আজ শুক্রবার ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

||
  • প্রকাশিত সময় : নভেম্বর, ২, ২০২০, ৭:২২ অপরাহ্ণ




জাতীয় প্রাথমিক শিক্ষা পদক পেলেন গৌরীপুরের কন্যা ইয়াসমিন নাহার রুমা

প্রধান প্রতিবেদক :
সিলেট সুনমাগঞ্জ সদর উপজেলার ইউএনও ইয়াসমিন নাহার রুমা জাতীয় প্রাথমিক শিক্ষা পদক ২০১৯ অর্জন করেছেন।

তিনি ময়মনসিংহের গৌরীপুর উপজেলার ভাংনামারী ইউনিয়নের বারুয়ামারী গ্রামের মোঃ মগবুল হোসেন মাস্টারের কন্যা। বাধ্যতামূলক প্রাথমিক শিক্ষা বাস্তবায়ন, ঝরেপড়া শিশুদের বিদ্যালয়ে নেয়া, পুষ্টিহীন মা ও শিশুদের সুস্বাস্থ্য রক্ষা, শিশুদের মানসিক ও শারীরিক বিকাশে অসামান্য অবদানের জন্য সোমবার (২ নভেম্বর/২০২০) শ্রেষ্ঠ উপজেলা নির্বাহী অফিসার হিসাবে এ সম্মাননা পদক পেয়েছেন।

ইয়াসমিন নাহার রুমা ৩১তম বিসিএসে ব্রাহ্মণবাড়িয়া জেলা প্রশাসকের কার্যালয়ে প্রথম যোগদান করেন। এরপরে কাজ করেন সহকারী কমিশনার হিসাবে সিলেট বিভাগীয় কার্যালয়ে। সহকারী কমিশনার (ভূমি) হিসাবে কাজ করেন বিজয়নগর উপজেলায়।

তিনি উপজেলার ভাংনামারী ইউনিয়নের বারুয়ামারী উচ্চ বিদ্যালয়ের অবসরপ্রাপ্ত শিক্ষক মোঃ মকবুল হোসেনের ৫ কন্যা ও ১ পুত্রের মাঝে ৪র্থ। বারুয়ামারী সরকারি প্রাথমিক বিদ্যালয় এরপর বারুয়ামারী উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি উর্ত্তীণ হন। মুমিনুন্নেসা সরকারি মহিলা কলেজ অধ্যয়ন করেন। দাম্পত্য জীবনে তিনি দুই কন্যার জননী।

ইয়াসমিন নাহার রুমা সুনামগঞ্জ সদর উপজেলায় ২০১৮সালের ২১ অক্টোবর যোগদান করেন। দুই বছরে এ উপজেলায় প্রাথমিক বিদ্যালয়ের প্রাক-প্রাথমিক শিক্ষা, শিশুদের খেলাধূলা, বাধ্যতামূলক প্রাথমিক শিক্ষা বাস্তবায়নের জন্য শিশু ও অভিভাবকদের উদ্বুদ্ধকরণ, কাব স্কাউট গঠন, শিক্ষকদের মনোবল বাড়ানোসহ প্রাথমিক বিদ্যালয়ের আমূল পরিবর্তন করেন। তাঁর এধরনের কার্যক্রমের জন্য সারাদেশের শ্রেষ্ঠ উপজেলা নির্বাহী অফিসার নির্বাচিত হয়ে জাতীয় প্রাথমিক শিক্ষা পদকে ভূষিত হন। প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় এ ফলাফল ঘোষণা করেন। নিশ্চিত করেন ইউএনও ইয়াসমিন নাহার রুমা।

টি.কে ওয়েভ-ইন




Comments are closed.

     এই বিভাগের আরও খবর




অনলাইন জরিপ

জাতিসংঘের বিশেষ দূত এলিস ক্রুজ বলেছেন, বাংলাদেশের অর্থনৈতিক প্রবৃদ্ধির সুফল সব মানুষের কাছে পৌঁছাচ্ছে না। আপনিও কি তা-ই মনে করেন?

View Results

Loading ... Loading ...

পুরনো সংখ্যার নিউজ

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০