আজ শনিবার ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

||
  • প্রকাশিত সময় : মে, ২৯, ২০২০, ৬:১০ অপরাহ্ণ




ময়মনসিংহের ঈশ্বরগঞ্জ খাদ্য গুদাম সিলগালা ও অবৈধ সিন্ডিকেটের মাধ্যমে জমাকৃত চাল জব্দ

এম.এ আজিজ, প্রধান প্রতিবেদক, ময়মনসিংহ :

ময়মনসিংহের ঈশ্বরগঞ্জের আঠারবাড়ি খাদ্য গুদামে অবৈধ পন্থায় প্রায় চার টন অবৈধভাবে মজুদকৃত চাল জব্দ করা হয়েছে। নান্দাইল উপজেলায় ১০ টাকা কেজি দরে বিতরণের জন্যে বরাদ্দের চাল হাত বদল হয়ে সিন্ডিকেট চক্র খাদ্য গুদামে জমা প্রদান করে। অভ্যন্তরীণ বোরো সংগ্রহ অভিযানের চাল হিসেবে সে গুলো জমা প্রদান করা হয়। মঙ্গলবার বিকেলে খাদ্য গুদামটি পরিদর্শনে দিয়ে অবৈধ পন্থায় চাল মজুদের সত্যতা পান উপজেলা নির্বাহী অফিসার মোঃ জাকির হোসেন। প্লাস্টিক ও অন্যন্য বস্তায় প্রায় ৩৯৫০ কেজি চাল পাওয়া যায়। ১০ টাকা কেজি দরে নান্দাইল উপজেলায় বিতরণের চাল সিন্ডিকেট চক্র ক্রয় করে তা খাদ্য গুদামে মজুদ রাখে রোববার খাদ্য গুদামের এক নম্বর ভবনে প্লাস্টিক ও অন্যান্য বস্তায় রাখা হয়।

খাদ্য গুদামের ভারপ্রাপ্ত কর্মকর্তা আশরাফ আলীর জোগসাজসে নান্দাইলের মতি মিয়া ও আঠারবাড়ির গলকুন্ডা গ্রা মের মিলন মিয়া তালিকাভুক্ত মিল মালিক মেসার্স ফরিদা রাইস মিলের নাম ব্যবহার করে খাদ্য গুদামে জমা দেয়। ফরিদা রাইস মিলের নামে অবৈধ চাল গুলোর বিল উত্তোলন করা হতো। অবৈধ ভাবে চাল গুদামে মজুদ রাখায় চাল গুলো জব্দ ও গুদামটি সিলগালা করা হয়। মিলটিকে কালোতালিকা ভুক্ত, জড়িত সকলের বিরুদ্ধে মামলা, খাদ্য গুদামের ভারপ্রাপ্ত কর্মকর্তার বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে প্রতিবেদন পাঠানো হয়েছে আঠারোবাড়ি খাদ্য গুদামে গুরুতর অনয়িম উদঘাটতি হওয়ায় আকস্মকি পরর্দিশনে আসনে খাদ্য অধদিপ্তররে সম্মানতি মহাপরচিালক জনাব সারোয়ার মাহমুদ।




Comments are closed.

     এই বিভাগের আরও খবর




অনলাইন জরিপ

জাতিসংঘের বিশেষ দূত এলিস ক্রুজ বলেছেন, বাংলাদেশের অর্থনৈতিক প্রবৃদ্ধির সুফল সব মানুষের কাছে পৌঁছাচ্ছে না। আপনিও কি তা-ই মনে করেন?

View Results

Loading ... Loading ...

পুরনো সংখ্যার নিউজ

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০