আজ শুক্রবার ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

বাহাদুর ডেস্ক || ওয়েব-ইনচার্জ
  • প্রকাশিত সময় : মার্চ, ২৪, ২০২২, ১২:৫৪ অপরাহ্ণ




ছাত্রীদের আয়রন ট্যাবলেট খাওয়ানোর নির্দেশ

দেশের সকল নিম্ন মাধ্যমিক ও মাধ্যমিক বিদ্যালয়ের ছাত্রীদের আয়রন ফলিক এসিড ট্যাবলেট খাওয়ানোর নির্দেশ দিয়েছে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর, মাউশি। আগামী ২৭ মার্চ থেকে প্রতি সপ্তাহে একটি করে এ ট্যাবলেট খাওয়াতে হবে বলে আজ বুধবার জারি করা এক অফিস আদেশে জানানো হয়।

মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর, মাউশি

এতে বলা হয়, সারা দেশে কৈশোরকালীন পুষ্টি কার্যক্রম বাস্তবায়নে লক্ষাধিক শিক্ষক-কর্মকর্তাকে পুষ্টি বিষয়ক প্রশিক্ষণ দেওয়া হয়েছে। ইউনিসেফের সহায়তায় এবং অ্যাডোলেসেন্ট নিউট্রিশন ট্রেনিং অ্যাপসের মাধ্যমে চলে এ কার্যক্রম। এ সংক্রান্ত গাইডলাইনসহ অ্যাপসটি ২০২০ সালের ৮ অক্টোবর উদ্বোধন করেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।

কৈশরকালীন পুষ্টি কার্যক্রম ভালোভাবে বাস্তবায়ন করতে সকল মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক বিদ্যালয়ে প্রায় ৮ কোটি আয়রন ট্যাবলেট বিতরণ করা হয়েছে। এ সংক্রান্ত সার্বিক প্রস্তুতি সম্পন্ন করেছে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর।

এ অফিস আদেশে ট্যাবলেট খাওয়ানোর ব্যাপারে সংশ্লিষ্ট শিক্ষাপ্রতিষ্ঠানের অধ্যক্ষ, প্রধান শিক্ষক, উপজেলা/থানা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা, জেলা শিক্ষা কর্মকর্তাকে ব্যবস্থা নিতে বলা হয়েছে।




Comments are closed.

     এই বিভাগের আরও খবর




অনলাইন জরিপ

জাতিসংঘের বিশেষ দূত এলিস ক্রুজ বলেছেন, বাংলাদেশের অর্থনৈতিক প্রবৃদ্ধির সুফল সব মানুষের কাছে পৌঁছাচ্ছে না। আপনিও কি তা-ই মনে করেন?

View Results

Loading ... Loading ...

পুরনো সংখ্যার নিউজ

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০