আজ শনিবার ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

||
  • প্রকাশিত সময় : সেপ্টেম্বর, ১৬, ২০২০, ৬:৩৬ অপরাহ্ণ




ঈশ্বরগঞ্জে ব্যাটারি চালিত অটোরিক্সার রাজত্বে রাজপথ

 

মোখলেছুর রহমান, গৌরীপুর(ময়মনসিংহ) ভ্রাম্যমাণ প্রতিনিধিঃ ময়মনসিংহের ঈশ্বরগঞ্জ উপজেলা পরিষদ হতে ঈশ্বরগঞ্জ সরকারি কলেজ গেইট পর্যন্ত মহাসড়কে চলছে ব্যাটারি চালিত অটোরিক্সার রাজত্ব।
এ উপজেলায় উচাখিলা, পস্তাইল, লক্ষ্মীগঞ্জ, জাটিয়া, সোহাগী, গৌরীপুর উপজেলার তেলিহাটি, রামগোপালপুর-শিবপুর, পুম্বাইল ও ঈশ্বরগঞ্জ থানারোডের এসব অটোরিক্সার জন্য অলিখিত আলাদা আলাদা একটা স্টেশন থাকা সত্বেও এসব গাড়ি শহরে প্রবেশ করার জন্য এ রাস্তায় সারাক্ষণই যানজট লেগে থাকে। মহাসড়কে দূরপাল্লার গাড়িগুলোও এখানে এসে নাজেহাল অবস্থায় পড়ে যায়। ঈশ্বরগঞ্জে অটোরিক্সার জন্য নির্ধারিত কোন স্টেশন না থাকায় যেখানে সেখানে যাত্রী উঠানামা করায়। কখনও কখনও রোগী বহনকারী এম্বুলেন্সও দাঁড়িয়ে থাকতে দেখা যায়। এমনকি কোথাও সড়ক দুর্ঘটনা কিংবা অগ্নিকাণ্ডের মতো ভয়াবহ ঘটনা ঘটলেও ফায়ার সার্ভিসের গাড়িগুলো ঘটনাস্থলে যেতে অনেক দেরি হওয়ায় অনেকেরই প্রাণহানি ঘটে। এছাড়াও সাধারণ মানুষের পায়ে হেঁটে চলাচলের জন্য আলাদা কোনো ফুটপাত না থাকায় এসব গাড়িতে চাপা পড়ার ভয় নিয়েই চলাচল করতে হয়। বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদেরও জীবনের ঝুঁকি নিয়ে এই রাস্তায় চলাচল করে।
এ বিষয়ে কথা বলতে গেলে উচাখিলা রোডের অটোরিক্সার স্টেশন মাস্টার আল আমিন, আঠারবাড়ি রোডের আরশ আলী, থানা রোডের মাজহারুল ইসলাম, শিবপুর রোডের ফরহাদ মিয়া, লক্ষীগঞ্জ রোডের জসীম বলেন, আমরা প্রতি বছর পৌরসভার মেয়রের কাছ থেকে বাজার ডেকে নিয়ে আসার সময় এসব সমস্যার কথা উল্লেখ করি। কিন্তু প্রতি বছরই আমাদের কেবল আশ্বাস দেয়া হয় কিন্তু কাজের কাজ কিছুই হয়না।
উপজেলা আইনশৃঙ্খলা কমিটির শীর্ষক আলোচনা সভায় ঈশ্বরগঞ্জ পৌরসভার মেয়র বীর মুক্তিযোদ্ধা কমান্ডার আব্দুস সাত্তার বলেন, এসব অটোরিক্সার জন্য কাঁচামাটিয়া নদীর পাড়ে সরকারি কলেজের পাশে পুরাতন ব্রিজের সামনের জায়গাটায় উচাখিলা, পস্তাইল, লক্ষ্মীগঞ্জ, ও জাটিয়া থেকে আসা অটোরিক্সার জন্য একটা স্টেশন নির্ধারণ করার প্রস্তুতি নেওয়া হচ্ছে। এভাবে প্রতিটি রোডের জন্যই একটি করে নির্দিষ্ট স্থান তৈরী করা হবে। সেখানে অটোরিক্সাগুলোকে স্থানান্তরিত করতে পারলে যানজট কিছুটা কমবে।




Comments are closed.

     এই বিভাগের আরও খবর




অনলাইন জরিপ

জাতিসংঘের বিশেষ দূত এলিস ক্রুজ বলেছেন, বাংলাদেশের অর্থনৈতিক প্রবৃদ্ধির সুফল সব মানুষের কাছে পৌঁছাচ্ছে না। আপনিও কি তা-ই মনে করেন?

View Results

Loading ... Loading ...

পুরনো সংখ্যার নিউজ

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০