আজ শুক্রবার ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

||
  • প্রকাশিত সময় : জুলাই, ৯, ২০২০, ৯:৫৭ অপরাহ্ণ




ঈশ্বরগঞ্জ পৌরসভার রাস্তার ব্যাপক উন্নয়নে খুশি পৌরবাসী

আর.কে রাজু- ঈশ্বরগঞ্জ প্রতিনিধি

ময়মনসিংহের ঈশ্বরগঞ্জ পৌরসভার বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক এমনকি ড্রেনেজ ব্যবস্থাসহ প্রায় সব সড়কের”গুরুত্বপুর্ণ নগর অবকাঠামো উন্নয়ন প্রকল্প (২য় পর্যায়)”এর আওতায় ০৭ টি এবং এলজিএসপি-৩ এর আওতায় আরও ২১টি উন্নয়ন কর্মকান্ড চলমান রয়েছে। যেখান থেকে এলজিএসপি-৩ এর ৫ টি প্রকল্পের কাজ ইতোমধ্যে শেষ হয়েছে বলে জানা যায়।

এলজিএসপি, এডিবি ও নগর উন্নয়ন- এই তিনটির আর্থিক সহায়তায়, চলমান এই কাজগুলো বাস্তবায়নে মূল ভুমিকা রাখছেন পৌর মেয়র বীর মুক্তিযোদ্ধা জনাব আব্দুস সাত্তার।

অনলাইনের মাধ্যমে দরপত্র আহ্বান করে তা নিশ্চিত করা হয়”গুরুত্বপূর্ণ নগর অবকাঠামো উন্নয়ন প্রকল্প (২য় পর্যায়)” এর আওতায় ঈশ্বরগঞ্জ পৌরসভার ০৭টি প্যাকেজের। ০৭ টি প্যাকেজের অনুমোদিত মোট ব্যয় ধরা হয় ৫,৪১,৪৯,৩৮১ (পাঁচ কোটি একচল্লিশ লক্ষ ঊনপঞ্চাশ হাজার তিনশত একাশি) টাকা। এলজিএসপি-৩ এর আওতায় ২১টি প্যাকেজের প্রাক্কলিত মূল্য নির্ধারণ করা হয়েছে ১,২০,১১,৪৬৩ (এক কোটি বিশ লক্ষ এগারো হাজার চারশত তেষট্টি) টাকা। ২১ টি প্যাকেজের মধ্যে রয়েছে সি.সি. রাস্তা নির্মাণ,বি.সি. রাস্তা সংস্কার,রাস্তার পাশের পুকুরে প্যালাসাইডিং নির্মাণ,রাস্তার দু’পাশে গাইড ওয়াল নির্মাণ এবং সেই সাথে পৌর এলাকার বিভিন্ন ওয়ার্ডে ২০টি অগভীর নলকূপ স্থাপন। ৯০ দিন সময়সীমা নির্ধারণ করে কর্মযজ্ঞ শুরু হয়। বেশিরভাগ কাজ প্রায় শেষ পর্যায়ে রয়েছে। নির্ধারিত দিনের মধ্যেই কাজ শেষ করার জোর তদারকি চলছে।
পৌরসভার মাঠ পরিদর্শক মো: শফিক জানান, তিনি একটি রাস্তার দায়িত্বে ছিলেন। খুব যত্ন সহকারে কাজ করার দাবি করে তিনি বলেন, নির্ধারিত সময়ের অনেক আগেই কাজ শেষ করেছি এবং আশা করছি বাকি কাজ গুলোও শেষ হবে।

বাড়ির সামনে রাস্তা হওয়ায় খুশি উপকারভোগী পৌরবাসী। তুহিন নামের ভার্সিটি পড়ুয়া একজন বলেন, আমাদের বাড়িটি কাকনহাটি গ্রামের ঐতিহ্যবাহী একটি বাড়ি। কিন্তু বাড়িতে আসা যাওয়ার রাস্তার অবস্থা খুব নাজুক ছিল।পূর্বে অল্প বৃষ্টি হলেই এই রাস্তা চলাচলের অনুপযোগী হয়ে পড়তো। বিশেষ করে রাস্তাটি মূল রাস্তা থেকে অনেকটা নিচু হওয়ায়, মোটর সাইকেল ও রিক্সা চলাচলে অনেক ঝুঁকি ছিল। রাস্তা হওয়ায় এখন চলাচলে আর কোনো সমস্যা হচ্ছেনা। রাস্তা বাস্তবায়ন হওয়ায় পৌর মেয়রসহ সংশ্লিষ্ট সকলের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন তিনি।

ঈশ্বরগঞ্জ পৌরসভার মেয়র মো: আব্দুস সাত্তার বলেন, প্রথম শ্রেণির পৌরসভা হলেও ঈশ্বরগঞ্জ দীর্ঘদিন অবহেলিত ছিল। বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনার নির্দেশে পৌরসভার উন্নয়নে সকল কাজ বাস্তবায়ন করার চেষ্টা করছি। আশা করি, মানুষ এর সুফল ভোগ করতে পারবে। রাস্তাগুলোসহ অন্যান্য উন্নয়ন কাজ শেষ হলে, প্রথম শেণির পৌরসভার মর্যাদা অটুট থাকবেন বলে দাবি করেন তিনি।




Comments are closed.

     এই বিভাগের আরও খবর




অনলাইন জরিপ

জাতিসংঘের বিশেষ দূত এলিস ক্রুজ বলেছেন, বাংলাদেশের অর্থনৈতিক প্রবৃদ্ধির সুফল সব মানুষের কাছে পৌঁছাচ্ছে না। আপনিও কি তা-ই মনে করেন?

View Results

Loading ... Loading ...

পুরনো সংখ্যার নিউজ

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০