আজ শুক্রবার ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

মো. সেলিম || ঈশ্বরগঞ্জ (ময়মনসিংহ) প্রতিনিধি
  • প্রকাশিত সময় : সেপ্টেম্বর, ২১, ২০২১, ৬:৩২ অপরাহ্ণ




ঈশ্বরগঞ্জে ভিজিডির ৮৪ বস্তা চাল জব্দ ইউপি সদস্যের বিরুদ্ধে পাচারের চেষ্টার অভিযোগ

ময়মনসিংহের ঈশ্বরগঞ্জে ইউপি সদস্যের বিরুদ্ধে ভিজিডির ৮৪ বস্তা চাল পাচারের চেষ্টা অভিযোগ উঠেছে। সোমবার রাতে ওই চাল জব্দ করলেন সহকারী কমিশনার ভূমি অনামিকা নজরুল।

জানা যায়, দুস্থ ও অসহায় নারীদের জন্য বরাদ্দকৃত ভিজিডির ৮৪ বস্তা চাল ইউনিয়ন পরিষদ থেকে পাচারের জন্য চেষ্টা করছিলেন ইউনিয়ন পরিষদের সদস্য ফজলুল হক। এলাকাবাসী প্রশাসনকে জানালে রাতেই ঘটনাস্থল সোহাগী ইউপিতে গিয়ে সহকারী কমিশনার ভূমি ওই চাল জব্দ করে কক্ষটি সীলগালা করে দেন।
স্থানীয় সূত্র ও পুলিশ জানায়, ওই ইউনিয়নের ৪নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য দু’জন শ্রমিক দিয়ে সরকারী ভাবে বরাদ্দের ভিজিডির চাল পাচারের চেষ্টা করছে। এ সময় খবর পেয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তার নির্দেশে সহকারী কমিশনার ভূমি ঘটনাস্থল ইউনিয়ন পরিষদের একটি কক্ষে গিয়ে দেখতে পান ৬১ বস্তা সেলাই করা এবং ২১ বস্তা খোলা চাল রয়েছে। পরে সেখান থেকে ইউপি সদস্যের লোকজন সড়ে পড়লে সবগুলো বস্তার চাল জব্দ করেন।

চাল চুরির ঘটনা সর্ম্পকে জানতে চাইলে সোহাগী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হাবিবুর রহমান বলেন, চাল জব্দ করার মতো এমন কোনো ঘটনা ঘটে নাই। কিছু চাল বিতরণ করা হয়নি, কার্ডধারী এলেই বিতরণ করা হতো। এ ঘটনা প্রতিপক্ষের সাজানো। এ ঘটনার পর থেকে অভিযুক্ত ইউপি সদস্য পলাতক রয়েছেন। তার মোবাইর নম্বরও বন্ধ পাওয়া যায়।
এ বিষয়ে উপজেলা সহকারী কমিশনার ভূমি অনামিকা নজরুল বলেন, তদন্ত সাপেক্ষে পরবর্তী আইনি ব্যবস্থা গ্রহণ করা হবে।

 




Comments are closed.

     এই বিভাগের আরও খবর




অনলাইন জরিপ

জাতিসংঘের বিশেষ দূত এলিস ক্রুজ বলেছেন, বাংলাদেশের অর্থনৈতিক প্রবৃদ্ধির সুফল সব মানুষের কাছে পৌঁছাচ্ছে না। আপনিও কি তা-ই মনে করেন?

View Results

Loading ... Loading ...

পুরনো সংখ্যার নিউজ

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০