আজ শুক্রবার ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

||
  • প্রকাশিত সময় : এপ্রিল, ৩০, ২০২০, ১০:৪৭ অপরাহ্ণ




ময়মনসিংহ সিটি মেয়রের উদ্যোগে নেতাকর্মীদের মাধ্যমে ১৭ শত অসহায়ের মাঝে খাদ্য বিতরণ

এম এ আজিজ, স্টাফ রিপোর্টার, ময়মনসিংহ

ময়মনসিংহ সিটি কের্পারেশনের মেয়র ইকরামুল হক টিটু নিজ উদ্যোগে দলীয় নেতাকর্মীদের মাধ্যমে অসহায়দের মাঝে খাদ্য সহায়তা বিতরণ করেছেন। ময়মনসিংহ লকডাউনে থাকায় ময়মনসিংহ সিটি ও মহানগরে হাজার হাজার অসহায়, দিন মজুর, কর্মহীন, দিন এনে দিন খাওয়া মানুষদের পাশে সামান্য সহযোগীতার প্রয়াস হিসাবে দলীয় নেতাকার্মীদের মাধ্যমে মেয়র টিটু এই খাদ্য সহায়তা বিতরণ করেন। মঙ্গলবার সকালে নগরীর টাউনহল এডভোকেট তারেক স্মৃতি অডিটরিয়ামে মহানগরের অন্তর্ভুক্ত জেলা ও মহানগরের সকল সহযোগী সংগঠনের নেতৃস্থানীয়দের মাধ্যমে এই খাদ্য সহায়তা বিতরণ করেন। প্রাপ্ত তথ্যে জানা গেছে, ময়মনসিংহ জেলা যুবলীগ, মহানগর যুবলীগ, জেলা কৃষকলীগ, মহানগর কৃষকলীগ, মহানগর মহিলালীগ, জেলা স্বেচ্ছাসেবকলীগ, মহানগর স্বেচ্ছাসেবকলীগ, জেলা শ্রমিকলীগ, জেলা ও মহানগর তাতীলীগসহ মহানগরে বসবাসরত আওয়ামীলীগের সকল সহযোগী সংগঠনের নেতৃবৃন্দের মাধ্যমে এক হাজার ৭ শত অসহায়ের মাঝে এই খাদ্য সহায়তা বিতরণ করা হয়। সরকারি নির্দেশনা মতে, সামাজিক দুরত্ব বজায় রেখে সুষ্ট পরিবেশে এই খাদ্য সামগ্রী বিতরণ করা হয়। খাদ্য সামগ্রীর মধ্যে ছিল চাল, ডাল, তেল, আলু, লবন, সাবান এবং হ্যান্ডসেনিটাইজার। এর আগে মেয়র টিটু বলেন, করোনা ভাইরাস প্রতিরোধে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে তার দেয়া উপহার সামগ্রী সিটি কর্পোরেশনের মেয়র টিটু তার পরিষদ সদস্যদের নিয়ে নগরীর অসহায় মানুষদের মাঝে নিয়মিত খাদ্য সহায়তা পৌছে দিয়ে আসছেন। কখনো ক্যাম্প করে আবার কখনো রাতব্যাপী নিজস্ব যানবাহনযোগে এই খাদ্য সহায়তা অসহায়দের ঘরে ঘরে পৌছে দিচ্ছেন। মেয়র আরো বলেন, শেখ হাসিনার নির্দেশনা অনুযায়ী সিটি কর্পোরেশন ও ব্যক্তিগত উদ্যোগে তিনি কর্মহীন দিনমজুর, অসহায়, বয়োবৃদ্ধ, কর্মহীন, প্রতিবন্ধী ও নতুন করে বেকার হয়ে পড়াদের ঘরে ঘরে খাদ্য সামগী পৌঁছে দেওয়ার কার্যক্রম চলমান রয়েছে। যেসকল ব্যক্তি এই দুর্যোগকালীন সময়ে সহযোগিতা পাওয়ার যোগ্য আন্তরিকভাবে চেষ্টা করছি তাদের ঘরে সহায়তা পৌছে দিতে। প্রধানমন্ত্রী ঘোষণা দিয়েছেন, দেশের একজন মানুষও অনাহারে কিংবা না খেয়ে থাকবেনা। মানবিক দৃষ্টি নিয়ে প্রধানমন্ত্রী এই উদ্যোগ গ্রহণ করেছেন। প্রধানমন্ত্রীর এই উদ্যোগ অনন্য দৃষ্টান্ত স্থাপন করেছে। এই মহাদুর্যোগতালীন সময়ে ঘরে ঘরে খাদ্য সহায়তার উদ্যোগ নিয়ে মহানুভবতার পরিচয় দিয়েছেন। যা সারা প্রথিবীর অন্য কোন দেশ বা সরকার প্রধান এই নজির স্থাপন করতে পারেনি।

