আজ শুক্রবার ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

||
  • প্রকাশিত সময় : সেপ্টেম্বর, ২৪, ২০২০, ৬:৩৫ অপরাহ্ণ




মানুষগড়ার কারিগর আবুল হাশেম এবার জনসেবা করতেই হতে চান ৩নং অচিন্তপুরের চেয়ারম্যান

স্টাফ রির্পোটার ঃ
প্রত্যন্ত গ্রামে শিক্ষার দূত মোঃ আবুল হাশেম মাস্টার। দীর্ঘ ২৮বছর ধরে মানুষগড়ার কারিগর হিসাবে নিজের এলাকায় শিক্ষা বিস্তার করে আসছেন। সবার প্রিয় শিক্ষক এবার জনসেবায় নিজেকে সম্পৃক্ত করতে চান। হতে চান ময়মনসিংহের গৌরীপুর উপজেলার ৩নং অচিন্তপুর ইউনিয়নের চেয়ারম্যান। বাংলাদেশ আওয়ামী লীগে ২০০৫সালের ১০ মে প্রয়াত স্বাস্থ্যপ্রতিমন্ত্রী ডাঃ ক্যাপ্টেন (অব.) মজিবুর রহমান ফকির এমপি’র হাতে আওয়ামী লীগে প্রবেশ করেন। ছাত্রজীবনেও ছিলেন ছাত্রলীগের বলিষ্ট কর্মী। তনি অচিন্তপুর ইউনিয়নের মুখুরিয়া গ্রামের মোঃ আবদুল গফুরের পুত্র।
১৯৯২সালে তালে হোসেন খান উচ্চ বিদ্যালয়ের প্রতিষ্ঠা হয়। সেই প্রতিষ্ঠাতাকাল থেকে মোঃ আবুল হাশেম মাস্টার প্রধান শিক্ষকের দায়িত্ব পালন করছেন। তিনি এলাকার ছেলে-মেয়েদের স্কুলে আনার জন্য স্বউদ্যোগে শুধু প্রধান শিক্ষক নন, এলাকার নিবেদিত মানুষ হিসাবে প্রত্যেকের বাড়ি বাড়ি ছুটে যান। দরিদ্র, অসহায় অভিভাবকদের বুঝিয়ে-শুনিয়ে তাদের সন্তানদের স্কুলে ফিরিয়ে আনেন। বিনাবেতনে-স্বল্পবেতনে তাদেরকে লেখাপড়ার সুযোগ করে দেন। এলাকার উন্নয়নে ছাত্র জীবন থেকেও নিবেদিত ছিলেন শিক্ষার কারিগর মোঃ আবুল হাশেম।
তিনি আরো জানান, আগামী ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে আওয়ামী লীগের মনোনয়ন চাইবেন। করোনাকালীন দুর্যোগে মানুষের পাশে থেকেছি। এলাকার উন্নয়নের জন্য কাজ করে যাচ্ছি। নৌকা প্রতিক পেলে অবশ্যই বিজয়ী হবো, ইনশাল্লাহ।
এদিকে মোঃ আবুল হাশেম বর্ষা মৌসুমে বিড়ম্বনার শিকার মানুষের দুর্ভোগ লাঘবেও কাজ করে যাচ্ছেন। রাস্তার খানা-খন্দক ভরাট ও যানবাহন চলাচলের জন্য নিজের উদ্যোগে কাজ করছেন।
তিনি ১৯৮২সালে বাইনজা উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি, ৮৪সালে গৌরীপুর কলেজ থেকে এইচএসসি, নেত্রকোণা সরকারি কলেজ থেকে স্নাতক সনদ অর্জন করেন। এরপর ১৯৯২সালে নিজ এলাকার তালে হুসেন খান উচ্চ বিদ্যালয়ে প্রতিষ্ঠাতা প্রধান শিক্ষক হিসাবে কর্মরত হন।
জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান শততম জন্মদিন ‘মুজিববর্ষ’ উপলক্ষে নিজ উদ্যোগে বিদ্যালয়ে মাসব্যাপি কর্মসূচী পালন করেন। শিক্ষার্থীদের নিয়ে রচনা প্রতিযোগিতা, কবিতা আবৃত্তি, বৃক্ষরোপন, পরিস্কার-পরিচ্ছন্নতা, বঙ্গবন্ধু’র অসমাপ্ত আত্মজীবনী পাঠ ও প্রশ্নোত্তর, আলোচনা ও পুরস্কার বিতরণের আয়োজন করেন।
তিনি বলেন, আমি সাধারণ মানুষ, সাধারণ মানুষের জন্য কাজ করেছি, করে যাচ্ছি। শিশুকাল থেকে মানুষের কল্যাণে কাজ করেছি। ২৮ বছরে এ বিদ্যালয় থেকে সহস্রাধিক শিক্ষার্থী পাস করেছে। তারা দেশ ও দেশের বাহিরে নানা পেশায় কর্মরত। সুনামের সঙ্গে আমার শিক্ষার্থীরা পেশাগত দায়িত্ব পালন করে যাচ্ছে। আমি তাদেরকে নিয়ে গর্বিত। ওরাও এলাকার উন্নয়নের জন্য নিবেদিত।
প্রধান শিক্ষক মোঃ আবুল হাশেম মাস্টার আরো বলেন, আমার জনপ্রিয়তায় ঈর্ষান্বিত হয়ে একটি মহল অপপ্রচারে লিপ্ত। সাধারণ মানুষকে বিভ্রান্ত করার অপপ্রয়াস চালাচ্ছে। নির্বাচনে সাধারণ মানুষই এসব অপতৎপরতার জবাব দিবে।
তিনি বলেন, আমি ছাত্রজীবন থেকে ছাত্রলীগ করে আসছি। আমার বাবা-দাদাও আওয়ামী লীগের রাজনীতিতে সম্পৃক্ত ছিলেন। আমি তাদেরই উত্তরসুরি। পেশাগত দায়িত্ব পালনের পাশাপাশি মানুষের কল্যাণে কাজ করেছি। ২০০৫সালে বাংলাদেশ আওয়ামী লীগের প্রাথমিক সদস্য। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য কন্যা, মানবতার মা জননত্রেী শেখ হাসিনা’র ছায়াতলে কাজ করে যাচ্ছি, নৌকা প্রতীক পেলে ইনশাল্লাহ বিজয়ী হবো।




Comments are closed.

     এই বিভাগের আরও খবর




অনলাইন জরিপ

জাতিসংঘের বিশেষ দূত এলিস ক্রুজ বলেছেন, বাংলাদেশের অর্থনৈতিক প্রবৃদ্ধির সুফল সব মানুষের কাছে পৌঁছাচ্ছে না। আপনিও কি তা-ই মনে করেন?

View Results

Loading ... Loading ...

পুরনো সংখ্যার নিউজ

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০