আজ শুক্রবার ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

স্টাফ রিপোর্টার || দৈনিক বাহাদুর
  • প্রকাশিত সময় : জুন, ৭, ২০২৩, ১০:২৪ পূর্বাহ্ণ




২৫ কেজির কাঁঠাল দেখতে মানুষের ভিড়

ময়মনসিংহের নান্দাইলের বীরবেদাগৈর ইউনিয়নের কামটখালীতে ২৫ কেজি ওজনের কাঁঠাল দেখতে মো. দুলাল মিয়ার বাড়িতে উৎসুক মানুষ ভিড় করছেন। অনেকে কাঁঠালের সঙ্গে সেলফি তুলেছেন।

জানা যায়, রোববার (৪ জুন) দুলাল মিয়া গাছ থেকে কাঁঠালটি পাড়েন। এসময় আকৃতির চেয়ে ওজন বেশি মনে হওয়ায় দাঁড়িপাল্লায় ওজন করে দেখা গেছে কাঠালের ওজন ২৫ কেজির উপরে। পাকার জন্য কাঁঠালটি বাড়িতে রেখে দিয়েছেন।

কাঁঠালের মালিক মাইক্রোচালক মো. দুলাল মিয়া জানান, গাছ থেকে কাঁঠালটি পাড়ার পর ওজন করে দেখা যায়, এটির ওজন ২৫ কেজির বেশি। এতো বেশি ওজনের কাঁঠাল এর আগে তিনি দেখেননি। তবে গত বছর একই গাছ থেকে ২৩ কেজি ওজনের কাঁঠাল বিক্রি করেছিলেন। এবারও ২৩ কেজি ওজনের একটি কাঁঠাল ৬ শত টাকায় বিক্রি করেছেন।

দুলাল মিয়ার বাগানে ৫০ থেকে ৬০টি কাঁঠাল গাছ রয়েছে। যেখানে প্রতিটা গাছে পর্যাপ্ত কাঁঠাল ধরেছে। তিনি জানান, গত কয়েক বছর ধরে গাছগুলোতে কাঁঠাল ধরছে। তবে সবগুলো কাঁঠালই ২০ কেজির উপরে ছিল। এবারও গাছে ৮ থেকে ১০টি কাঁঠাল ধরেছে। সবগুলো কাঁঠালই বড় আকৃতির হয়েছে। তবে দুটি কাঁঠাল খুবই বড় আকৃতির হয়েছে। ২৫ কেজির ওজনের কাঁঠালটি দেখতে গত কয়েকদিন ধরে তার বাড়িতে অনেক মানুষ ভিড় করছে। কাঁঠাল দেখতে উৎসুকদের মধ্যে পল্লী চিকিৎসক গোলাম মোস্তফা বলেন, এতো বড় কাঁঠাল এর আগে দেখি নাই। তাই দেখতে এলাম।

স্থানীয় ইউপি সদস্য মো.ইলিয়াস কাঞ্চন বলেন, আমি কাঁঠাল দেখতে গিয়েছিলাম। এই কাঁঠাল দেখতে দুলালের বাড়িতে প্রতিদিন মানুষ ভিড় করছেন। ছবি তুলেছেন। এত বড় কাঁঠাল দেখে মানুষ বেশ অবাক হয়েছেন।

উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ মোহাম্মদ আনিসুজ্জামান বলেন, কাঁঠাল একটি যৌগিক ফল। কাঁঠালের ভালো জাত ও উর্বর মাটির কারণে আকার অনেক সময় বড় হয়ে থাকে। নান্দাইলের মাটি উর্বর হওয়ায় প্রচুর কাঁঠাল ফলে।




Comments are closed.

     এই বিভাগের আরও খবর




অনলাইন জরিপ

জাতিসংঘের বিশেষ দূত এলিস ক্রুজ বলেছেন, বাংলাদেশের অর্থনৈতিক প্রবৃদ্ধির সুফল সব মানুষের কাছে পৌঁছাচ্ছে না। আপনিও কি তা-ই মনে করেন?

View Results

Loading ... Loading ...

পুরনো সংখ্যার নিউজ

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০