আজ শুক্রবার ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

||
  • প্রকাশিত সময় : জানুয়ারি, ৯, ২০২১, ১১:৪৮ অপরাহ্ণ




ফুলবাড়িয়া পৌরসভা নির্বাচনে জনগনের পরীক্ষিত ভরসা আওয়ামীলীগের কিবরিয়া

এম.এ আজিজ, স্টাফ রির্পোটার, ময়মনসিংহ :

আগামী ১৬ জানুয়ারী হতে যাচ্ছে ময়মনসিংহের ফুলবাড়িয়া পৌরসভা নির্বাচন। এবরাই প্রথমবারের মত ইভিএম মেশিনের মাধ্যমে এই পৌরসভার সকল ভোটকেন্দ্রে ভোট গ্রহণ করা হবে। ইভিএম পদ্ধতিতে ভোট গ্রহণের খবরে ভোটারদের মাঝেও ভোট প্রদানে নতুন করে আগ্রহ বাড়ছে। ভোটারদের ইভিএম কৌতুহলে প্রতিদ্বন্দ্বি প্রার্থীরাও বাড়তি চাপ অনুভব করছে। ফুলবাড়িয়া পৌরসভা নির্বাচনকে কেন্দ্র করে ভোটারদের কাছে গেলে সাধারণ ভোটাররা উচ্ছাসে জানান, মেশিনে সুষ্ঠ পদ্ধতিতে ভোট হবে। আমার ভোট আমি দিব। অন্য কেউ এসে আমার ভোট দিতে পারবে না। যাকে খুশি তাকেই ভোট দিয়ে পছন্দের প্রার্থীকে বিজয়ী করবো।

ফুলবাড়িয়া পৌরসভায় ৯টি ওয়ার্ডে নারী-পুরুষ ২৩ হাজার ৭৪৩ ভোটার রয়েছে। ১০টি ভোট কেন্দ্রে ভোটাররা তাদের পছন্দের প্রার্থীদেরকে ভোট দিয়ে আগামী ৫ বছরের জন্য জনপ্রতিনিধি নির্বাচিত করবেন। যারা পৌরসভার উন্নয়নে, নাগরিক সুযোগ- সুবিধা বৃদ্ধি ও দৃষ্টি নন্দন পৌরসভা গড়তে সহায়ক ভুমিকা পালন করবে। ্অনগ্রসর জনপদকে দেশের সার্বিক উন্নয়ন অগ্রযাত্রায় আলোকবর্তিকা হয়ে কাজ করবেন। রাস্তা পাকা-প্রসস্থকরন, ড্রেনেজ ব্যাবস্থার আমূল পরিবর্তন, বিদ্যুৎ সুবিধা, যাতায়াত, পৌর বাস টার্মিনাল, বিনোদনসহ সকল নাগরিক সুবিধা বৃদ্ধিতে ব্যাপক ভুমিকা রাখবেন। একজন স্বচ্ছ পরিচ্ছন্ন মানুষই হবেন এ পৌরসভার মেয়র। শুধু রাজনীতি দিয়ে নয় জনগনের পাশে থাকবে এমন ব্যক্তিকেই পৌরবাসি দেখতে চায় আগামীর মেয়র। স্বাধীন বাংলার রূপকার বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আর্দশ ও তাঁর কন্যা সফল প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালি করতে টানা দুই বারের নির্বাচিত বর্তমান মেয়র এবং আওয়ামীলীগ মনোনীত প্রার্থী উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক ম্ঃো গোলাম কিবরিয়া ফুলবাড়য়া পৌরসভাকে আধুনিক, তিলোত্তমা পৌরসভা উপহার দেয়ার অঙ্গিকারে মাঠে নেমেছেন। টানা দু’বারে তিনি, নগর উন্নয়র প্রকল্পের আওতায় সাবেক সমাজসেবা অফিসের পিছন থেকে বটতলা পর্যন্ত রাস্তা, উজানের পুল সুরুজের গভীর নলকুপ থেকে ধামর রাস্তা, পেয়াজ মহল রোড, কৃষি ব্যাংক রোড, শাহজালাল রোড, গেঞ্জি মহল কার্পেটিং, চান্দের বাজার ব্যীজের সংযোগ রোড ও হাজী রোড আরসিসি উন্নয়ন, গৌরীপুর রাস্তা কার্পেটিং, শীবগঞ্জ রোড থেকে গোলাম মোস্তফার মহুরীর বাড়ি পর্যন্ত আরসিসি উন্নয়ন, উপজেলা পরিষদের সামনে আরসিসি ড্রেন, জোরবাড়িয়া কোদালিয়া থেকে বালিকা মাদ্রাসা রোড, কাচারী রোড, কেআই সিনিয়র মাদ্রাসা রোড, শীবগঞ্জ রোড থেকে সাহা পাড়া রোড আরসিসি উন্নয়ন, ১নং ওয়ার্ডের আজিজ খলিফা রোড, চান্দের বাজার নদীর পাড় রোড কার্পেটিং ও আরসিসি দ্বারা উন্নয়ন, পল্লী বিদ্যুৎ থেকে মুক্তাগাছা রোড আরসিসি, জালাল কমিশনারের বাড়ির রাস্তা, কেআই সিনিয়র মাদ্রাসা থেকে রশিদ মেম্বারের বাড়ির রাস্তা, পুরাতন গরুহাটা রোড, ভালুকজান আদর্শ বাজার থেকে ফরাজিবাড়ি রাস্তা উন্নয়ন উল্লেখযোগ্য। এছাড়া নিজস্ব তহবিল দ্বারা পৌর ভবন নির্মাণে ৩২ শতক জমি ক্রয় এবং ২০ শতক জমি সরকারের কাছ থেকে বন্ধোবস্ত নিয়ে ২ কোটি ২৪ লাখ টাকা ব্যয়ে আখালিয়া নদীর তীরে পৌর ভবন নির্মাণ করা হয়েছে। গোলাম কিবরিয়া বলেন, এ পৌরসভাকে তিলোত্তমা পৌরসভার গড়তে চেষ্ঠা করেছি। প্রতিটি ওয়ার্ডে সমহারে উন্নয়নের চেষ্ঠা করেছি।

