আজ শুক্রবার ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

||
  • প্রকাশিত সময় : মার্চ, ১৩, ২০২১, ১০:০০ অপরাহ্ণ




এমপির গাড়িকে সাইড দিতে দেরি করায় ট্রাক চালককে মারধর করা অভিযোগ : ময়মনসিংহ-নেত্রকোনা সড়ক ১৮ ঘন্টা অবরোধ করে রাখে বিক্ষোভ

নিজস্ব প্রতিবেদক :

ট্রাক চালককে মারধর করায় গতকাল শুক্রবার (১২ মার্চ) রাত সারে ৮ টা থেকে শনিবার দুপুর ১ টা পর্যন্ত তারাকান্দা থানার কাশিগঞ্জ এলাকায় বিক্ষুব্দ শ্রমিকরা ময়মনসিংহ নেত্রকোনা ও ময়মনসিংহ দূর্গাপুর সড়কে যান চলাচল বন্ধ করে দিয়ে প্রতিবাদ জানায় ।
শুক্রবার রাত থেকে শনিবার দুপুর পর্যন্ত ১৮ ঘন্টা সময় ঢাকার সাথে নেত্রকোনার সড়ক যোগাযোগ বন্ধ হয়ে যায়। এ সময় কাশিগঞ্জ বাজারের দুই পাশে শত শত ট্রাক ও বাসসহ বিভিন্ন ধরনের যানবাহন আটকা পড়ে। ফলে অবর্ণনীয় দূভোর্গে পড়ে শত শত যাত্রী।
ট্রাক চালককে মারধরের অভিযোগ উঠেছে নেত্রকোনা -৫ পূর্বধলা আসনের সংসদ সদস্য ওয়ারেসাত হোসেন বেলাল বীর প্রতীকের লোকজনের বিরুদ্ধে।
জানাযায় শুক্রবার বিকালে নেত্রকোনা-৫ পূর্বধলা আসনের সংসদ সদস্য ওয়ারেসাত হোসেন বেলাল বীর প্রতীক পূর্বধলা উপজেলার ধলামূলগাঁও ইউনিয়নে আ”লীগের একটি কর্মীসমাবেশে যোগ দিতে ধলামূলঁগাও যাওয়ার পথে উপজেলার জালশুকা রেলক্রসিং এলাকায় একটি ট্রাক সংসদ সদস্যের গাড়ীকে সাইড দিতে দেরি করায় সেই ট্রাক চালকের উপর ক্ষুব্দ হয়ে চালককে মারধর করার অভিযোগ উঠে সংসদ সদস্যের লোকজনের উপর। পরে ট্রাকসহ চালককে শ্যামগঞ্জ তদন্ত কেন্দ্রের পুলিশের কাছে সোর্পদ করে। খবর পেয়ে শ্রমিকনেতারা চালককে মুক্ত করে নিয়ে গেলেও ট্রাকটি আটক রাখা হয়।
এ ঘটনার প্রতিবাদে শুক্রবার রাত সারে ৮ টা থেকে শনিবার দুপুর ১ টা পর্যন্ত কাশিগঞ্জ এলাকায় বিক্ষোপ্ত শ্রমিকরা সড়ক অবরোধ করে রাখে। এ সময় রাস্তার দুইপাশে শতশত ট্রাক বাস আটকা পড়ে।
ময়মনসিংহ জেলা মটর শ্রমিক ইউনিয়নের যুগ্ম সাধারন সম্পাদক আলী হোসেন বলেন আমাদের বালু বোঝাই একটি ট্রাক এম পি সাহেবের গাড়ীকে সাইড দিতে দেরি করায় এমপি সাহেবের লোকজন আমাদের ট্রাক চালক দেলোয়ার ও হেলপার হালিমকে মারধর করেছে এর প্রতিবাদেই আজকের এই অবরোধ কর্মসূচী পালিত হয়েছে।
তিনি আরো বলেন এমপি সাহেবের সাথে আমাদের উর্ধ্বতন শ্রমিক নেতৃবৃন্দের সাথে আলোচনা সাপেক্ষে এবং শতশত মানুষের দুঃখ কষ্টের কথা চিন্তা করে আজকের অবরোধ প্রত্যহার করে নেয়া হয়েছে।
এ সময় উপস্থিত ছিলেন ময়মনসিংহ জেলা মোটর শ্রমিক ইউনিয়নের সহ সভাপতি মোঃ হারুন , প্রচার সম্পাদক স্বপন মিয়া সাংগঠনিক সম্পাদক বিকাশ ঘোষ সহ স্থানীয় শ্রমিক নেতৃবৃন্দরা উপস্থি ছিলেন।
তারাকান্দা থানার অফিসার ইনচার্জ (ওসি) আবুল খায়ের জানান, গতকাল রাত থেকে আমরা শ্রমিক নেতাদের সাথে দফায় দফায় চেষ্টা করে ব্যার্থ হয়েছি। অবশেষে দুপুর ১ টার পর দুই পক্ষের মধ্যে আলোচনার পর যাবাহন চলাচল স্বভাবিক হয়েছে। এখন পরিস্থিতি স্বাভাবিক রয়েছে।
শ্যামগঞ্জ পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ পুলিশ পরিদর্শক ফেরদৌস আলম জানান এমপি সাহেব ধলামূলগাঁও ইউনিয়নের আ”লীগের কর্মী সমাবেশ থেকে ফেরার সময় ঐ ট্রাকটি এমপি সাহেবের গাড়ীকে সাইড না দেওয়ায় চালক সহ ট্রাকটি শ্যামগঞ্জ পুলিশ তদন্ত কেন্দ্রে আটক রাখা হয়। পড়ে ট্রাক চালককে রাতেই ছেড়ে দেওয়া হয়েছে। আজ দুপুরে শ্রমিক নেতাদের জিম্মায় ট্রাকটি দেওয়া হয়েছে।




Comments are closed.

     এই বিভাগের আরও খবর




অনলাইন জরিপ

জাতিসংঘের বিশেষ দূত এলিস ক্রুজ বলেছেন, বাংলাদেশের অর্থনৈতিক প্রবৃদ্ধির সুফল সব মানুষের কাছে পৌঁছাচ্ছে না। আপনিও কি তা-ই মনে করেন?

View Results

Loading ... Loading ...

পুরনো সংখ্যার নিউজ

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০