আজ মঙ্গলবার ৪ঠা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ, ১৮ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

বাহাদুর ডেস্ক || ওয়েব ইনচার্জ
  • প্রকাশিত সময় : আগস্ট, ২৭, ২০২৩, ৮:৫০ অপরাহ্ণ




কর্তৃপক্ষের আশ্বাসে নীলক্ষেত ছাড়ল ৭ কলেজের শিক্ষার্থীরা

টানা সাড়ে ৫ ঘণ্টারও বেশি সময় নীলক্ষেত মোড় অবরোধের পর কর্তৃপক্ষের আশ্বাসে আন্দোলন স্থগিত করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) অধিভুক্ত রাজধানীর ৭ সরকারি কলেজের শিক্ষার্থীরা।

 

রোববার সন্ধ্যা পৌনে ৭টার দিকে আন্দোলনের সমন্বয়ক ও ঢাবি অধিভুক্ত ঢাকা কলেজের ইংরেজি বিভাগের শিক্ষার্থী শাহরিয়ার মাহমুদ অপু আনুষ্ঠানিকভাবে ঘোষণা দিয়ে অবরোধ প্রত্যাহার করেন। পরে শিক্ষার্থীরা নীলক্ষেত মোড় ত্যাগ করেন।

এর আগে সিজিপিএ শর্ত শিথিল এবং তিন বিষয় পর্যন্ত মানোন্নয়ন পরীক্ষা দিয়ে পরবর্তী বর্ষে যাওয়ার (প্রমোশন) সুযোগ চেয়ে রোববার বেলা সোয়া ১২টার দিকে নীলক্ষেত মোড় অবরোধ করেন ৭ কলেজের একদল শিক্ষার্থী। এ সময় তারা ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি থেকে মিছিল নিয়ে নীলক্ষেত মোড় অবরোধ করেন।

অবরোধ কর্মসূচির কারণে মিরপুর রোডের সায়েন্স ল্যাবরেটরি মোড় থেকে আজিমপুর এবং আজিমপুর থেকে সায়েন্স ল্যাবরেটরি অভিমুখী সড়কে সব ধরনের যান চলাচল বন্ধ হয়ে যায়। এতে ভোগান্তিতে পড়েন সাধারণ মানুষ।

এ সময় আইনশৃঙ্খলারক্ষী বাহিনী আন্দোলনকারী শিক্ষার্থীদের জনদুর্ভোগ না বাড়িয়ে আলোচনার মাধ্যমে তাদের বিষয়টি সমাধানের অনুরোধ করেন। কিন্তু শিক্ষার্থীরা তাতে সম্মত হয়নি।

শিক্ষার্থীরা জানায়, আজই তাদের দাবি আদায় হতে হবে। দাবি আদায় না হলে মরণ হলেও মাঠ ছেড়ে না যাওয়ার ঘোষণা দেন তারা।

প্রসঙ্গত, একই দাবিতে গত ১৬ আগস্ট সকাল ১০টা থেকে দুপুর ১টা পর্যন্ত নীলক্ষেত মোড়ে অবস্থান ও অবরোধ কর্মসূচি পালন করেন ঢাবি অধিভুক্ত ৭ কলেজের শিক্ষার্থীরা। পরে গত রোববার (২০ আগস্ট) জাতীয় প্রেস ক্লাবের সামনে আমরণ গণঅনশন পালন করেন তারা। এরই দুদিন পর (২২ আগস্ট) ফের নীলক্ষেত মোড় অবরোধ করেন ঢাবি অধিভুক্ত সরকারি ৭ কলেজের শিক্ষার্থীরা।




Comments are closed.

     এই বিভাগের আরও খবর




অনলাইন জরিপ

জাতিসংঘের বিশেষ দূত এলিস ক্রুজ বলেছেন, বাংলাদেশের অর্থনৈতিক প্রবৃদ্ধির সুফল সব মানুষের কাছে পৌঁছাচ্ছে না। আপনিও কি তা-ই মনে করেন?

View Results

Loading ... Loading ...

পুরনো সংখ্যার নিউজ

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০