আজ শনিবার ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

শিরোনাম:
সাম্প্রদায়িক সম্প্রীতিকে সুসংহত করতে হবে-ধর্মমন্ত্রী ময়মনসিংহ – শেরপুর আঞ্চলিক মহাসড়কের ১৮কিঃ মিঃ সড়ক দূর্ঘটনা কবলিত পরিণত গৌরীপুর ছাত্র ইউনিয়নের ৭২ তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপিত একুশে পদকপ্রাপ্ত বর্ষিয়ান রাজনীতিবিদ ভাষা সৈনিক এম.সি.এ হাতেম আলী মিয়ার ১৯তম মৃত্যুবার্ষিকী পালিত ফেইসবুকে ধর্মীয় মুল্যবোধে আঘাত করায় জিকেপি কলেজের প্রদর্শক সুনীল গ্রেফতার তারাকান্দায় বিদ্যুৎস্পৃষ্টে এক কৃষকের মৃত্যু তারাকান্দায় ছুরিকাঘাতে ব্যবসায়ী যুবক খুন ময়মনসিংহে ট্রেনের ধাক্কায় স্বামী-স্ত্রী নিহত তারাকান্দায় দোকানের বাকি নিয়ে সংঘর্ষে পুত্র খুন : বাবা আহত গৌরীপুর বিশ্ব বই দিবস পালিত
এম এ আজিজ || প্রধান প্রতিবেদক, ময়মনসিংহ
  • প্রকাশিত সময় : সেপ্টেম্বর, ২৪, ২০২৩, ৬:৫৩ অপরাহ্ণ




ময়মনসিংহে বঙ্গমাতা ও বঙ্গবন্ধু গোল্ডকাপ ফুটবল খেলা শুরু

স্টাফ রিপোর্টার, ময়মনসিংহ \ প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের শারীরিক ও মানসিক বিকাশে এবং সামাজিক অবক্ষয় রোধে লেখা-পড়ার পাশাপাশি ফুটবল খেলি এই শ্লোগানে সরকারী প্রাথমিক স্কুল পর্যায়ের ময়মনসিংহে বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব ও বঙ্গবন্ধু গোল্ডকাপ ফুটবল খেলা রবিবার থেকে শুরু হয়েছে। ময়মনসিংহ সার্কিট হাউজ মাঠে রবিবার বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেসা মুজিব ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান গোল্ডকাপ ফুটবল খেলা বিভাগীয় কমিশনার উম্মে সালমা তানজিয়া বেলুন উড়িয়ে আনুষ্ঠানিক ভাবে খেলার উদ্বোধন করেন ।

ময়মনসিংহের জেলা প্রশাসক মোস্তাফিজার রহমানের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে জেলা প্রাথমিক শিক্ষা অফিসার শহীদুল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার (পদোন্নতি প্রাপ্ত পুলিশ সুপার) রায়হানুল ইসলাম, জেলা আওয়ামীলীগের সভাপতি এহতেশামুল আলম ও জেলা ফুটবল এসোসিয়েশনের সভাপতি অধ্যাপক দেলোয়ার হোসেন মুকুল বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন ।

উদ্বোধনী দিনের বঙ্গমাতা গোল্ডকাপ ফুটবল খেলায় তারাকান্দা উপজেলা দল ৩-২ গোলে হালুয়াঘাট উপজেলা দলকে হারিয়েছে এবং বঙ্গবন্ধু গোল্ডকাপ খেলায় ঈশ্বরগজ্ঞ উপজেলা দল-২-১ গোলে সীমান্তবর্তী ধোবাউড়া উপজেলা দলকে পরাজিত করেছে।

খেলায় প্রধান অতিথির বক্তব্যে বিভাগীয় কমিশনার উম্মে সালমা তানজিয়া বলেন লেখাপড়ার পাশা-পাশি শিক্ষার্থীদের খেলা-ধুলায় মনোযোগী হতে হবে। তাহলে আমাদের কোমলমতি শিক্ষার্থীরা মাদকসহ নানা অফরাধ এবং বিপথ গামী হবে না। তিনি আরো বলেন, বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেসা মুজিব ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান গোল্ডকাপ ফুটবল খেলার মাধ্যমে জেলার সীমান্তবর্তী ধোবাউড়ার কলসিন্ধুরের মেয়েরা দেশে-বিদেশে ফুটবল খেলে ময়মনসিংহের খেলা-ধুলার অতীত গৌরব অক্ষুন্ন রেখেছে এবং বিশ্ব ব্যাপী মেয়েদের ফুটবল খেলায় বাংলাদেশের সুনাম অর্জন ও পরিচিত লাভ করেছে।
ফুটবলের হারানো গৌরব আবার ফিরিয়ে আনার লক্ষ্যে প্রাথমিক বিদ্যালয় পর্যায়ে ২০১০ সালে ফুটবল খেলা চালু করায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার উদ্যোগকে ধন্যবাদ জানিয়ে প্রধান অতিথি আরো বলেন জেলা পর্যায়ে প্রাথমিক বিদ্যালয়ে বঙ্গমাতা ও বঙ্গবন্ধু গোল্ডকাপ ফুটবল শুরু করায় এক সময়কার জনপ্রিয় ফুটবল খেলা আবারো দেশের মানুষের মাঝে জনপ্রিয় হয়ে উঠবে। বঙ্গমাতা ও বঙ্গবন্ধু গোল্ডকাপ ফুটবল খেলায় জেলার ১৩টি উপজেলার ২৬টি দল অংশ গ্রহন করছেন।




Comments are closed.

     এই বিভাগের আরও খবর




অনলাইন জরিপ

জাতিসংঘের বিশেষ দূত এলিস ক্রুজ বলেছেন, বাংলাদেশের অর্থনৈতিক প্রবৃদ্ধির সুফল সব মানুষের কাছে পৌঁছাচ্ছে না। আপনিও কি তা-ই মনে করেন?

View Results

Loading ... Loading ...

পুরনো সংখ্যার নিউজ

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০