আজ শনিবার ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

||
  • প্রকাশিত সময় : জুন, ২০, ২০২০, ৭:১৪ অপরাহ্ণ




গৌরীপুরে সামাজিক দূরত্বের বালাই নেই, বাড়ছে সংক্রমণ′′

মোখলেছুর রহমানঃ গৌরীপুর (ময়মনসিংহ)
করোনাকালীন ময়মনসিংহের গৌরীপুরে নিয়ম-নীতি তোয়াক্কা না করেই চলছে অবাধ জনসমাগম। প্রতি শনি এবং মঙ্গলবার হলো গৌরীপুর বাজারের সাপ্তাহিক হাট বার। এই হাটবারের দিন মানুষের ঢল এতো বেশি হয় যে, সেখানে পা রাখার জো নেই। শনিবার (২০ জুন/২০২০) গৌরীপুর বাজারের কাঁচা বাজারসহ অন্যান্য দোকানগুলোতে দেখা গেছে উপচে পড়া ভিড়।

নেই কোন সামাজিক দূরত্ব বজায়। বাজারের বর্তমান চিত্র দেখে মনেই হয়না যে, করোনা নামের কোনো মহামারি বিরাজমান। তাছাড়া হাটবার ছাড়াও আমাদের গৌরীপুরের পৌরবাজারসহ অন্যান্য স্থানীয় বাজারগুলোতে রয়েছে অনেক ভিড়।

স্থানীয় বাজারগুলোতে ভোর হতে না হতেই মানুষের ঢল নামতে থাকে। স্থানীয় প্রশাসন বারবার বলার পরও প্রশাসনের দৃষ্টির অগোচরে নিয়ম-নীতির তোয়াক্কা না করে তারা ব্যবসা চালিয়ে যাচ্ছে। সরকারিভাবে নির্দেশনা থাকলেও কেউ মানছেনা সামাজিক দূরত্ব। উপজেলার প্রত্যেকটি বাজারেই হাটবারের দিন সপ্তাহের অন্যান্য দিনের তুলনায় অনেক লোকের সমাগম হয় বাজারে। এতে যানজটের পাশাপাশি মানুষের ঘনত্ব এতো বেশি হয় যে, সেখানে যখন তখন করোনা সংক্রমণের ঝুঁকি থাকে শতভাগ। যখন সারাদেশে করোনা নামক মহামারির তাণ্ডব শুরু হয়নি তখন প্রশাসনসহ সাধারণ মানুষ সচেতনভাবে চলাচল করলেও এখন অসচেতনতায় ছেয়ে গেছে গৌরীপুরের পরিবেশ। প্রায় প্রতিদিনই কোনো না কোনোদিকে করোনাভাইরাসের আক্রান্ত রোগীর সন্ধান পাওয়া যাচ্ছে। উপজেলা নির্বাহী কর্মকর্তা সেঁজুতি ধরের নির্দেশনায় সকাল ছয়টা থেকে বিকাল চারটা পর্যন্ত খোলা রাখার অনুমতি থাকলেও অনেকেই মানছেনা সে নির্দেশনা।

নির্বাহী ম্যাজিস্ট্রেট সহকারী কমিশনার (ভূমি) মাসুদ রানার নেতৃত্বে একাধিক ব্যবসায়ীকে বিভিন্ন মেয়াদে জরিমানা করলেও কোনো দোকানদারই মানছেনা সরকারি বিধিনিষেধ। এতে করোনার ঝুঁকি দিনকেদিন বেড়েই যাচ্ছে। সুধীজনসহ অনেকেরই মতামত, করোনাভাইরাসের প্রকোপ থেকে গৌরীপুরকে রক্ষা রক্ষা করতে হলে প্রশাসনকে আরো কঠোর অবস্থানে যেতে হবে।
জনসধারণের মনে এখন কেবল একটাই প্রশ্ন, যখন সারাদেশে করোনায় আক্রান্ত রোগীর সংখ্যা দশকের ঘর পেরোয় নি তখন প্রশাসনসহ সকলের মনের মধ্যে একটা ভীতিকর অবস্থার সৃষ্টি হয়েছিল আর এখন প্রতিদিন তিন হাজার বা তারও বেশি আক্রান্তের সংবাদ পাওয়া গেলেও প্রশাসনের নেই আগের মতো তেমন কোনো নজরদারি।

এদিকে মানুষের সচেতনতা যেমন কমছে অপরদিকে করোনায় আক্রান্তের সংখ্যা তেমনই বাড়ছে। সর্বশেষ তথ্য অনুযায়ী গৌরীপুরে করোনায় আক্রান্তের সংখ্যা মোট দশজন।

টি.কে ওয়েভ-ইন




Comments are closed.

     এই বিভাগের আরও খবর




অনলাইন জরিপ

জাতিসংঘের বিশেষ দূত এলিস ক্রুজ বলেছেন, বাংলাদেশের অর্থনৈতিক প্রবৃদ্ধির সুফল সব মানুষের কাছে পৌঁছাচ্ছে না। আপনিও কি তা-ই মনে করেন?

View Results

Loading ... Loading ...

পুরনো সংখ্যার নিউজ

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০