আজ শুক্রবার ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

||
  • প্রকাশিত সময় : সেপ্টেম্বর, ২৪, ২০২০, ৭:০১ অপরাহ্ণ




গৌরীপুরে অচিন মাছের সন্ধান-হ্যাচারীকে এক লাখ টাকা অর্থদণ্ড!

গৌরীপুর (ময়মনসিংহ) প্রতিনিধি ঃ
ময়মনসিংহের গৌরীপুরে বৃহস্পতিবার (২৪ সেপ্টেম্বর/২০২০) বন্ধন মৎস্য হ্যাচারী এন্ড ফিসারিজে অচিন (অপরিচিত) মাছের সন্ধান পেয়েছে উপজেলা মৎস্য বিভাগ। অপরিচিত প্রজাতির মাছের প্রজনন করার দায়ে ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্টেট ইউএনও হাসান মারুফ পরিচালিত আদালত ১লাখ টাকা অর্থদণ্ডের আদেশ দেন।
সিনিয়র উপজেলা মৎস্য অফিসার (অতিরিক্ত দায়িত্ব) মোঃ মোজাম্মেল হোসেন ভূঞাঁ জানান, হ্যাচারী আইনে বন্ধন মৎস্য হ্যাচারী এন্ড ফিসারিজের প্রজনন মাছের অনুমোদিত তালিকা রয়েছে। অপরিচিত (কোন প্রজাতি তা নির্ণয় করা সম্ভব হয়নি) অনুমোদন ব্যতিত প্রজাতির মাছের প্রজনন করায় এ অর্থদণ্ড করা হয়েছে। তিনি জানান, মাছটি গন্যিয়া মাছের মতো দেখতে, তবে মুখটা সরপুটি মাছের ন্যায়। মাছের শরীর গন্যিয়া মাছের রঙের আঁশযুক্ত। এ মাছটি মানুষের জন্য স্বাস্থ্যসম্মত কি-না তা জানা নেই। অনুমোদন ব্যতিত এ মাছের প্রজণন করায় হ্যাচারীর মালিক এ কে এম আমিনুল হককে ১লাখ টাকা অর্থদণ্ড করা হয়েছে। এছাড়াও উৎপাদিত পোনা ভ্রাম্যমান আদালতের আদেশে ধ্বংস করা হয়। তিনি আরো জানান, মৎস্যবিভাগের তালিকাভুক্ত ও বাংলাদেশের চাষযোগ্য মাছের তালিকাতেও এ প্রজাতির মাছের সন্ধান মিলেনি।
অপরদিকে নির্বাহী ম্যাজিস্টেট ইউএনও হাসান মারুফ মৎসখাদ্য ও পশুখাদ্য আইনে ডৌহাখলা বাজারের আব্দুল মোতালেবকে ৩হাজার টাকা, মো: ফজলুল হকে ১হাজার ৫শ টাকা, সিদ্দিকুর রহমানকে ২ হাজার টাকা, ভোক্তা অধিকার সংরক্ষণ আইন মোঃ আলিফ মিয়াকে ৫শ টাকা, মোঃ মাহবুবুর রহমানকে ৫শ, টাকা জরিমানা করেন।




Comments are closed.

     এই বিভাগের আরও খবর




অনলাইন জরিপ

জাতিসংঘের বিশেষ দূত এলিস ক্রুজ বলেছেন, বাংলাদেশের অর্থনৈতিক প্রবৃদ্ধির সুফল সব মানুষের কাছে পৌঁছাচ্ছে না। আপনিও কি তা-ই মনে করেন?

View Results

Loading ... Loading ...

পুরনো সংখ্যার নিউজ

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০