুই কোটি টাকার মালামাল ভস্মিভূত তারাকান্দায় উন্নয়ন মুলক কাজের উদ্ভোধন তারাকান্দা সাব-রেজিস্ট্রি অফিসের আয়োজনে দিনব্যাপী অভ্যন্তরীণ প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত গৌরীপুরে কৃষকের এসআরআই শস্য কর্তন উৎসবে উৎফুল্ল কৃষাণ-কৃষাণীরা! একুশে পদকপ্রাপ্ত সাহিত্যিক আসকার ইবনে শাইখের আজ ১৫তম মৃত্যুবার্ষিকী তারাকান্দায় একমাত্র রেলস্টেশন বন্ধ ‌, যাত্রী দুর্ভোগ, ক্ষতি হচ্ছে রেলওয়ে সম্পদ তারাকান্দায়এলজিইডি’র একাধিক উন্নয়ন প্রকল্প বাস্তবায়নে পাল্টে যাচ্ছে দৃশ্যপট
নিজস্ব প্রতিবেদক || দৈনিক বাহাদুর
  • প্রকাশিত সময় : জানুয়ারি, ২২, ২০২৪, ১:০৩ অপরাহ্ণ




গৌরীপুরের সাংবাদিক মোতালিব বিন আয়েতের প্রথম মৃত্যুবার্ষিকী আজ!

ময়মনসিংহের গৌরীপুর রিপোর্টার্স ক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি, পৌর স্বজন সমাবেশের সাবেক সভাপতি ও হূমায়ুন স্মৃতি পরিষদের প্রতিষ্ঠাতা সভাপতি মোতালিব বিন আয়েত এর আজ সোমবার (২২জানুয়ারি/২০২৪) প্রথম মৃত্যুবার্ষিকী। তিনি একাধিক জাতীয় ও স্থানীয় পত্রিকায় উপজেলা প্রতিনিধি হিসাবে কর্মরত ছিলেন।
দিবসটি পালন উপলক্ষ্যে রিপোর্টার্স ক্লাব, যুগান্তর স্বজন সমাবেশ ও বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম গৌরীপুরের আয়োজনে করব জিয়ারত, শ্রদ্ধার্ঘ্য অর্পণ, স্মরণসভা-স্মৃতিচারণ ও দোয়া মাহফিলের আয়োজন করেছে। এছাড়াও তার পরিবারের পক্ষ থেকে কুরআনখানি, কবর জিয়ারত ও মিলাদ মাহফিলের আয়োজন করা হয়েছে।
বৃক্ষপ্রেমিক, ছবির কারিগর মোতাবিল বিন আয়েত দৈনিক যুগান্তর, দৈনিক সংবাদ, দৈনিক আমার দেশসহ জাতীয় ও স্থানীয় পত্রিকায় প্রকৃতি ও জীবনের ছবি পাঠাতেন। ছবি উঠানো এক সময় তার নেশায় পরিণত হয়। তার ছবি জাতীয় পর্যায়ে একাধিক প্রতিযোগিতায় অংশ নেয়। তার একটি ছবি দৈনিক আমার দেশ পত্রিকায় সেরা ছবির পুরস্কার অর্জন করে। জিন পালনের নামে ফকির, কবিরাজদের ভুয়া কর্মকাণ্ডের বাস্তবচিত্র তুলে ধরে ‘খুনী রং’ ছোট গল্পটি দৈনিক যুগান্তরের স্বজন সমাবেশের গল্প লেখা প্রতিযোগিতায় সেরা গল্প হিসাবে পুরস্কৃত হয়। তিনি মানবিক ও সামাজিক কর্মকাণ্ডের জন্য শ্রেষ্ঠ স্বজন সম্মাননা অর্জন করেন। অপরিচিত গাছ, লতাপাড়া ও দূলর্ভ (হারিয়ে যাওয়ার পথে) প্রজাতির বৃক্ষরাজি সংগ্রহ ও বংশবিস্তার, পাখির জন্য বাসা তৈরি, রাস্তার পাশে পরিত্যক্ত স্থান গাছের চারা রোপন, স্বজন সমাবেশের সাথে উপজেলা পরিষদের সামনের পামবীথী সড়কের ঐতিহ্য রক্ষায় পাম গাছের চারা রোপন করেন। দুর্লভ প্রজাতির গাছ সংগ্রাহক হিসাবেও তিনি সুপরিচিত ছিলেন। তিনি জাদুশিল্পী হিসাবে সুনাম অর্জন করেন। তিনি স্থানীয় সাংবাদিকদের অধিকার আদায় ও সুসংগঠিত করার জন্য রিপোর্টার্স ক্লাবের অগ্রযাত্রায় ভূমিকা রাখেন। তিনি কথা সাহিত্যিক হুমায়ূন আহমেদের ভক্ত ছিলেন। হুমায়ুন আহমেদ স্মৃতি পরিষদের প্রতিষ্ঠাতা সভাপতি হিসাবে গৌরীপুর রেলওয়ে জংশনে হুমায়ুন চত্বর ও একটি ট্রেনের নাম হুমায়ূন আহমেদের নামে নামকরণের দাবিতে আন্দোলন করে আসছিলেন।
তিনি পৌর শহরের মাছমহাল এলাকার মৃত আয়েত আলীর পুত্র ও পৌরসভার সাবেক কমিশনার মো. মোখলেছুর রহমানের ছোট ভাই। ২০২৩সনের এই দিনে ভোরে স্ট্রোকে আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেন। মৃত্যুকালে স্ত্রী, ৩কন্যা, বড়ভাই- বোনসহ অসংখ্য গুনগ্রাহী রেখে গেছেন।




Comments are closed.

     এই বিভাগের আরও খবর




অনলাইন জরিপ

জাতিসংঘের বিশেষ দূত এলিস ক্রুজ বলেছেন, বাংলাদেশের অর্থনৈতিক প্রবৃদ্ধির সুফল সব মানুষের কাছে পৌঁছাচ্ছে না। আপনিও কি তা-ই মনে করেন?

View Results

Loading ... Loading ...

পুরনো সংখ্যার নিউজ

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১