সাধ্য না থাকায় স্বপ্ন বাস্তবায়ন সম্ভব হয়নি। সরকারি- বেসরকারী প্রতিষ্ঠানের সাথে যোগাযোগ রা করেছি। পৌরসভার সবচেয়ে বড় সমস্যা বাসটার্মিনাল। প্রয়োজনীয় ভুমি বন্ধোবস্তসহ আধুনিক বাসটার্মিনাল নির্মাণ, মিলেনিয়াম ফিলিং স্টেশন থেকে ভালুকজান ইসলাম ফিলিং স্টেশন পর্যন্ত প্রধান সড়কের দুপাশে ড্রেনেজ ব্যবস্থার অসমাপ্ত কাজের উন্নয়ন, সুষ্ঠ বর্জ্য ব্যবস্থাপনায় ভুমি বন্দোবস্তসহ স্যানিটারী ল্যান্ডফিল, ভালুকজান ব্রীজ থেকে শীবগঞ্জ ব্রীজ পর্যন্ত আখালিয়া নদীর উত্তর পাড়ে সিসি ব্লকের মাধ্যমে নদী ভাঙ্গন রোধ, ভালুকজান পালপাড়া থেকে কুশমাইল কড়ইতলা পর্যন্ত যাতায়াতে আখালিয়া নদীর উপর কাঠের সেতু নির্মাণ, হাসপাতালে যাতায়াতে গৌরীপুর ঈদগাহ মাঠ পর্যন্ত সড়ক নির্মাণসহ জনচলাচলের সুবিধার্থে প্রধান সকড়কের দুপাশে ফুটপাত নির্মানসহ বিভিন্ন উন্নয়নমূলক কাজ প্রক্রিয়াধীন রয়েছে। যে স্বপ্ন নিয়ে দেশ এগিয়ে যাচ্ছে সেই ধারাবহিকতায় উন্নয়নের সহভাগিতায় ফুলবাড়িয়া পৌরসভাকে দেশের মডেল পৌরসভা হিসেবে উপহার দিতে চান তিনি। সকলের সহযোগিতায় ‘খ’ শ্রেনির পৌরসভার তালিকা থেকে ‘ক’ শ্রেনিতে উন্নীত করতে চেষ্ঠা চালিয়ে যাচ্ছেন। নির্বাচন নিয়ে কথা হলে আওয়ামীলীগ মনোনীত প্রার্থী বর্তমান মেয়র, গোলাম কিবরিয়া বলেন, আজ যে পৌরসভা দেখছেন তা একদিনের নয়্, অনেক কাঠ-খড় পুড়িয়ে ‘গ’ শ্রেনি থেকে ‘খ’ শ্রেনিতে উণœীত করতে পেরেছ্ িএ উন্নয়ন শুধু আমার একার নয়। পৌরবাসির সকলের সহযোগিতায় এটা সম্ভব হয়েছে। আরো সফলতা আনতে সকলের দোয়া ও সর্মথন কামনা করে তিনি আরো বলেন, নির্বাচনে নৌকাকে ভোট দিন, শেখ হাসিনাকে ভোট দিন, তথা বঙ্গবন্ধু’র নৌকায় ভোট দিন। নৌকায় ভোট দিয়ে ফুলবাড়িয়া পৌরসভার দৃশ্যমান উন্নয়নে সহযোগিতা করুন। আগামীতে নির্বাচিত হতে পারলে ফুলবাড়িয়াকে প্রথম শ্রেণীর পৌরসভায় উন্নীতসহ সামগ্রিক সুবিধা সমৃদ্ধ উন্নত নগরী হিসাবে গড়ে তোলা হবে। ব্যবসা-প্রতিষ্ঠানসহ চায়ের আড্ডায় সর্বত্র নির্বাচনী আমেজ বিরাজ করছে। একজন আরেক জনকে নিয়ে দোষারোপের ঝাঁপি মেলে ধরেছেন। কিন্তু বর্তমান মেয়র গোলাম কিবরিয়াকে নিয়ে কোন বিরূপ মন্তব্য শোনা যায়ন্।ি এ প্রতিবেদক গত দুইদিন ফুলবাড়িয়ায় অনেক চেষ্ঠা করেও কোন বিরূপ মন্তব্য নিতে পারেনি সাধারণ মানুষ ও বিভিন্ন শ্রেনি পেশার পৌরবাসির কাছ থেকে। তবে পৌর আওয়ামীলীগ সাধারণ সম্পাদক গোলাম মোস্তফা ও গোলাম কিবরিয়া সেলিম এবং বিএনপি মনোনেীত চাঁন মাহমুদ মেয়র পদে নির্বাচনে প্রতিদ্বন্ধিতা করছেন। বর্তমান মেয়র প্রার্থী ছাড়াও গোলাম মোস্তফা একই দলের প্রার্থী। এছাড়া অপরজন বিএনপি মনোনীত।

