আজ শুক্রবার ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

প্রধান প্রতিবেদক || দৈনিক বাহাদুর
  • প্রকাশিত সময় : মে, ১৫, ২০২২, ৭:৫০ অপরাহ্ণ




গৌরীপুরে উপজেলা আ’লীগের সাবেক সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা ফজলুল হকের তৃতীয় মৃত্যুবার্ষিকী পালিত

ময়মনসিংহের গৌরীপুরে উপজেলা আ’লীগের সাবেক সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা ফজলুল হকের তৃতীয় মৃত্যুবার্ষিকী উপলক্ষে শনিবার (১৪ মে/২০২২) স্মরণসভা, প্রতিকৃতিতে শ্রদ্ধার্ঘ্য অর্পণ, কুরআনখানি, কবর জিয়ারতসহ নানা কর্মসূচীর মধ্য দিয়ে পালিত হয়েছে।

উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে আয়োজিত স্মরণ সভা ও দোয়া মাহফিলে সভাপতিত্ব করেন উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি বীর মুক্তিযোদ্ধা ডা. হেলাল উদ্দিন আহমেদ। প্রধান অতিথির বক্তব্য রাখেন ময়মনসিংহ জেলা আওয়ামী লীগের সহসভাপতি বীর মুক্তিযোদ্ধা নাজিম উদ্দিন আহমেদ এমপি। বিশেষ অতিথির বক্তব্য রাখেন ময়মনসিংহ জেলা পরিষদের প্রশাসক অধ্যাপক ইউসুফ খান পাঠান, উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি বীরমুক্তিযোদ্ধা এডভোকেট আবুল কালাম মুহাম্মদ আজাদ, সাবেক সাধারণ সম্পাদক অধ্যাপক ফরিদ উদ্দিন আহাম্মদ, জেলা আওয়ামী লীগের সদস্য এডভোকেট নীলুফার আনজুম পপি, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক ম. নুরুল ইসলাম, যুগ্ম সাধারণ সম্পাদক ইকবাল হোসেন জুয়েল, সাংগঠনিক সম্পাদক আবুল কালাম আজাদ, আব্দুল মুন্নাফ, দপ্তর সম্পাদক শফিকুল ইসলাম মিন্টু, তথ্য ও গবেষনা সম্পাদক এডভোকেট জসিম উদ্দিন আহমেদ, মহিলা বিষয়ক সম্পাদিকা রাবেয়া ইসলাম ডলি, মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার আব্দুর রহিম, উপজেলা কৃষকলীগের সভাপতি আবুল হাসিম, সাধারণ সম্পাদক মনসুর আহাম্মদ মিলন, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান সোহেল রানা, সালমা আক্তার রুবি, পৌরসভার কাউন্সিলর আব্দুর রউফ মোস্তাকিম, বীর মুক্তিযোদ্ধা আবুল কালাম আজাদ, মুক্তিযোদ্ধা সন্তান কমান্ডের হারুন উর রশিদ, সাবেক পৌর কাউন্সিলর শিউলি চৌধুরী, মাসুদুর রহমান খান সুজন, প্রয়াতের পুত্র রাজিবুল হক প্রমুখ।

অপরদিকে পরিবারের পক্ষ থেকে কবরজিয়ারত, কুরআনখানি, দোয়া মাহফিল ও বীর মুক্তিযোদ্ধা ফজলুল হকের প্রতিকৃতিতে শ্রদ্ধার্ঘ্য অর্পণ করা হয়।
মানুষের কল্যাণে নিবেদিত এক প্রাণ ছিলেন ভিপি ফজলুল হক। ১৯৬৯সালের গণঅভ্যূত্থানে শহীদ আজিজুল হক হারুণের স্মৃতি ধরে রেখেছেন তিনি। সেই সময় থেকে মৃত্যুর পূর্বপর্যন্ত হারুণের রাষ্ট্রীয় স্বীকৃতির জন্য লড়াই করে গেছেন। গৌরীপুরের উন্নয়নের তিনি সর্বদা চেষ্টা করতেন।

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শের সৈনিক হিসাবে বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক কার্যক্রমের বলিষ্ঠ ভূমিকা রাখেন। ছাত্রজীবন থেকে মৃত্যুর পূর্বপর্যন্ত তিনি জনকল্যাণে কাজ করে গেছেন। শহীদ হারুণের রাষ্ট্রীয় স্বীকৃতি না পেলেও তাঁর একান্ত ইচ্ছার কারণে প্রয়াত স্বাস্থ্য প্রতিমন্ত্রী ডা: ক্যাপ্টেন (অব:) মজিবুর রহমান ফকির এমপি, শহীদ হারুণ পার্কে স্মৃতিস্তম্ভ স্থাপন করে দেন। মুক্তিযোদ্ধাদের জন্য তিনি সর্বদা নিবেদিত ছিলেন। তাদের যেকোন সমস্যা-সমাধানে রাতদিন কাজ করে গেছেন বীর মুক্তিযোদ্ধা ফজলুল হক। শহীদ হারুণ স্মৃতি পরিষদ গঠন ও আমৃত্যু তিনি ছিলেন প্রতিষ্ঠাতা সভাপতি।

 




Comments are closed.

     এই বিভাগের আরও খবর




অনলাইন জরিপ

জাতিসংঘের বিশেষ দূত এলিস ক্রুজ বলেছেন, বাংলাদেশের অর্থনৈতিক প্রবৃদ্ধির সুফল সব মানুষের কাছে পৌঁছাচ্ছে না। আপনিও কি তা-ই মনে করেন?

View Results

Loading ... Loading ...

পুরনো সংখ্যার নিউজ

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০