আজ রবিবার ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

শিরোনাম:
সাম্প্রদায়িক সম্প্রীতিকে সুসংহত করতে হবে-ধর্মমন্ত্রী ময়মনসিংহ – শেরপুর আঞ্চলিক মহাসড়কের ১৮কিঃ মিঃ সড়ক দূর্ঘটনা কবলিত পরিণত গৌরীপুর ছাত্র ইউনিয়নের ৭২ তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপিত একুশে পদকপ্রাপ্ত বর্ষিয়ান রাজনীতিবিদ ভাষা সৈনিক এম.সি.এ হাতেম আলী মিয়ার ১৯তম মৃত্যুবার্ষিকী পালিত ফেইসবুকে ধর্মীয় মুল্যবোধে আঘাত করায় জিকেপি কলেজের প্রদর্শক সুনীল গ্রেফতার তারাকান্দায় বিদ্যুৎস্পৃষ্টে এক কৃষকের মৃত্যু তারাকান্দায় ছুরিকাঘাতে ব্যবসায়ী যুবক খুন ময়মনসিংহে ট্রেনের ধাক্কায় স্বামী-স্ত্রী নিহত তারাকান্দায় দোকানের বাকি নিয়ে সংঘর্ষে পুত্র খুন : বাবা আহত গৌরীপুর বিশ্ব বই দিবস পালিত
বাহাদুর ডেস্ক || ওয়েব ইনচার্জ
  • প্রকাশিত সময় : আগস্ট, ২৮, ২০২২, ৫:৪৮ অপরাহ্ণ




বাবর তিন সংস্করণেই সেরা ব্যাটার: কোহলি

দীর্ঘসময় রানখরায় ভুগছেন বিরাট কোহলি। তিন অংকের ম্যাজিক ফিগারের দেখা পাচ্ছেন না হাজার দিন পেরিয়ে।

অথচ খুব দ্রুত সময়ে ৭০টি সেঞ্চুরির মালিক হয়ে যান ভারতের সাবেক অধিনায়ক। ধারণা করা হচ্ছিল, এভাবে ধারাবাহিক ফর্মে থাকলে এক সময় সেঞ্চুরির সেঞ্চুরি করা স্বদেশি লিজেন্ড শচিন টেন্ডুলকারকে ছাপিয়ে যাবেন কোহলি।

কিন্তু তা আর হলো কই।  সময় বলছে, এ মুহূর্তে সেরা ব্যাটার পাকিস্তান দলের অধিনায়ক বাবর আজম। এ নিয়ে কোহলির সঙ্গে বাবরের তুলনা করে দ্বন্দ্বে মাতেন ক্রিকেটপ্রেমীরা।

তবে সেই দ্বন্দ্বে না গিয়ে কোহলি নিজেই স্বীকার করে নিলেন, সময়ের ‘সেরা’ ব্যাটার বাবর আজমই।

এশিয়া কাপকে সামনে রেখে স্টার স্পোর্টসকে দেওয়া এক সাক্ষাৎকারে খেলোয়াড়দের মূল্যায়ন নিয়ে কথা বলেন কোহলি। সেখানে তিনি বলেন, ‘সম্ভবত বর্তমান সময়ে তিন সংস্করণেই শীর্ষ ব্যাটসম্যান বাবর। বাবর ধারবাহিকভাবে পারফর্ম করছে। ও দারুণ প্রতিভাবান ক্রিকেটার এবং আমি সব সময় ওর ব্যাটিং দেখতে পছন্দ করি।’

২০১৯ বিশ্বকাপের সময় থেকে একই ফর্মে আছেন বাবর, দুর্দান্ত সব ইনিংস খেলে যাচ্ছেন।  কিন্তু তার শরীরী ভাষায় সেই অহংবোধ দেখা যায়নি – এমনটাই মনে করেন কোহলি।

বাবরের প্রশংসায় কোহলি বলেন, ‘প্রথম দিন থেকেই আমি তার মধ্যে যে শ্রদ্ধাবোধ দেখেছি, তার একটুও পরিবর্তন হয়নি। এখন ও ভালো পারফর্ম করছে বলে কিংবা নিজের আলাদা জায়গা তৈরি হয়েছে বলে একটুও বদলে যায়নি। আমার প্রতি তার সম্মানজনক মনোভাব কমেনি।’

উল্লেখ্য, দুবাইয়ে আইসিসি ক্রিকেট গ্রাউন্ডে অনুশীলনের সময় কোহলি-বাবরের দেখা হয়েছিল। ধারাবহিকভাবে এমন দারুণ পারফরম্যান্স করার জন্য বাবরকে তখন অভিনন্দন জানিয়েছিলেন কোহলি।  বাবরও সেদিন কোহলির সঙ্গে হ্যান্ডশেক করে তার সঙ্গে সৌহার্দপূর্ণ আচরণ করেন।




Comments are closed.

     এই বিভাগের আরও খবর




অনলাইন জরিপ

জাতিসংঘের বিশেষ দূত এলিস ক্রুজ বলেছেন, বাংলাদেশের অর্থনৈতিক প্রবৃদ্ধির সুফল সব মানুষের কাছে পৌঁছাচ্ছে না। আপনিও কি তা-ই মনে করেন?

View Results

Loading ... Loading ...

পুরনো সংখ্যার নিউজ

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০