আজ শুক্রবার ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

এম এ আজিজ || প্রধান প্রতিবেদক, ময়মনসিংহ
  • প্রকাশিত সময় : জুন, ১৭, ২০২২, ১০:২৪ অপরাহ্ণ




ত্রিশালে ট্রাক চাপায় ঢাকা প্রতিদিন পত্রিকরা সাংবাদিক মাহমুদুল হাসান রতন নিহত ॥ দাফন সম্পন্ন

ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের ত্রিশালে ট্রাক চাপায় মোটরসাইকেল আরোহী ঢাকা প্রতিদিন পত্রিকার ত্রিশাল উপজেলা প্রতিনিধি মাহমুদুল হাসান রতন নিহত হয়েছেন। ইন্না লিল্লাহি…. রাজিউন। শুক্রবার বিকাল সাড়ে ৩ টায় ত্রিশালের বাগানের মাদ্রাসা মাঠে নামাজে জানাযাশেষে পারিবারিক কবরস্থানে দাফন সম্পন্ন হয়। সাংবাদিক মাহমুদুল হাসান রতন বৃহস্পতিবার রাত ১০টার দিকে সড়ক দুর্ঘটনায় গুরুতর আহত হলে প্রথমে ত্রিশাল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স, পরে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। তার অবস্থার অবনতি হওয়ায় ঢাকা পঙ্গু হাসপাতালে পাঠানো হয়। সেখানে নেওয়ার পর রাত ৪ টা ৩০ মিনিটে তার মৃত্যু হয়। নিহত রতনের বাবার নাম নূর মোহাম্মদ এবং বাড়ী ত্রিশাল উপজেলার বাগান হাইত্যানিকান্দা গ্রামে।
প্রত্যক্ষদর্শীসহ পুলিশ ও এলাকাবাসী সূত্রে জানা যায়, রাত ১০ দিকে মাহমুদুল হাসান রতন তার গ্রামের বাড়ী বাগান হাইত্যানিকান্দা মোটরসাইকেলযোগে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের চেলেরঘাট যান। চারলেনের মহাসড়ক পার হওয়ার জন্য তিনি ইউটার্ন এলাকায় যাচ্ছিলেন এ সময় বিপরীতদিক থেকে ইউটার্ন নেওয়া একটি ট্রাক তাকে ধাক্কা দিলে তিনি মোটরসাইকেলসহ ট্রাকের চাকার নিচে পড়ে যান। ট্রাক চাপায় তার একটি পা থেতলে যায়। স্থানীয়রা ফায়ার সার্ভিসকে খবর দিলে ফায়ার সার্ভিস কর্মীরা ট্রাকের নিচ থেকে তাকে উদ্ধার করে প্রথমে ত্রিশাল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স, পরে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করান। দ্রুত তাকে ঢাকায় রেফার্ড করা হয়। প্রচুর রক্ত ক্ষরনে তার অবনতি ঘটে। বিক্ষুদ্ধ জনতা চালকসহ ট্রাক আটক করে। ত্রিশাল থানার এস আই তফাজ্জল হোসেন জানান, ঘাতক ট্রাক ও চালককে আটক করা হয়েছে। এ ঘটনায় মামলা হবে।
ত্রিশাল থানার ওসি মাইন উদ্দিন জানান, পরিবারের আবেদনের প্রেক্ষিতে বিনা ময়নাতদন্তে মরদেহ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। সুরতহাল রির্পোট তৈরী করা হয়েছে। এ ব্যাপারে যথাযথ পদক্ষেপ নেওয়া হবে। সাংবাদিক মাহমুদুল হাসান রতন ২০১৫ সাল থেকে ঢাকা প্রতিদিন পত্রিকার ত্রিশাল প্রতিনিধি হিসেবে কর্মরত ছিলেন। এর আগে তিনি ত্রিশাল আইডিয়াল একাডেমী এবং জয়নাল আবেদীন ইন্টারন্যাশনাল স্কুলে সহকারী শিক্ষক হিসেবে কর্মরত ছিলেন। তিনি বণিক বার্তা পত্রিকার ময়মনসিংহ জেলা প্রতিনিধি মুহাম্মদ আলমগীর কবীরের মামাতো ভাই এবং আকিজ পার্টিকেল বোর্ডের একজন ঠিকাদার। সাংবাদিক রতন একজন পেশাদার সাংবাদিক ও শিক্ষক ছিলেন। তিনি স্থানীয় সাপ্তাহিক সবুজ সময় পত্রিকার স্টাফ রির্পোটার হিসেবে ২০১৪ সালে সাংবাদিকতা শুরু করেন। তিনি ত্রিশাল প্রেসক্লাবের কার্যকরী কমিটির সদস্য ছিলেন। মরহুমের নামাজে জানাযায় ঢাকা প্রতিদিন পত্রিকার ময়মনসিংহ ব্যুরো প্রধান সাংবাদিক এম এ আজিজ, সাংবাদিক আলমগীর কবির, খুরশিদ আলম মুজিব, এইচ এম জোবায়ের, এটিএম মনিরুজ্জামান, হুমায়ুন কবির, মামুনুর রশিদ, সাবেক চেয়ারম্যান শাহজাহান সহ ত্রিশালের বিভিন্ন পর্যায়ের সাংবাদিক ও স্থানীয়রা উপস্থিত ছিলেন।




Comments are closed.

     এই বিভাগের আরও খবর




অনলাইন জরিপ

জাতিসংঘের বিশেষ দূত এলিস ক্রুজ বলেছেন, বাংলাদেশের অর্থনৈতিক প্রবৃদ্ধির সুফল সব মানুষের কাছে পৌঁছাচ্ছে না। আপনিও কি তা-ই মনে করেন?

View Results

Loading ... Loading ...

পুরনো সংখ্যার নিউজ

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০