আজ শুক্রবার ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

নিজস্ব প্রতিবেদক || দৈনিক বাহাদুর
  • প্রকাশিত সময় : মে, ৯, ২০২২, ১১:০৬ অপরাহ্ণ




আহত রোগীকে বহনকারী মাহেন্দ্রগাড়ি শম্ভুগঞ্জে সড়ক দুর্ঘটনার শিকার ॥ ধানক্ষেতের ভিতর দিয়ে আসতে বাধা দেয়াকে কেন্দ্র করে গৌরীপুরে পিটিয়ে কৃষক খুন!

পাকা ধানক্ষেতের ভিতর দিয়ে আসতে বাধা দেয়াকে কেন্দ্র করে ময়মনসিংহের গৌরীপুর উপজেলার রামগোপালপুর ইউনিয়নের গঙ্গাশ্রম এলাকায় কৃষক সাইফুল ইসলামকে পিটিয়ে হত্যা করার অভিযোগ পাওয়া গেছে। তিনি মৃত ফজর আলীর পুত্র। ময়নাতদন্ত শেষে শনিবার (৭ মে/২০২২) তার লাশ গ্রামের বাড়িতে দাফন করা হয়েছে। নিহতের পরিবারের দাবি তাকে পিটিয়ে হত্যা করা হয়েছে।
জানা যায়, আহত সাইফুল ইসলামকে ঈশ^রগঞ্জে হাসপাতালে নেয়ার পর তাকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে রেফার্ড করা হয়। আহত রোগীদের বহনকারী মাহেন্দ্র গাড়িটি হাসপাতালে যাওয়ার পথে ময়মনসিংহের কোতয়ালী থানাধীন শম্ভুগঞ্জের মোটকিভাংগা এলাকায় সড়ক দুর্ঘটনার শিকার হয়। ময়মনসিংহ কোতয়ালী থানার অফিসার ইনচার্জ শাহ কামাল আকন্দ যুগান্তরকে জানান, আহত সাইফুল, আব্দুল হামিদ ও রকিবুল ইসলামসহ সবাইকে সড়ক দুর্ঘটনায় আহত হিসেবে হাসপাতালে ভর্তি করা হয়। সেখানেই চিকিৎসাধীন অবস্থায় সাইফুল ইসলাম মারা যায়। ময়না তদন্ত হয়েছে। রামগোপালপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুল্লাহ আল আমিন জনি জানান, সড়ক দুর্ঘটনায় নিহতের ঘটনাটিকে হত্যাকাণ্ডে রূপ দেয়ার জন্য একটি চক্র তৎপর রয়েছে।তিনিও শোনেছেন সড়ক দুর্ঘটনায় সাইফুল ইসলাম মারা গেছেন।
এ দিকে একমাত্র সন্তানকে হারিয়ে বারবার মোর্ছা যাচ্ছিলেন মোছা. আয়েশা খাতুন। তিনি সন্তানের জন্যে কাঁঁদতে কাঁদতে তার গলার স্বরও বসে গেছে। এ প্রতিনিধিকে পেয়ে দু’হাত উপরে তুলে হত্যাকাণ্ডে জড়িতদের বিচারের দাবি জানান। বাবাকে হারিয়েছে সজ্ঞাহীন অবস্থায় পড়ে থাকা মেঝো ছেলে অলি উল্লাহ’র মাথায় পানি ঢালছিলো তখন প্রতিবেশীরা। মৃত্যুর সংবাদটি এলাকায় ছড়িয়ে পড়লে শোকের ছায়া নেমে আসে। নিহতের স্ত্রী মীনা আক্তার জানান, তার স্বামীকে পিটিয়ে গুরুত্বর আহত করা হয়, তারপর সে মারা যায়। যারা হত্যা করেছে তিনিও তাদের ফাাঁসি চান। গাজীপুরে একটি মাদরাসায় অধ্যয়নরত মো. মোস্তাকিম মিয়া (১৫) জানান, আমার বাবা সহজ সরল মানুষ ছিলেন। নিজের ভাই বাঁচাতে গিয়েছিলেন, তাকেই মেরে ফেলা হলো। এ জঘন্যতম ঘটনার দৃষ্টান্তমূলক শাস্তি চাই।
