আজ শুক্রবার ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

||
  • প্রকাশিত সময় : নভেম্বর, ২৮, ২০২০, ৭:৩৮ অপরাহ্ণ




গৌরীপুরে মেয়র প্রার্থী শুভ্র হত্যাকান্ডের অন্যতম আসামী সিলেট থেকে গ্রেফতার!

প্রধান প্রতিবেদক :
ময়মনসিংহের গৌরীপুর পৌরসভা নির্বাচনে মেয়র প্রার্থী উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক মাসুদুর রহমান শুভ্র হত্যাকান্ডের জড়িত থাকার অভিযোগ অন্যতম আসামী সাকিব আহমেদ রেজাকে শুক্রবার (২৭ নভেম্বর/২০২০) রাতে ময়মনসিংহ জেলা গোয়েন্দা পুলিশ (ডিবি) অফিসার ইনচার্জ মোঃ শাহ কামাল আকন্দের নেতৃত্বে সিলেট বিভাগের দক্ষিণ সুরমা এলাকা থেকে গ্রেফতার করেছে।

তাকে শনিবার (২৮ নভেম্বর/২০২০) বিজ্ঞ আদালতে সোর্পদ করা হয়। ১৬৪ধারায় জবানবন্দিতে হত্যাকান্ডে জড়িত থাকার বিষয়টি স্বীকার করেছে সাকিব আহমেদ রেজা। বিষয়টি নিশ্চিত করেন জেলা গোয়েন্দা পুলিশ (ডিবি) অফিসার ইনচার্জ মোঃ শাহ কামাল আকন্দ। তিনি আরো জানান, হত্যাকা-ের গুরুত্বপূর্ণ তথ্য দিয়েছে গ্রেফতারকৃত সাকিব আহমেদ রেজা। তার তথ্যের ভিত্তিতে হত্যাকা-ে ব্যবহার সিএনজির সন্ধান মিলেছে। সিএনজি চালকেরও খোঁজ পাওয়া গেছে। বিজ্ঞ বিচারক তাকে জেলহাজতে প্রেরণের নির্দেশ দিয়েছেন। সে গৌরীপুর উত্তর বাজার এলাকার জুলমান রেজা অলির পুত্র।

অপরদিকে মামলার এজাহারভুক্ত আসামী গৌরীপুর পৌরসভার মেয়রের ছোট ভাই তৌফিকুল ইসলাম উচ্চ আদালত থেকে ৪ সপ্তাহের আগাম জামিন পেয়েছেন। বিজ্ঞ হাই কোর্টের বিজ্ঞ বিচারপতি এ টি এম আসাদুজ্জামান ও বিচারপতি কাজী মোঃ মিনহানুল ইজহারুল হক এর দ্বৈত বেঞ্চ এ জামিন আদেশ দেন। বিষয়টি নিশ্চিত করেন জেলা গোয়েন্দা পুলিশ (ডিবি) অফিসার ইনচার্জ মোঃ শাহ কামাল আকন্দ।
তিনি আরো জানান, মাসুদুর রহমান শুভ্র হত্যাকা-ের ময়নাতদন্তের রির্পোট এসে গেছে। দ্রুত সময়ের মধ্যে চার্জশীট দেয়া হবে। এ পর্যন্ত ৮জনকে গ্রেফতার করা হয়েছে। গ্রেফতারকৃতরা হলো হত্যাকা-ের প্রধান আসামী উপজেলা বিএনপির (একাংশের) যুগ্ম আহ্বায়ক ও মইলাকান্দা ইউনিয়নের চেয়ারম্যান রিয়াদুজ্জামান রিয়াদ (৪০), মইলাকান্দা ইউনিয়নের পশ্চিম কাউরাট গ্রামের চান মিয়ার পুত্র রাসেল মিয়া (৩২), ইউনুছ আলীর পুত্র জাহাঙ্গীর আলম (৩২) ও আব্দুল খালেকের পুত্র মজিবুর রহমান (৩০), মইলাকান্দা ইউনিয়নের পশ্চিম কাউরাটের মৃত লাল মিয়ার পুত্র মোঃ খায়রুল (৩৫), কামাল হোসেন (৪০) ও শরিয়ত উল্লাহ সুমন (৩০)। মামলার অন্যতম আসামী গৌরীপুর পৌরসভার মেয়র সৈয়দ রফিকুল ইসলামও বিজ্ঞ উচ্চ আদালতের জামিনে রয়েছেন।

