আজ শনিবার ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

||
  • প্রকাশিত সময় : নভেম্বর, ৯, ২০২০, ৭:৫৩ অপরাহ্ণ




কেন্দুয়ায় বীরোচিত মুক্তিযোদ্ধা শাহজাহান মিয়াকে সম্মাননা প্রদান

শাহ্ আলম, কেন্দুয়া প্রতিনিধি:
১৯৭১ সালের বীরোচিত মুক্তিযোদ্ধা নেত্রকেনার কেন্দুয়া উপজেলার চি্দুরাং বাজার এলাকার বাসিন্দা মো. শাহজাহান মিয়াকে সম্মাননা প্রদান করা হয়েছে।
সোমবার (৯ নভেম্বর) বিকালে নেত্রকোনার কেন্দুয়া উপজেলা পাবলিক হল মিলনায়তনে ‘হৃদয়ে কেন্দুয়া’ নামে ফেসবুক ভিত্তিক স্বেচ্ছাসেবী একটি সংগঠনের ৬ষ্ঠ প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে এ সম্মাননা প্রদান করা হয়।
সম্মাননা প্রদান অনুষ্ঠানে সাংস্কৃতিক ব্যক্তিত্ব ও উপজেলা আওয়ামীলীগ নেতা কামরুল হাসান ভূইয়ার সভাপতিত্বে বক্তব্য রাখেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. মইনউদ্দিন খন্দকার, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও পৌর মেয়র আসাদুল হক ভূইয়া, ওসি কাজী শাহনেওয়াজ, শিক্ষক নেতা জাকির আলম, কেন্দ্রীয় কৃষকলীগ নেতা মিজানুর রহমান মিজান, কবি আয়েশ উদ্দিন ভূইয়া এবং নাট্যকার ও সাংবাদিক রাখাল বিশ্বাস।
এর আগে হৃদয়ে কেন্দুয়া সংগঠনের ৬ষ্ঠ প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে কেক কাটা হয়।
অনুষ্ঠানে সাংবাদিকসহ হৃদয়ে কেন্দুয়া সংগঠনের সদস্যরা উপস্থিত ছিলেন।
উল্লেখ্য, ১৯৭১ সালের ২৫ মার্চ রাতে ঢাকার রাজারবাগ পুলিশ লাইনে পাকবাহিনীর আক্রমণের সংবাদটি সেদিন সারাদেশে ছড়িয়ে দিয়েছিলেন ওয়্যারলেস  অপারেটরের দায়িত্বে থাকা পুলিশ সদস্য মো. শাহজাহান মিয়া। তারপর সেখানে পাকসেনারা তাকে ধরে নিয়ে গিয়ে ৪ দিন তাঁর উপর বর্বর নির্যাতনের একপর্যায়ে মুক্ত হয়ে নিজ এলাকায় চলে আসেন শাহজাহান মিয়া। পরে তিনি মুক্তিযুদ্ধে অংশগ্রহণ করে স্বাধীনতাযুদ্ধে বিশেষ অবদান রাখেন।
টি.কে ওয়েভ-ইন




Comments are closed.

     এই বিভাগের আরও খবর




অনলাইন জরিপ

জাতিসংঘের বিশেষ দূত এলিস ক্রুজ বলেছেন, বাংলাদেশের অর্থনৈতিক প্রবৃদ্ধির সুফল সব মানুষের কাছে পৌঁছাচ্ছে না। আপনিও কি তা-ই মনে করেন?

View Results

Loading ... Loading ...

পুরনো সংখ্যার নিউজ

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০