আজ শুক্রবার ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

||
  • প্রকাশিত সময় : নভেম্বর, ২৪, ২০২০, ৫:২২ অপরাহ্ণ




স্বাস্থ্য সম্মত ও পরিবেশ বান্ধব সিটি গড়তে মসিক কাজ করছে-মেয়র টিটু

স্টাফ রিপোর্টার, ময়মনসিংহ অফিস ॥

স্বাস্থ্য সম্মত ও পরিবেশ বান্ধব সিটি গড়তে ময়মনসিংহ সিটি কর্পোরেশন (মসিক) কাজ করছে। নিজেরা সুস্থ্য এবং ভাল থাকি, সমাজকে ভাল রাখি। পরিচ্ছন্ন কার্যক্রমকে সহযোগীতা করি। পরিচ্ছন্ন ময়মনসিংহ সিটি গড়ার লক্ষ্যে জীবানু নাশক স্প্রে এবং রোড সুইপিং মেশিনের মাধ্যমে বর্জ্য ব্যবস্থাপনা উদ্বোধনকালে মেয়র ইকরামূল হক টিটু সোমবার এ সব কথা বলেন।

পরিচ্ছন্ন ময়মনসিংহ সিটি গড়ার লক্ষ্যে মসিকের উদ্যোগে জীবানু নাশক স্প্রে  এবং রোড সুইপিং মেশিনের মাধ্যমে বর্জ্য ব্যবস্থাপনা সোমবার নগরীর নতুন বাজার মোড়ে আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করেন মেয়র ইকরামূল হক টিটু।

মেয়র আরো বলেন, নগরীকে পরিচ্ছন্ন রাখতে নাগরিকদের এগিয়ে আসতে হবে। অভ্যাস পরিবর্তন করুন, রাত্রিকালীন ময়লা ফেলার অভ্যাস করুন। নিদ্ধিষ্ট স্থানে ময়লা আবর্জনা ফেলতে হবে। বিশেষ করে বাণিজ্যিক এলাকার ব্যবসায়ীদেরকে বেশি উদ্যোগী হতে হবে। তিনি রোড সুইপিং মেশিন উদ্বোধন সম্পর্কে বলেন, এই মেশিনের মাধ্যমে নগরীর রাস্তাঘাট পরিচ্ছন্ন করার মধ্য দিয়ে দেশের অন্যতম সিটি হিসাবে ময়মনসিংহ সিটি গড়ার চেষ্ঠা করছি। এ জন্য সকলের সহযোগীতা প্রয়োজন। এছাড়া ডেঙ্গু প্রতিরোধ এবং মসক নিধন সম্পর্কে তিনি বলেন, মঙ্গলবার থেকে ৩৩টি ওয়ার্ডে ডেঙ্গু প্রতিরোধে কার্যকর ভুমিকা ও মসক নিধন স্প্রে ছিটানো হবে।

এ সময় মসিকের প্রধান নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ আনোয়ার হোসেন, তত্বাবধায়ক প্রকৌশলী রফিকুল ইসলাম মিয়া, প্রধান হিসাব রক্ষক কর্মকর্তা অসীম কুমার সাহা, কাউন্সিলর আসিফ হোসেন ডন, তাজুল আলম, রুকসানা শিরিন, প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ এইচকে দেবনাথ, স্বাস্থ্য ও স্যানিটেশন কর্মকর্তা দীপক মজুমদার, কনজারভেটিভ পরিদর্শক মহব্বত আলী, বিডি ক্লিনের শুভ্র চক্রবর্তীসহ বিডি ক্লিনের সদস্যরা উপস্থিত ছিলেন।

টি.কে ওয়েভ-ইন




Comments are closed.

     এই বিভাগের আরও খবর




অনলাইন জরিপ

জাতিসংঘের বিশেষ দূত এলিস ক্রুজ বলেছেন, বাংলাদেশের অর্থনৈতিক প্রবৃদ্ধির সুফল সব মানুষের কাছে পৌঁছাচ্ছে না। আপনিও কি তা-ই মনে করেন?

View Results

Loading ... Loading ...

পুরনো সংখ্যার নিউজ

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০