চাঁন মাহমুদ এর আগে দুইবার মেয়র পদে প্রতিদ্বন্দ্বিতা করলেও বিজয়ী হতে পারেনি। এবার একই দলের দুইজন এবং গোলাম কিবরিয়া সেলিম মেয়র হিসাবে প্রতিদ্বন্দ্বিতা করায় চাঁন মাহমুদ ধানের শীষ প্রতীক নিয়ে কিছুটা সম্ভবনা দেখছেন। অপরদিকে গোলাম মোস্তফাকে আওয়ামীলীগ থেকে বহিস্কারের প্রস্তবনা পাঠানোর খবরে দিন দিন তার ভোটের পাল্লা দুর্বল হয়ে পড়ছে। ফলে রাজনৈতিক পরিচয়ের পাশাপাশি ব্যক্তি ও পারিবারিক পরিচয় এবং কর্মদতার বিচারে আওয়ামীলীগ মনোনীত নৌকার প্রার্থী গোলাম কিবরিয়ার পে ভোটাধিকার প্রয়োগ করবে এমনটাই দাবি সাধারণ জনগনের। এদিকে আওয়ামীলীগ মনোনীত মেয়র প্রার্থীকে বিজয়ী করার ল্েয বুধবার উপজেলা আওয়ামীলীগ দলীয় কার্যালয়ে বর্ধিত হয়। সভায় আওয়ামীলীগের বিদ্রোহী প্রার্থী পৌর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক গোলাম মোস্তফাকে বহিস্কারের সিদ্ধান্ত নিয়ে জেলা কমিটিতে পাঠানো হয়েছে। জেলা আওয়ামীলীগ গত ৭ জানুয়ারী রাতে গোলাম মোস্তফাকে বিদ্রোহী প্রার্থী হওয়ায় বহিস্কার করেছে। জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এড মোয়াজ্জেম হোসেন স্বারিত বহিস্কারাদেশ গোলাম মোস্তফা বরাবর পাঠিয়েছে। বহিস্কারাদেশে দলীয় শৃংখলা ভঙ্গের কারণে গোলাম মোস্তফাকে পৌর আওয়ামীলীগের সাধারণ সম্পাদকসহ দলের প্রাথমিক পদ থেকেও বহিস্কার করা হয়েছে। গোলাম মোস্তফাকে দল থেকে বহিস্কারের খবরে তার পিছনে থাকা দলীয় নেতাকর্মীরা ইতিমধ্যেই নৌকার প্রার্থী গোলাম কিবরিয়ার পে শক্ত অবস্থান নিয়েছে।




Comments are closed.

     এই বিভাগের আরও খবর




অনলাইন জরিপ

জাতিসংঘের বিশেষ দূত এলিস ক্রুজ বলেছেন, বাংলাদেশের অর্থনৈতিক প্রবৃদ্ধির সুফল সব মানুষের কাছে পৌঁছাচ্ছে না। আপনিও কি তা-ই মনে করেন?

View Results

Loading ... Loading ...

পুরনো সংখ্যার নিউজ

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০