আজ শুক্রবার ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

নিজস্ব প্রতিবেদক || দৈনিক বাহাদুর
  • প্রকাশিত সময় : জুন, ৫, ২০২৩, ৭:৫০ অপরাহ্ণ




৩০লাখ শহিদ আর আড়াই লাখ মা- বোনের আত্মা আপনাদের পাশে ঘুরছে-এমপি নাজিম

এই ৩০লাখ শহিদ আর আড়াই লাখ মা-বোনের আত্মা কিন্তু আপনাদের পাশে ঘুরছে। আমরা যারা মুসলমান তা বিশ্বাস করি। ওদের আত্মা কিন্তু আমাদের চারপাশে ঘুরছে আর বলছে ওদের বিচার কর, ওদের বিচার চাই। দেশে আলোচিত এমপি বীর মুক্তিযোদ্ধা নাজিম উদ্দিন আহমেদ শনিবার (৩ জুন/২০২৩) নিজ নির্বাচনী এলাকা ১৪৮, ময়মনসিংহ-৩ গৌরীপুরের ডৌহাখলা ইউনিয়ন স্বেচ্ছাসেবক লীগ আয়োজিত চুড়ালী গ্রামে মো. নবী হোসেনের বাড়ির আঙ্গিনায় এক উঠান বৈঠকে তিনি এসব কথা বলেন।
উঠান বৈঠকে নারীদের ঢল নামে। নারীদের উদ্দেশ্যে তিনি আরও বলেন, যে গরম পড়েছে, এই মাঝেও আপনারা ঘর থেকে বেড়িয়ে এসেছেন, তা দেশে আমি সত্যিই অভিভূত। আপনারা নৌকা ভোট দিয়ে শেখ হাসিনাকে আবারও ক্ষমতায় আনবেন।