ঘটনার প্রত্যক্ষদর্শী গঙ্গাশ্রম গ্রামের আব্দুর রহমানের পুত্র মো. নূরুল হক জানান, শুক্রবার (৬ মে/২০২২) জুম্মার নামাজের পূর্বে মুর্হুতে আব্দুল গফুরের পুত্র মো. সিদ্দিকুর রহমানর (৩৩) পাকাধান ক্ষেতে দিয়ে যাচ্ছিলো। তাকে পাকাধান ক্ষেত দিয়ে না এসে, আইল (দু’জমিনের মধ্যবর্তী সরু রাস্তা) দিয়ে আসতে বলেন আব্দুল হামিদ। তিনি নিহত সাইফুল ইসলামের বড় ভাই। পাকাধান ক্ষেত দিয়ে আসা-যাওয়াকে কেন্দ্র করে সিদ্দিকুর রহমান ও আব্দুল হামিদের মধ্যে তর্ক-বিতর্ক হয়। এ দেখে সিদ্দিকুরের ভাই মোতাকাব্বির (২৮)ও ভাইয়ের সঙ্গে ঝগড়ায় যোগ দেন। তারা আব্দুল হামিদের ওপর হামলা চালান। এ সময় পাশের ক্ষেতে মেশিনে ধান নিতে থাকা ভাই সাইফুল ইসলাম (৪০) ভাইকে বাঁচতে ছুটে আসেন। তাকেও লাঠি দিয়ে উপর্যুপুরি পিটানোর ঘটনায় সজ্ঞাহীন অবস্থায় ধানক্ষেতে লুটিয়ে পড়েন। পরিবারের স্বজন তাকে উদ্ধার করে প্রথম ঈশ^রগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যান। অবস্থার অবনতি হওয়ায় ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করেন কর্তব্যরত চিকিৎসক। রাত সাড়ে ১১টার দিকে চিকিৎসাধীন অবস্থায় ওই হাসপাতালে তিনি মারা যান।
গঙ্গাশ্রম গ্রামের মৃত আমির উদ্দিনের পুত্র আব্দুল কদ্দুস (৭১) জানান, যে পাকাধান ক্ষেত নিয়ে বিরোধ সৃষ্টি হয়েছে সেই জমির মালিক আমি। আমার নিক থেকে আব্দুল হামিদ বর্গা নিয়ে ধানচাষ করেছিলো। পাকাক্ষেত নিয়ে সভ্য কোনো মানুষ পাকা ধানক্ষেত দিয়ে যেতে পারে না; বাধা দেয়ার কারণে পিটিয়ে একজনকে মেরে ফেলা এ ঘটনাটি ন্যাক্কারজনক।
গৌরীপুর থানার অফিসার ইনচার্জ খান আব্দুল হালিম সিদ্দিকী জানান, সাইফুল ইসলাম সড়ক দুর্ঘটনায় নিহত হয়েছেন, হাসপাতাল ভর্তি সূত্রে তিনি তা নিশ্চিত হয়েছেন। এখন পর্যন্ত কেউ কোনো মামলা বা অভিযোগ দায়ের করেননি।




Comments are closed.

     এই বিভাগের আরও খবর




অনলাইন জরিপ

জাতিসংঘের বিশেষ দূত এলিস ক্রুজ বলেছেন, বাংলাদেশের অর্থনৈতিক প্রবৃদ্ধির সুফল সব মানুষের কাছে পৌঁছাচ্ছে না। আপনিও কি তা-ই মনে করেন?

View Results

Loading ... Loading ...

পুরনো সংখ্যার নিউজ

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০