আজ শুক্রবার ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

||
  • প্রকাশিত সময় : নভেম্বর, ১৫, ২০২০, ১০:৪৫ পূর্বাহ্ণ




আহমদ শফীকে পরিকল্পিতভাবে হত্যা করা হয়েছে

বাহাদুর ডেস্ক :

হেফাজতে ইসলামের আমির শাহ আহমদ শফীকে পরিকল্পিতভাবে হত্যা করা হয়েছে বলে অভিযোগ করেছেন সংগঠনটির বর্তমান নেতৃত্বের বিরোধীরা। মৃত্যুরহস্য উদ্‌ঘাটনে বিচার বিভাগীয় তদন্তের দাবি জানিয়েছেন তারা।

আহমদ শফীর উত্তরসূরি নির্বাচনে হেফাজতের কাউন্সিলের একদিন আগে গতকাল শনিবার জাতীয় প্রেস ক্লাবে সংবাদ সম্মেলন করে এ দাবি জানানো হয়। এতে হেফাজতের যুগ্ম মহাসচিব মুফতি ফয়জুল্লাহ বলেন, মূলধারাকে বাদ দিয়ে চোরাইপথে কমিটি গঠন করা হলে তা আলেম সমাজ মেনে নেবে না।

ইসলামী ঐক্যজোটের মহাসচিব ফয়জুল্লাহ বলেন, যারা হেফাজতকে একটি মহলের ক্রীড়নকে পরিণত করতে চাইছে, অচিরেই জাতির সামনে তাদের মুখোশ উন্মোচিত হবে। পদত্যাগ করা এক নেতাকে সামনে রেখে যে কাউন্সিল রোববার হাটহাজারীতে হতে যাচ্ছে, তা হেফাজতকে দ্বিখণ্ডিত করার ষড়যন্ত্র। শাহ আহমদ শফীর আমানত রক্ষায় প্রয়োজনে সবকিছু উৎসর্গ করতে তারা প্রস্তুত রয়েছেন।

লিখিত বক্তব্যে মুফতি ফয়জুল্লাহ বলেন, শাহ আহমদ শফীকে পরিকল্পিতভাবে শহীদ করা হয়েছে। হাটহাজারী মাদ্রাসায় আন্দোলনের নামে আহমদ শফীর কক্ষ ভাঙচুর ও অসৌজন্যমূলক আচরণ করে তার ওপর মানসিক চাপ সৃষ্টি করা হয়েছিল। তাকে ওষুধ দেওয়া হয়নি। অসুস্থ আহমদ শফীকে হাসপাতালে নিতে অ্যাম্বুলেন্স আনা হলে তা দুই ঘণ্টা আটকে রাখা হয়। এ সবই ছিল পরিকল্পিত ষড়যন্ত্রের অংশ। সাংবাদিকদের প্রশ্নে মুফতি ফয়জুল্লাহ দাবি করেন, আহমদ শফীর মৃত্যুর বিষয়ে তদন্ত চেয়ে তারা আদালতে গিয়েছিলেন, কিন্তু সাড়া পাননি।

হেফাজতের অভ্যন্তরীণ বিরোধ মেটাতে স্থানীয় এমপি নজিবুল বশর মাইজভান্ডারীর উপস্থিতিকেও ষড়যন্ত্র বলে আখ্যা দেন মুফতি ফয়জুল্লাহ। তিনি বলেছেন, ভান্ডারীরা চিরকাল আহমদ শফী ও কওমি মাদ্রাসার বিরোধী। যারা বলছে, প্রধানমন্ত্রী ভান্ডারীকে দায়িত্ব দিয়েছেন, তারা ষড়যন্ত্র বাস্তবায়নে বিভ্রান্তি ছড়াচ্ছেন।

কাউন্সিল আহ্বানকেও ষড়যন্ত্র আখ্যা দেন মুফতি ফয়জুল্লাহ। তিনি হুঁশিয়ার করে বলেছেন, যাদের শ্রমে-ঘামে হেফাজত এতদূর এসেছে, তাদের বাদ দিয়ে কিছু স্বার্থান্বেষী ব্যক্তি ও মহলের এজেন্ডা বাস্তবায়নের চক্রান্ত কওমি অঙ্গনে ভয়াবহ বিপর্যয় ডেকে আনবে। সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন হেফাজতের দপ্তর সম্পাদক মাওলানা আলতাফ হোসেনসহ বিভিন্ন সারির নেতারা।

টি.কে ওয়েভ-ইন




Comments are closed.

     এই বিভাগের আরও খবর




অনলাইন জরিপ

জাতিসংঘের বিশেষ দূত এলিস ক্রুজ বলেছেন, বাংলাদেশের অর্থনৈতিক প্রবৃদ্ধির সুফল সব মানুষের কাছে পৌঁছাচ্ছে না। আপনিও কি তা-ই মনে করেন?

View Results

Loading ... Loading ...

পুরনো সংখ্যার নিউজ

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০