তিনি ওই উঠান বৈঠকে আরও বলেন, চা-কফির টেবিলে বসে এদেশ স্বাধীন হয়নি। এদেশ স্বাধীন করতে ৩০লাখ মানুষ শহিদ হয়েছেন। আড়াই লাখ মা-বোনের ইজ্জত দিতে হয়েছে। আমি যুদ্ধ গিয়েছিলাম, সেই ৩০লাখের সঙ্গে আমারও জীবন যেতে পারতো। ভাগ্যক্রমে বেঁচে আছি। তারপরে বাংলাদেশ এনেছি।
তিনি আরও বলেন, কিছু বিরোধীদল আছে তারা চায়না শেখ হাসিনা আবারও ক্ষমতায় যাক। তারা চায় ক্ষমতা যেতে। তাহলে স্বাধীনতা বিরোধীরা যদি ক্ষমতায় যায়। তাহলে মায়ের চেয়ে মাসির দরদ হয়ে গেলো না? ওরাই আমার বোনকে ধর্ষণ করেছে। ওরাই আমার বোনকে হত্যা করেছে। যারা হত্যা করেছে, ধর্ষণ করেছে এরা কী ক্ষমতা থাকবে, না কি যারা মুক্তিযুদ্ধ করে এদেশ স্বাধীন করেছে তারা ক্ষমতায় থাকবে? আপনারা কী মুক্তিযুদ্ধের সপক্ষে আছেন; না বিপক্ষে আছেন? তখন উপস্থিত জনতা মুক্তিযুদ্ধের সপক্ষে আছেন বলে প্রতিশ্রুতি দেন। এরপরে তিনি সবাইকে হাত তুলে মুক্তিযুদ্ধের সপক্ষের থাকার অঙ্গিকারও নেন।
তিনি আরও বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এদেশের জন্য জীবন দিয়েছেন। তার সুযোগ্য কন্যা জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে উন্নয়ন চলছে। আপনারা যা পাচ্ছেন সবই শেখ হাসিনা দিয়েছেন। এই যে বয়স্ক ভাড়া, বিধবা ভাতা, মাতৃত্বকালীন ভাতা, প্রতিবন্ধী ভাতা, আমি একজন মুক্তিযোদ্ধা আমিও ভাতা পাই, সবই এ সরকারের উন্নয়ন। বছরের প্রথম দিন মাগনা বই দিচ্ছেন, মায়ের একাউন্টে যাচ্ছে উপবৃত্তির টাকা। আগামীতে ক্ষমতা গেলে আজকে যারা ৬শ টাকা ভাতা পাচ্ছেন তারা ১২শ টাকা পাবেন। ৬৫বছরের উপরে হলে পেনশন ভাতা পাবেন। মরার দিন পর্যন্ত এ ভাতা দিবেন।
প্রধান অতিথির বক্তব্যে এমপি নাজিম উদ্দিন আরও বলেন, গৌরীপুরের কি উন্নয়ন হয়েছে তা আপনারা জানেন, কারণে ভাইয়েরা গিয়ে সেগুলো আপনাদের বলে না। গৌরীপুরে ৩০টি হাইস্কুলে নতুন ভবন হয়েছে। ৬তলা বিশিষ্ট ভবন হচ্ছে আরকে সরকারি উচ্চ বিদ্যালয়ে, গৌরীপুর সরকারি কলেজ ও গৌরীপুর টেকনিক্যাল কলেজে। ৫০টি প্রাইমারি স্কুলের ভবন হয়েছে। ৩টা ব্রীজ করা হয়েছে যার প্রত্যেকটিতে ৯ কোটি টাকা ব্যয় হয়েছে। রাস্তাঘাট শ শ কিলোমিটার পাকা হয়েছে।
উঠান বৈঠকে সভাপতিত্ব করেন স্বেচ্ছাসেবক লীগ নেতা আবুল কালাম। সঞ্চালনা করেন উপজেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক ইমতিয়াজ সুলতান জনি। বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের সাবেক ভারপ্রাপ্ত সভাপতি বীর মুক্তিযোদ্ধা ডাঃ হেলাল উদ্দিন আহাম্মেদ, সাবেক ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক ম. নুরুল ইসলাম, সাবেক সাংগঠনিক সম্পাদক আব্দুল মুন্নাফ, ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি ফনি কৃষ্ণ দাস, জেলা স্বেচ্ছাসেবকলীগের সাধারণ সম্পাদক তানজীর আহমেদ রাজীব, উপজেলা স্বেচ্ছাসেবকলীগের সভাপতি মো. সোহেল রানা, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান সালমা আক্তার রুবি, ডৌহাখলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এম এ কাইয়ূম, বোকাইনগর ইউনিয়ন পরিসদের চেয়ারম্যান আল মুক্তাদির শাহীন, গৌরীপুর পৌরসভার কাউন্সিলর আব্দুর রউফ মোস্তাকীম, পৌর স্বেচ্ছাসেবকলীগের সিনিয়র যুগ্ম আহ্বায়ক মাহমুদুল হাসান মাসুদ, সাবেক ছাত্রলীগ নেতা মিজানুর রহমান, গৌরীপুর সরকারি কলেজ শাখা ছাত্রলীগের সভাপতি নজরুল ইসলাম, ছাত্রলীগ নেতা সোহাগ রানা প্রমুখ।
তিনি আরও বলেন, যুদ্ধ লাগার পরে আমেরিকা আমাদের ওপর নিষেধাজ্ঞা জারি করেছে। আমেরিকা বলছে তোমরা কিছু আনতে পারবা না। রাশিয়াকে ঘায়েল করতে গিয়ে আমরা ঘায়েল হয়ে গেছি। রাশিয়াকে হুমকি দিয়েছে বাংলাদেশকে তেল দিতে পারবে না। যে কারণে বিদ্যুৎ নিয়ে এই মুর্হূতে একটু সমস্যা হচ্ছে।




Comments are closed.

     এই বিভাগের আরও খবর




অনলাইন জরিপ

জাতিসংঘের বিশেষ দূত এলিস ক্রুজ বলেছেন, বাংলাদেশের অর্থনৈতিক প্রবৃদ্ধির সুফল সব মানুষের কাছে পৌঁছাচ্ছে না। আপনিও কি তা-ই মনে করেন?

View Results

Loading ... Loading ...

পুরনো সংখ্যার নিউজ

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০