আজ শুক্রবার ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

এম এ আজিজ || প্রধান প্রতিবেদক, ময়মনসিংহ
  • প্রকাশিত সময় : ডিসেম্বর, ১১, ২০২১, ১১:১৪ অপরাহ্ণ




ময়মনসিংহে জাতীয় ভিটামিন-এ প্লাস ক্যাম্পাইন উদ্বোধন করলেন মসিক মেয়র

ময়মনসিংহে জাতীয় ভিটামিন-এ প্ল¬াস ক্যাম্পেইন আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করেছেন সিটি মেয়র। ময়মনসিংহ সিটি কর্পোরেশনের মেয়র ইকরামুল হক টিটু শনিবার সিটি কর্পোরেশন প্রাঙ্গনে শিশুদের টিকা খাওয়ানোর মধ্য দিয়ে জাতীয় ভিটামিন-এ প্ল¬াস ক্যাম্পেইন উদ্বোধন করেন।

এসময় সিটি কর্পোরেশনের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ এ এইচ কে দেবনাথ, ডাঃ রেদাউর রহমান খান ও খাদ্য স্যানিটেশন কর্মকর্তা দীপক মজুমদার উপস্থিত ছিলেন। নগরীর বিভিন্ন টিকাদান কেন্দ্রে ৬৬ হাজার শিশুকে ১৪ ডিসেম্বর পর্যন্ত চারদিনে এই টিকা খাওয়ানো হবে।

শনিবার ১১ ডিসেম্বর থেকে ১৪ ডিসেম্বর জেলার সিটি কর্পোরেশনের ৩৩টি ওয়ার্ডে এবং ১৩টি উপজেলা ১৪৬টি ইউনিয়নে তিন হাজার ৬৫৬ টি কেন্দ্রে ছয় মাস থেকে ৫ বছর বয়সী আট লাখ ২৬ হাজার ৮৯০ শিশুদের ভিটামিন-এ প্লাস খাওয়ানো হবে বলে সিভিল সার্জন ডাঃ নজরুল ইসলাম জানিয়েছেন।

এই কার্যক্রমের আওতায় ৬ থেকে ১১ মাস বয়সী ৮৬ হাজার ১২৫জন শিশুকে একটি করে নীল রংয়ের এ ক্যাম্পসুল এবং ১২ থেকে ৫৯ মাস বয়সী ৭ লক্ষ ৪০ হাজার ৭৬৫জন শিশুকে একটি করে লাল রংয়ের ভিটামিন ক্যাম্পসুল খাওয়ানো হবে।




Comments are closed.

     এই বিভাগের আরও খবর




অনলাইন জরিপ

জাতিসংঘের বিশেষ দূত এলিস ক্রুজ বলেছেন, বাংলাদেশের অর্থনৈতিক প্রবৃদ্ধির সুফল সব মানুষের কাছে পৌঁছাচ্ছে না। আপনিও কি তা-ই মনে করেন?

View Results

Loading ... Loading ...

পুরনো সংখ্যার নিউজ

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০