আজ বুধবার ১৬ই অগ্রহায়ণ, ১৪২৮, ১লা ডিসেম্বর ২০২১

শ্যামল ঘোষ || উপজেলা প্রতিনিধি
  • প্রকাশিত সময় : অক্টোবর, ১৫, ২০২১, ১০:৫৮ অপরাহ্ণ




গৌরীপুরে বর্ণিল উৎসবে প্রতিমা বিসর্জন

শারদীয় দুর্গাপূজার শেষ দিনে শুক্রবার (১৫ অক্টোবর/২০২১) ময়মনসিংহের গৌরীপুরে বর্ণিল উৎসবে প্রতিমা বিসর্জন অনুষ্ঠিত হয়। পৌর শহরের সকল প্রতিমা আরকে সরকারি উচ্চ বিদ্যালয়ের অনন্তসাগর পুকুরে, ডৌহাখলার স্ব স্ব পুকুরে, শ্যামগঞ্জের পুজামন্ডপের প্রতিমা মইলাকান্দা গোবিন্দ বণিকের পুকুরে, সহনাটীর পুজামন্ডপ জলবুরুঙ্গা নদীতে ও ও ভাংনামারী ইউনিয়নের মন্ডপ ব্রহ্মপুত্র নদের বিসর্জন করা হয়।

প্রতিমা বিসর্জন ও মন্ডপ পরিদর্শন করেন বীর মুক্তিযোদ্ধা নাজিম উদ্দিন আহমেদ এমপি, উপজেলা চেয়ারম্যান মোঃ মোফাজ্জল হোসেন খান, উপজেলা নির্বাহী অফিসার হাসান মারুফ, গৌরীপুর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার শেখ মোস্তাফিজুর রহমান, গৌরীপুর থানার অফিসার ইনচার্জ খান আব্দুল হালিম সিদ্দিকী, অফিসার ইনচার্জ (তদন্ত) মনিরুজ্জামান মজুমদার, ঢাকা বিশ^বিদ্যালয় ছাত্রলীগের সভাপতি সঞ্জিব চন্দ্র দাস, উপজেলা পুজা উদযাপন কমিটির সভাপতি অরুন চন্দ্র সরকার, সাধারণ সম্পাদক শ্যামল চন্দ্র কর প্রমুখ। উপজেলা চেয়ারম্যান মো. মোফাজ্জল হোসেন খান জানান, উপজেলার ৬১টি পুজামন্ডপে শান্তিপূর্ণভাবে শারদীয় দুর্গোৎসব উদযাপিত হয়েছে।

এদিকে বিসর্জনকে কেন্দ্রকে করে দুপুর থেকে মন্ডপে মন্ডপে শুরু হয় সত্য, ন্যয় ও মঙ্গলের জন্য রঙখেলায় মেতে উঠেন পুজারীরা। কালিখলা পুজা মন্ডপ, দুর্গাবাড়ি পুজামন্ডপ, মধ্যবাজার পুজামন্ডপ ও বাগানবাড়ি ঘুরে দেখা যায় দুর্গো মায়ের পদচারণ রাঙিয়ে মঙ্গল প্রার্থনা আর রঙখেলা চলছে। এ প্রসঙ্গ কবি অনামিকা সরকার বলেন, মা, এসেছিলো মঙ্গলের আর্শীবাদ নিয়ে এসেছে, করোনামুক্ত হও এ পৃথিবী সেই প্রার্থনা করছি। স্বজন সমাবেশের সাংস্কৃতিক সম্পাদক গোপা দাস বলেন, মাকে রাঙিয়ে পদচরণের মধ্যদিয়ে মায়ের আর্শীবাদ নিয়ে এসেছি। মা যেন আমাদের ক্ষমা করে দিয়ে এ পৃথিবীকে সুন্দর করে দেন সেই প্রার্থনা করছি।




Comments are closed.

     এই বিভাগের আরও খবর




অনলাইন জরিপ

সিপিডি বলেছে, দেশে জ্বালানি তেলের যে দাম বাড়ানো হয়েছে, তা অযৌক্তিক, অগ্রহণযোগ্য ও ভুল পদক্ষেপ। আপনিও কি তা-ই মনে করেন?

View Results

Loading ... Loading ...

পুরনো সংখ্যার নিউজ

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১