আজ শনিবার ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

||
  • প্রকাশিত সময় : নভেম্বর, ৬, ২০২০, ১১:২৩ অপরাহ্ণ




কাজে আসছেনা ২৯ লাখ টাকার ব্রিজ

রফিক বিশ্বাস।। নিজস্ব প্রতিবেদক।।
ময়মনসিংহের ফুলপুর উপজেলার ছনধরা ইউনিয়নে ব্রিজ নির্মাণ করা হলেও রাস্তা না থাকায় ৫ গ্রামে মানুষের চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে।
বাইশকাহনিয়া খালের ওপর ব্রিজ অাছে কিন্ত দু’পাশে কোনো রাস্তা নেই। ব্রিজ নির্মাণের প্রায় দেড় বছর পরও সংস্কার হয়নি সংযোগ সড়ক। দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তর সূত্রে জানা গেছে,২০১৮-১৯ অর্থবছরে ব্রিজ কর্মসূচির অাওতায় ব্রিজটি বাস্তবায়ন হয়।প্রায় ৩৬ ফুট দীর্ঘ  ও১৪ ফুট প্রস্থ এ ব্রিজটি নির্মাণ করে।এ ব্রিজে ব্যয় হয় ২৯ লাখ টাকা। ঠিকাদারী প্রতিষ্ঠান ছিল শুভ এন্টারপ্রাইজ। রাস্তা নির্মাণ না করেই ব্রিজ নির্মাণ  করায় এটি কোনো কাজে আসছে না পথচারীদের। নেই কোন রাস্তা, মাটি ভরাট না করায় ব্রিজে ওঠার মতো কোনো পরিস্থিতি নেই। ব্রিজের দু’পাশে মাটি ভরাট ও রাস্তা তৈরি করে জনগণের চলার উপযোগী করে তোলা হলে সেখানে মানুষ উপকৃত হত।, সে খানে দুর্ভোগের শিকার হচ্ছে পথচারীরা ও এলাকাবাসী  কিন্ত ব্রিজ থেকে দু’পাশের সংযোগ সড়ক অতি নীচ। ছনধরা ইউনিয়নের বাইশকাহনিয়া গ্রামের মোঃ আব্দুল জলিল জানান,শুক্ন মৌসুমে ব্রিজের নিচ দিয়ে যাতায়াত করা যায়। কিন্তু বর্ষাকাল সময় পানি থাকায় নৌকা দিয়ে পারাপার হতে হয় দুই পারের মানুষ। রামসোনা গ্রামের আজিজুল ইসলাম বললেন,প্রায় ২৯ লাখ টাকার ব্রিজ দাঁড়িয়ে আছে, অথচ মানুষ সে ব্রিজ ব্যবহার করতে পারছে না। সেই ব্রিজ নির্মিত হলেও এর কোনা সুফল জনগণ পাচ্ছে না। অবিলম্বে এটি ব্যবহারের উপযোগী করা ব্যবস্থা নেওয়ার প্রয়োজন। ফুলপুর উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিসের কর্মকর্তা মোঃ সফিকুল ইসলাম  জানান, উপজেলা সমম্বয় মিটিং এ আলোচনা পর্যালোচনা করে সকলের  সিদ্ধান্ত মোতাবেক মাটি কাটা হবে। মাটি কাটা হলে স্কুলের/ ছাত্র-ছাত্রীদের যাতায়াত সু ব্যবস্থা এবং অবহেলিত মানুষ উপকৃত হবে।




Comments are closed.

     এই বিভাগের আরও খবর




অনলাইন জরিপ

জাতিসংঘের বিশেষ দূত এলিস ক্রুজ বলেছেন, বাংলাদেশের অর্থনৈতিক প্রবৃদ্ধির সুফল সব মানুষের কাছে পৌঁছাচ্ছে না। আপনিও কি তা-ই মনে করেন?

View Results

Loading ... Loading ...

পুরনো সংখ্যার নিউজ

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০