আজ শনিবার ২২শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ৫ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ

শিরোনাম:
ময়মনসিংহ সদর উপজেলা পরিষদ নির্বাচনে ঘোড়া প্রতীক নিয়ে আশরাফ তুঙ্গে ওমরা হজ্জে নেয়ার প্রলোভনে,প্রতারনা ও অর্থ আত্মসাতের অভিযোগে গ্রেপ্তার ২ তারাকান্দায় দু’মোটরসাইকেলের সংঘর্ষে নিহত-১ মে দিবসে গৌরীপুরে ডেকোরেটর কারিগর শ্রমিক ইউনিয়নের বর্ণিল শোভাযাত্রা মহান মে দিবসে রাজ ওস্তাগার নির্মাণ শ্রমিক ইউনিয়নের উদ্যোগে গৌরীপুরে বর্ণিল শোভাযাত্রা বিশ্ব শ্রমিক দিবসে ইমারত নির্মাণ শ্রমিক ইউনিয়নের উদ্যোগে গৌরীপুরে বর্ণাঢ্য শোভাযাত্রা মহান মে দিবসে গৌরীপুরে জাতীয় শ্রমিক লীগের বর্ণিল শোভাযাত্রা অতি বাম আর অতি ডান মিলে সরকার উৎখাতে কাজ করছে: শেখ হাসিনা কৃষিবিদ ড. সামীউল আলম লিটনের আজ দ্বিতীয় মৃত্যুবার্ষিকী গৌরীপুরে বিশ্ব নৃত্য দিবস পালিত
এম এ আজিজ || প্রধান প্রতিবেদক, ময়মনসিংহ
  • প্রকাশিত সময় : এপ্রিল, ২৫, ২০২৪, ৭:২১ অপরাহ্ণ




ফেইসবুকে ধর্মীয় মুল্যবোধে আঘাত করায় জিকেপি কলেজের প্রদর্শক সুনীল গ্রেফতার

ময়মনসিংহে ইসলাম ধর্মকে অবমাননা করে হাজার হাজার ধর্মপ্রাণ মুসলমানের ধর্মীয় মুল্যবোধে আঘাত করে সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্ট করায় শম্ভুগঞ্জ জিকেপি ডিগ্রী কলেজের জীব বিজ্ঞান প্রদর্শক সুনীল চন্দ্র ঘোষের বিরুদ্ধে কোতোয়ালি মডেল থানায় মামলা হয়েছে। শম্ভুগঞ্জ বাইতুল আমান জামে মসজিদে ইমাম মোঃ কাইয়ুম বাদি হয়ে এ মামলা দায়ের করেন। পুলিশ সুপার মাছুম আহাম্মদ ভুঞা এর নির্দেশে দ্রুত অভিযান চালিয়ে পুলিশ তাকে গ্রেফতার করে। এ সময় তার কাছ থেকে মোবাইল ফোন ও অন্যন্য আলামত উদ্ধার করে।
মামলায় বাদি উল্লেখ করেন, গত ২৩ এপ্রিল রাত ১০টার দিকে শম্ভুগঞ্জ মোড়স্থ মিষ্টি কানন হোটেলে সামনে অবস্থানকালে তার ব্যক্তিগত মোবাইলে ফেসবুক চালানোর সময় দেখতে পান”Sunil Chandra Ghosh “নামীয় ফেসবুক আইডি, থেকে “বাবার গলাতেই বিয়ের মালা দিলেন পাক তরুনী। এরূপ ইসলাম ধর্মকে নিয়া সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে একটি পোষ্ট শেয়ার করেন। সুনীলের পোষ্টের বিরুদ্ধে ফেসবুকে সাধারণ ধর্মপ্রাণ মুসলিম জনগণ তার বিরুদ্ধে কঠোরভাবে সমালোচনাসহ পোষ্টের বিরুদ্ধে বিভিন্ন ধরনের কমেন্টস করেন। মূহুর্তের মধ্যেই উক্ত পোষ্টটি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ভাইরাল হয়। পরবর্তীতে মামলার বাদি Sunil chandra Ghosh”নামক ফেসবুক আইডিতে প্রবেশ করে আরো দেখতে পান “যৌন ধর্ম বলে কথা ভাই” “ওটা যৌন ধর্ম। ফতোয়াবাজদের সংঘটন” “আদম টাদম সবই ভুয়া কাল্পনিক মানুষের তৈরী গল্প” পোষ্ট সহ উক্ত আইডি থেকে ধর্মীয় অনুভূতিতে আঘাত দিয়ে এ ধরনের আরো একাধিক পোষ্টে কমেন্ট করেন। উক্ত পোষ্ট সমূহ নিয়ে শম্ভুগঞ্জ এলাকার মুসলিম জনসাধারণের মাঝে মুহুর্তে চরম অসন্তোষ ও ক্ষোভের সৃষ্টি হয়। সুনীল ইচ্ছাকৃতভাবে তার ব্যবহৃত মোবাইল ফোন দিয়ে উপরোক্ত পোষ্টগুলি তার ব্যবহৃত ফেইসবুক আইডি থেকে গত ২৩ এপ্রিল রাত ১০টার আগে যে কোন সময় সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে পোষ্ট করে। সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে উক্ত পোষ্ট আপলোড করায় মুসলিম সম্প্রদায়ের মধ্যে অসন্তোষ ও ক্ষোভসহ মারাত্মক উত্তেজনা দেখা দেয়। এক পর্যায়ে কোতোয়ালি মডেল থানা পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন। এ ঘটনায় পুলিশ সুপার মাছুম আহাম্মদ ভুঞা ধর্মীয় অনুভূতিতে আঘাত দেয়ায় সুনীলকে গ্রেফতারের নির্দেশ দিলে তাৎক্ষণিক অভিযান চালিয়ে ডিবি পুলিশ তাকে গ্রেফতার করে। এ সময় তার কাছে থাকা তার ব্যবহৃত মোবাইল ফোন সহ আপলোডকৃত পোষ্টের স্কীনশর্টকৃত ছবি জব্দ করেন। ধর্মীয় মূল্যবোধে আঘাত করে মানহানীকর তথ্য প্রচার করে সাম্প্রদায়িক সম্প্রতি বিনষ্টের চেষ্টা সহ হীন মানসে বিভিন্ন ধরনের কুরুচি পূর্ণ মন্তব্য করায় দেশের শান্ত প্রিয় মানুষকে অশান্ত করার জন্য ইচ্ছাকৃতভাবে সুনীল এ ধরনের পোষ্ট করেন। কোতোয়ালি মডেল থানার পুলিশ পরিদর্শক তদন্ত আনোয়ার হোসেন বলেন, এ ঘটনায় শম্ভুগঞ্জ বাইতুল আমান জামে মসজিদে ইমাম মোঃ কাইয়ুম বাদি হয়ে মামলা করেন। যার কোতোয়ালি মামলা নং- ৭৩,তাং ২৪/৪/২০২৪।




Comments are closed.

     এই বিভাগের আরও খবর




অনলাইন জরিপ

জাতিসংঘের বিশেষ দূত এলিস ক্রুজ বলেছেন, বাংলাদেশের অর্থনৈতিক প্রবৃদ্ধির সুফল সব মানুষের কাছে পৌঁছাচ্ছে না। আপনিও কি তা-ই মনে করেন?

View Results

Loading ... Loading ...

পুরনো সংখ্যার নিউজ

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১