গত ১৭ অক্টোবর তাকে পৌর শহরের মধ্যবাজার বাজার পান মহালে প্রকাশ্যে কুপিয়ে হত্যা করা হয়। এ ঘটনায় তার ছোট ভাই আবিদুর রহমান প্রান্ত বাদী হয়ে গৌরীপুর থানায় মামলা দায়ের করেন। ১৯ অক্টোবর দায়েরকৃত মামলায় প্রধান আসামী করা হয়েছে উপজেলা বিএনপির (একাংশের) যুগ্ম আহ্বায়ক ও মইলাকান্দা ইউনিয়নের চেয়ারম্যান রিয়াদুজ্জামান রিয়াদ (৩৮)কে। এছাড়াও গৌরীপুর পৌরসভার মেয়র সৈয়দ রফিকুল ইসলাম (৫০) ও তার দু’ভাই সৈয়দ তৌফিকুল ইসলাম (৪৫), সৈয়দ মাজহারুল ইসলাম জুয়েল (৪২), রিয়াদুজ্জামান রিয়াদ চেয়ারম্যানের ভাই কার্জন, উত্তর বাজার মহল্লার সাকিব আহম্মেদ রেজা (৩৩), পশ্চিম ভালুকার রিফাত (৩২), মইলাকান্দা ইউনিয়নৈর লামাপাড়ার মোজাম্মেল (৩০), নন্দুরা গ্রামের সুমন (৩০), পশ্চিম কাউরাট গ্রামের খাইরুল (৩০) ও হানিফ (৩০), চান মিয়ার পুত্র রাসেল মিয়া (৩২), ইউনুছ আলীর পুত্র জাহাঙ্গীর আলম (৩২) ও আব্দুল খালেকের পুত্র মজিবুর রহমান (৩০) ও অজ্ঞাতনামা ৭/৮জনকে আসামী করা হয়।

এ দিকে নিহতের ঘটনায় পরিবারকে শান্তনা দিতে আসা কেন্দ্রীয় নেতৃবৃন্দের নিকট শুভ্র হত্যাকান্ডের মামলাটি দ্রুত বিচার ট্রাইব্যুনালে নিয়ে দ্রুত সময়ের মধ্যে দৃষ্টান্তমূলক বিচার নিশ্চিতের দাবি জানান শুভ্র’র মা খালেদা বেগম ও স্ত্রী’ তাহমিনা আক্তার চুমকী। মামলাটি দ্রুত বিচার ট্রাইব্যুনালে নেয়ার দাবিতে গত ২৭ অক্টোবর প্রধানমন্ত্রীর নিকট স্মারকলিপি দিয়েছে আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ। গত ৩০ অক্টোবর/২০২০ শুভ্র’র স্মরণে শোকসভায় প্রধান অতিথি গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী শরীফ আহমেদ বলেন, শুভ্রর হত্যার সঙ্গে জড়িতরা কেউ ছাড় পাবে না। কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক একেএম আফজালুর রহমান বাবু বলেন, এ মামলাটি দ্রুত বিচার ট্রাইব্যুনালে নেয়া হবে। ১১ নভেম্বর যুবলীগের প্রতিষ্ঠাতা বার্ষিকীর অনুষ্ঠানে ময়মনসিংহ-৩ গৌরীপুরের এমপি বীর মুক্তিযোদ্ধা নাজিম উদ্দিন আহমেদ বলেন, মামলাটি দ্রুত বিচারে নেয়ার জন্য স্বরাষ্ট্রমন্ত্রী ও সচিবের সঙ্গেও কথা হয়েছে। ময়মনসিংহ জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক কৃষিবিদ ডক্টর সামীউল আলম লিটনও এ মামলাটি দ্রুত বিচার ট্রাইব্যুনালে নেয়ার বিষয়ে পরিবারকে আশ্বস্থ করেন।

অপরদিকে শুভ্রর হত্যাকা-ের পর ১৮ অক্টোবর দুপুরে গৌরীপুর পৌরসভার মেয়র সৈয়দ রফিকুল ইসলাম, তার ছোট ভাই সৈয়দ তৌফিকুল ইসলাম ও সৈয়দ মাজহারুল ইসলাম জুয়েলের বাসা-বাড়ি, ব্যক্তিগত গাড়ি ও তাদের আত্মীয়-স্বজনদের বাড়িঘর জ¦ালিয়ে দেয়। ওই রাতে দুবৃত্ত্বরা শুভ্র’র কর্মী রকি দে এর বাড়িতে অগ্নিসংযোগ, ভাংচুর ও লুটপাট করে। এ ঘটনায় গত ২৪ অক্টোবর রাতে গৌরীপুর থানায় মামলা দায়ের করেছে রকি দে’র বাবা এলবার্ট বাদল। এছাড়াও হত্যাকা-ের মামলায় মেয়র আসামী হওয়ায় গত ২০অক্টোবর গৌরীপুর পৌর আওয়ামী লীগের সভাপতি পদ থেকে অব্যাহতি ও দল থেকে পৌর মেয়র সৈয়দ রফিকুল ইসলামকে বহিষ্কার করে উপজেলা আওয়ামী লীগ। জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মোয়াজ্জেম হোসেন বাবুল জানান, উপজেলা আওয়ামী লীগের সিদ্ধান্ত জেলা কমিটি অনুমোদন দিয়ে কেন্দ্রীয় আওয়ামী লীগের দপ্তরে প্রেরণ করা হয়েছে।

টি.কে ওয়েভ-ইন




Comments are closed.

     এই বিভাগের আরও খবর




অনলাইন জরিপ

জাতিসংঘের বিশেষ দূত এলিস ক্রুজ বলেছেন, বাংলাদেশের অর্থনৈতিক প্রবৃদ্ধির সুফল সব মানুষের কাছে পৌঁছাচ্ছে না। আপনিও কি তা-ই মনে করেন?

View Results

Loading ... Loading ...

পুরনো সংখ্যার নিউজ

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০