তিনি আরো বলেন, ময়মনসিংহ সিটির একজন মানুষও না খেয়ে থাকবেনা। এই খাদ্য সহায়তা কোন প্রাপ্য নয়। এই খাদ্য হলো প্রধানমন্ত্রীর মানবতা আর সহযোগীতা। প্রধানমন্ত্রীর কাছ থেকে যে সহায়তা আসবে আপনারা ঘরে বসেই তা পাবেন। তিনি দলীয় নেতাকর্মীদের উদ্দেশ্যে আরো বলেন, প্রকৃত অসহায়রা যাতে এই খাদ্য সহায়তা থেকে বঞ্চিত না হয় তা নিশ্চিত করতে হবে। অত্যন্ত সতর্কতার সাথে এই খাদ্য বিতরণ করতে হবে। মনে রাখবেন দলীয় নেতাকর্মীদের বিরুদ্ধে কোন অভিযোগ যেন না আসে। নেতাকর্মীদের উদ্দেশ্যে তিনি আরো বলেন, খাদ্য সহায়তা সঠিক মানুষের মাঝে পৌছানোর পাশাপাশি মানুষজনকে ঘরে থাকা নিশ্চিত করতে আরো দায়িত্বধশীল হতে হবে। আপনারা এই সকল অসহায় মানুষদেরকে বলবেন, আপনারা নিজ ঘরে থাকুন। খাদ্য সহায়তার জন্য অযথা কেউ দৌড়ঝাপ কিংবা কাজ ছাড়া কেউ ঘোরাফেরা করবেন না। নিজেরা ঘরে থাকুন, নিজের পরিবার এবং দেশের মানুষকে হুমকির মুখে ঠেলে দেবেন না। প্রধানমন্ত্রী শেখ হাসিনা অসহায় মানুষদের পাশে আছে। কেউ খাদ্যের জন্য না খেয়ে থাকবেন না। প্রধানমন্ত্রী নিজেই আপনাদের খাবারের দায়িত্ব নিয়েছেন। আপনারা ঘরে থাকুন, সিটি কর্পোরেশন এবং আমরা আপনাদের ঘরে খাবার পৌছে দিব। প্রধানমন্ত্রীর এই উদ্যোগকে সহযোগিতার জন্য সকলের প্রতি আহবান জানিয়ে মেয়র ইকরামূল হক টিটু সবশেষে বলেন, জেলা আওয়ামীীগের সভাপতি এডভোকেট জহিরুল হক, সাধারণ সম্পাদক এডভোকেট মোয়াজ্জেম হোসেন বাবুল ও মহানগর আওয়ামীলীগের সভাপতি এহতেশামূল আলমসহ নেতৃবৃন্দের সাথে পরামর্শক্রমে তিনি মহানগরের সকলস্তরে এই দুর্যোগকালীন সময়ে খাদ্য সহায়তা মানুষের ঘরে ঘরে পৌছে দিতে চেষ্ঠা করছেন। এ সময় জেলা যুবলীগের যুগ্ন আহবায়ক শাহরিয়ার মোঃ রাহাত খান, শাহ শওকত ওসমান লিটন, মহানগর যুবলীগের শাহিনুর রহমান শাহিন, জেলা কৃষকলীগের সভাপতি আব্দু রহিম মিন্টু, গোলাম মোস্তফা বাবুল (ভিপি বাবুল), মহানগর কৃষকলীগের আবু বকর সিদ্দিক, আবুল হাশেন রায়হান, জেলা স্বেচ্ছাসেবকলীগের এডভোকেট এবিএম নুরুজ্জামান খোকন, মহানগরের মোফাখখার হোসেন খোকন, মহানগর মহিলা আওয়ামীলীগের এডভোকেট প্রীতি, ময়মনসিংহ প্রেসকাবের সাধারণ সম্পাদক অমিত রায়, কালের কন্ঠ প্রত্রিকার সাংবাদিক নিয়ামূল কবির সজল, প্রেসকাবের যুগ্ন সম্পাদক সাইফুল ইসলাম, চেম্বার অব কমার্সের সহ সভাপতি শংকর সাহা সহ বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। পরে মেয়র টিটু পৃথক যানবাহনে করে বিভিন্ন স্থানে এই খাদ্য সহায়তা পৌছে দেন। সংগঠনের পে খাদ্য সহায়তা প্রাপ্তরা জানান, আগে থেকেই তারা নিজ নিজ এলাকার অসহায়দের তালিকা তৈরী করেছেন। ঐ তালিকা অনুযায়ী সকলের ঘরে ঘরে মেয়রের এই খাদ্য সহায়তা পৌছে দেয়া হবে।




Comments are closed.

     এই বিভাগের আরও খবর




অনলাইন জরিপ

জাতিসংঘের বিশেষ দূত এলিস ক্রুজ বলেছেন, বাংলাদেশের অর্থনৈতিক প্রবৃদ্ধির সুফল সব মানুষের কাছে পৌঁছাচ্ছে না। আপনিও কি তা-ই মনে করেন?

View Results

Loading ... Loading ...

পুরনো সংখ্যার নিউজ

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০