আজ শুক্রবার ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

||
  • প্রকাশিত সময় : মার্চ, ২১, ২০২০, ৭:৩৮ অপরাহ্ণ




একটি ভোট পড়লেও নির্বাচন অংশগ্রহণমূলক: ইসি সচিব

বাহাদুর ডেস্ক :

নির্বাচন কমিশনের (ইসি) সিনিয়র সচিব মো. আলমগীর হোসেন বলেছেন, একটি ভোট পড়লেও নির্বাচন অংশগ্রহণমূলক হবে। নির্বাচনে প্রার্থীরা সক্রিয়ভাবে অংশগ্রহণ করলেই সেটা অংশগ্রহণমূলক।

শনিবার রাজধানীর আগারগাঁও নির্বাচন ভবনের মিডিয়া সেন্টারের আয়োজিত এক সংবাদ সম্মেলনে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

ইসি সচিব বলেন, বিশ্বের অনেক দেশের সংবিধানে রয়েছে একটি নির্দিষ্ট সংখ্যক ভোটার উপস্থিতি না থাকলে নির্বাচন হবে না। আমাদের সংবিধানে তা নেই।একটি ভোটও যদি হয় তাহলে আমরা বলব- এটা অংশগ্রহণমূলক নির্বাচন।

তিনি বলেন, ভোটাররা ভোট দিতে যাবে কিনা সেটা তাদের বিষয়। ভোটারকে ভোট দিতে বাধ্য করা যাবে না। এটা আইনেও নেই। স্বেচ্ছায় তারা ভোট দেবেন।

বৈধতার জন্য অন্য দেশের মতো নির্দিষ্ট সংখ্যক ভোটারের উপস্থিতির বিধান ইসি করবে কিনা- সাংবাদিকদের এ প্রশ্নের উত্তরে ইসি সচিব বলেন, এটি নির্বাচন কমিশনের নয়। এটি সংসদ ও সরকারের বিষয়।

উল্লেখ্য, দেশে করোনাভাইরাসের ঝুঁকির মধ্যে ও তীব্র সমালোচনার মুখে তিনটি সংসদীয় আসনে উপনির্বাচন অনুষ্ঠান করেছে ইসি। এরমধ্যে ঢাকা-১০ আসনে ইভিএমে ভোট নিয়েছে ইসি।

টি.কে ওয়েভ-ইন




Comments are closed.

     এই বিভাগের আরও খবর




অনলাইন জরিপ

জাতিসংঘের বিশেষ দূত এলিস ক্রুজ বলেছেন, বাংলাদেশের অর্থনৈতিক প্রবৃদ্ধির সুফল সব মানুষের কাছে পৌঁছাচ্ছে না। আপনিও কি তা-ই মনে করেন?

View Results

Loading ... Loading ...

পুরনো সংখ্যার নিউজ

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০