আজ শুক্রবার ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

||
  • প্রকাশিত সময় : অক্টোবর, ২৬, ২০২০, ৭:২৬ অপরাহ্ণ




কেন্দুয়া উপজেলা আওয়ামীলীগ সম্মেলনের ১০ মাস পর পূর্ণাঙ্গ কমিটি অনুমোদন

শাহ্ আলম, নেত্রকোণা (কেন্দুয়া) প্রতিনিধি :

ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠানের ১০ মাস অতিবাহিত হওয়ার পর অবশেষে নেত্রকোনার কেন্দুয়া উপজেলা আওয়ামীলীগের পূর্ণাঙ্গ কমিটি অনুমোদন দেয়া হয়েছে। রোববার (২৫অক্টোবর/২০২০) নেত্রকোনা জেলা আওয়ামীলীগের সভাপতি মতিয়র রহমান খান ও সাধারণ সম্পাদক এবং সমাজকল্যাণ প্রতিমন্ত্রী আশরাফ আলী খান খসরু ৭১ সদস্য বিশিষ্ট পূর্ণাঙ্গ এ কমিটির অনুমোদন দেন।

এদিকে ওই দিনই স্থানীয় সংসদ সদস্য ও কেন্দ্রীয় আওয়ামীলীগের সাংস্কৃতিক সম্পাদক অসীম কুমার উকিলের কেন্দুয়া পৌর শহরের সাউদ পাড়াস্থ বাসায় এমপি ও তাঁর সহধর্মিনী বাংলাদেশ যুব মহিলা লীগের সাধারণ সম্পাদক অধ্যাপক অপু উকিলের উপস্থিতিতে জেলা আওয়ামীলীগের প্রতিনিধি আজহারুল ইসলাম অরুণ পূর্ণাঙ্গ কমিটির তালিকা নেতাদের কাছে হস্তান্তর করেন। কমিটি প্রকাশের পরপরই তা ছড়িয়ে পড়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকেও। দীর্ঘদিন পরে হলেও পূর্ণাঙ্গ কমিটি অনুমোদন হওয়ায় দারুণ-খুশি পদ পাওয়া নেতৃবৃন্দসহ তৃণমূল পর্যায়ের নেতাকর্মীরাও।

৭১ সদস্য বিশিষ্ট অনুমোদিত পূর্ণাঙ্গ কমিটির সভাপতি এডভোকেট আব্দুল কাদির ভূঞা ও সাধারণ সম্পাদক আসাদুল হক ভূঞা গত বছরের ৩০ নভেম্বর অনুষ্ঠিত ত্রি-বার্ষিক সম্মেলনে কাউন্সিলরদের ভোটের মাধ্যমে নির্বাচিত হয়েছিলেন। কমিটির অন্য পদগুলোর মধ্যে সহ সভাপতি এডভোকেট আবুল কালাম আজাদ গোলাপসহ ৯ জন, যুগ্ম সাধারণ সম্পাদক কামরুল হাসান ভূইয়াসহ ৩ জন, সাংগঠনিক সম্পাদক হুমায়ূন কবীর ভূঞাসহ ৩ জন, কোষাধ্যক্ষ ১ জন, বিভিন্ন সম্পাদক ও সহ সম্পাদকীয় পদে আছেন ১৮জন এবং সম্মানিত সদস্য পদে রয়েছেন ৩৫ জন।

এ নিয়ে সোমবার (২৬ অক্টোবর) বিকালে তৃণমূল আওয়ামীলীগ নেতা উপজেলার মাসকা ইউনিয়নের আউজিয়া গ্রামের বাসিন্দা গিয়াস উদ্দিনের সাথে কথা হলে তিনি জানান, উপজেলা আওয়ামীলীগের অনেক সুন্দর ও শক্তিশালী একটি কমিটি হয়েছে। এ কমিটি নেতৃত্বে স্থানীয় আওয়ামীলীগ সুসংগঠিত ও গতিশীল হবে বলে আমার বিশ^াস। এমন চমৎকার একটি কমিটি অনুমোদন দেয়ার জন্য আমরা জেলা আওয়ামীলীগকে অভিনন্দন জানাই।

এ বিষয়ে কথা হলে কেন্দুয়া উপজেলা আওয়ামীলীগের সভাপতি এডভোকেট আব্দুল কাদির ভূঞা ও সাধারণ সম্পাদক আসাদুল হক ভূঞা জানান, দীর্ঘ ১৭ বছর পর কাউন্সিলের মাধ্যমে সভাপতি/সাধারণ সম্পাদক পদে আমরা বিপুল ভোটে নির্বাচিত হয়েছি। মূলত কাউন্সিলের পরপরই আমাদের পূর্ণাঙ্গ কমিটি জমা দেয়া ছিল। কিন্তু বিভিন্ন কারণে কমিটি অনুমোদন দিতে বিলম্ব হয়েছে।

তবে নতুন ও পুরনো নেতাদের সমন্বয়ে একটি শক্তিশালী কমিটি হয়েছে জানিয়ে তারা বলেন, আমাদের চেষ্টা থাকার পরও মাত্র ৭১ সদস্য বিশিষ্ট কমিটিতে অনেক নেতাকেই জায়গা দিতে পারিনি। যারা বাদ পড়েছেন এবং যারা কমিটিতে আছেন সবাইকে নিয়ে আমরা কেন্দুয়া উপজেলা আওয়ামীলীগকে আরো শক্তিশালী করে গড়ে তুলে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে ডিজিটাল বাংলাদেশ বির্নিমানে ভূমিকা রাখতে চাই।

টি.কে ওয়েভ-ইন




Comments are closed.

     এই বিভাগের আরও খবর




অনলাইন জরিপ

জাতিসংঘের বিশেষ দূত এলিস ক্রুজ বলেছেন, বাংলাদেশের অর্থনৈতিক প্রবৃদ্ধির সুফল সব মানুষের কাছে পৌঁছাচ্ছে না। আপনিও কি তা-ই মনে করেন?

View Results

Loading ... Loading ...

পুরনো সংখ্যার নিউজ

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০