আজ শুক্রবার ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

||
  • প্রকাশিত সময় : ফেব্রুয়ারি, ১৮, ২০২১, ১২:৫৪ অপরাহ্ণ




করোনার টিকা নিতে কুর্মিটোলায় ক্রিকেটাররা

বাহাদুর ডেস্ক :

৩ ফেব্রুয়ারি নিউজিল্যান্ড সফরে যাচ্ছে বাংলাদেশ ক্রিকেট দল। যাওয়ার আগে ক্রিকেটারদের করোনাভাইরাসের টিকা দেওয়া হবে।

সে লক্ষ্যে বৃহস্পতিবার সকালে রাজধানীর কুর্মিটোলা জেনারেল হাসপাতালে হাজির হয়েছেন নিউজিল্যান্ড সফরের ডাক পাওয়া ক্রিকেটার ও কোচিং স্টাফরা।

সেখানে তারা করোনার টিকার প্রথম ডোজ নিচ্ছেন বলে তথ্য নিশ্চিত করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের মেডিকেল বিভাগ। এরই মধ্যে ওপেনার তামিম ইকবাল ও সৌম্য সরকার টিকা নিয়েছেন।

বেলা পৌনে ১১টার দিকে টিকাদানের প্রক্রিয়া শুরু হয়েছে। সবার আগে টিকা নিয়েছেন স্টাইলিশ ওপেনার সৌম্য সরকার। এরপর নিয়েছেন ওয়ানডে অধিনায়ক তামিম ইকবাল।

বোর্ড জানিয়েছে, প্রথম দফায় শুধু নিউজিল্যান্ড সফরে যাবেন এমন ক্রিকেটাররাই টিকা নেবেন। কুর্মিটোলায় আপাতত তাদের জন্যই টিকার ব্যবস্থা করেছে বিসিবি।  নিউজিল্যান্ড সফরে সুযোগ না পাওয়া জাতীয় দলের ক্রিকেটার ও বিসিবির চুক্তিবদ্ধ ক্রিকেটার, ঘরোয়া ক্রিকেটে ক্লাবের ক্রিকেটাররা পরে টিকা পাবেন। তার পরই ঘরোয়া ক্রিকেট চালু করবে বিসিবি।

এর আগে জানা গিয়েছিল, টিকার জন্য আগ্রহী ক্রিকেটাররা বিসিবিতে নাম জমা দিয়েছেন। যেখানে নেই পাঁচ ক্রিকেটারের নাম।  অবশ্য ক্রিকেটারদের টিকা নেওয়ার বিষয়টি বাধ্যতামূলক করেনি বিসিবি।

এ বিষয়ে বুধবার বিসিবির চিকিৎসক দেবাশিষ চৌধুরী গণমাধ্যমকে বলেছেন, ‘টিকার জন্য আমরা একটা চূড়ান্ত তালিকা প্রস্তুত করেছি। নিউজিল্যান্ড সফর স্কোয়াডের পাঁচ থেকে সাত ক্রিকেটার টিকা নিচ্ছেন না। বাকিরা নিচ্ছেন। যারা নিচ্ছেন না, তারা কেন নিচ্ছেন না, এটি এখন পর্যন্ত জানি না’।

টিকা নেওয়ার বিষয়টি ঐচ্ছিক রেখেছে বিসিবি। ক্রিকেটাররা নিজেরাই সিদ্ধান্ত নিতে পারবেন তারা টিকা নেবেন কিনা।

আর সেই সিদ্ধান্তের বলেই ওই পাঁচ ক্রিকেটার টিকায় আগ্রহ দেখাননি। তবে সেই পাঁচ ক্রিকেটারের নাম প্রকাশ্যে আনেননি বিসিবির কর্মকর্তারা।

এদিকে টিকাদানের প্রক্রিয়া সম্পন্ন হলেও নিউজিল্যান্ড সফরের স্কোয়ার্ড ঘোষণা করা হবে বলে জানিয়েছেন জাতীয় দলের প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু।

জাতীয় দলের প্রধান নির্বাচক  বলেন, ‘যেহেতু করোনার টিকা নেবে ক্রিকেটাররা, তাই আমরা একদিন দেখে দল ঘোষণা করব।’

টি.কে ওয়েভ-ইন




Comments are closed.

     এই বিভাগের আরও খবর




অনলাইন জরিপ

জাতিসংঘের বিশেষ দূত এলিস ক্রুজ বলেছেন, বাংলাদেশের অর্থনৈতিক প্রবৃদ্ধির সুফল সব মানুষের কাছে পৌঁছাচ্ছে না। আপনিও কি তা-ই মনে করেন?

View Results

Loading ... Loading ...

পুরনো সংখ্যার নিউজ

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০