আজ শনিবার ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

||
  • প্রকাশিত সময় : জানুয়ারি, ১৪, ২০২১, ৮:৪৯ অপরাহ্ণ




অবাধ সুষ্ট ও নিরপেক্ষ না হলে পৌর নির্বাচনের সরূপ দেশ ও বিশ্বাসির কাছে তুলে ধরবো এমরান -সালেহ প্রিন্স

এম এ আজিজ, স্টাফ রিপোর্টার, ময়মনসিংহ ॥

আগামী ১৬ জানুয়ারী অনুষ্ঠিতব্য পৌর নির্বাচন সমুহ অব্ধা, নিরপেক্ষ, সুষ্ঠ এবং ক্ষমতাসীন দলের ও সরকারের প্রভাবমুক্ত সকল দলের প্রার্থীকে সমান সুযোগ, নির্বাচনের দিন ভোটারদেরকে নির্ভয়ে নির্বিঘ্নে ভোট প্রদান ও বিএনপির পোলিং এজেন্টদের ভোট কেন্দ্রে দায়িত্ব পালনের সুযোগ করাসহ নেতাকর্মীদের উপর হামলাকারীদের গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে ময়মনসিংহে জাতীয়তাবাদি দল বিএনপি সংবাদ সম্মেলন করেছে।

নতুন বাজারস্থ দলীয় কার্যালয়ে বৃহ¯প্রতিবার অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে বিএনপির কেন্দ্রীয় ও ময়মনসিংহ বিভাগীয় সাংগঠনিক সম্পাদক সৈয়দ এমরাস সালেহ প্রিন্স বলেন, গত ১২ বছরে আওয়ামীলীগ সরকার ও তার অনুগত নির্বাচ কমিশনের অধীনে জাতীয় বা স্থানীয় কোন নির্বাচন অবাধ সুষ্ট ও নিরপেক্ষ হয়নি। এর পরও গণতন্ত্রের বৃহৎ স্বার্থে এবং আন্দোলনের অংশ হিসাবে বিএনপি চলমান পৌর নির্বাচনে অংশ গ্রহণ করেছে। দুঃখ জনক হলেও সত্য পৌর নির্বাচনে ভোটের সুষ্ঠ পরিবেশ নেই। সরকার দলীয়রা বিএনপি প্রার্থী ও নেতাকর্মীদের চাপের মধ্যে রেখে প্রচার প্রচারণায় বাধা, হুমকি দমকি হামলা ভয়ভীতি প্রদর্শন করে আতংকের পরিবেশ সৃষ্টি করেছে। কিশোরগঞ্জের কেন্দুয়ায় বিএনপির প্রার্থীর উপর হামলা এবং নেতাকর্মীদের উপর হুমকি, পোষ্টার ছিড়ে ফেলার ঘটনা ঘটেছে। কুলিয়ারচরে নেতাকর্শীেেদর উপর হামলা এবং সাদা পোষাকে নেতাকর্মীদেরকে নির্বাচনের আগে বাড়ি ছাড়তে র‌্যাব পুলিশের হুমকি দেয়া হচ্ছে।

 আগামী ১৬ জানুয়ারী অনুষ্ঠিতব্য ময়মনসিংহের মুক্তাগাছা পৌর নির্বাচনে বিএনপির প্রার্থীর প্রচারণায় বাধা, পোষ্টার ছিড়ে ফেলা হচ্ছে। গত ১১ জানুয়ারী বিএনপির নেতাকর্মীদের উপর হামলা চালিয়ে ৩ জনকে আহত করায় অভিযোগ করা হলেও কোন ব্যবস্থা নেয়নি প্রশাসন। আাগামী ১৬ জানুয়ারী ফুলবাড়িয়া ও মুক্তাগাছা পৌর নির্বাচনে স্বাধীন ভোটাধিকারের মাধ্যমে ভোটাররা যাতে তাদের পছন্দের প্রার্থী নির্বাচিত করতে পারেন তার জন্য সাংবাদিকদের মাধ্যমে প্রধানমন্ত্রী ও নির্বাচন কমিশনের প্রতি আহবান জানিয়েছেন। নির্বাচনে শেষ পর্যন্ত থাকবেন কিনা সাংবাদিকদের এমেন প্রশ্নের উত্তরে সৈয়দ এমরান সালেহ প্রিন্স বলেন, নির্বাচনে শেষ পর্যন্ত থাকব। দেখতে চাই সরকার কি করে। নির্বাচন অবাধ, সুষ্ঠ ও নিরপেক্ষ না হলে নির্বাচনের সরূপ দেশবাসি ও বিশ্ববাসির কাছে তুলে ধরব।
এ সময় জেলা (দঃ) বিএনপির আহবায়ক ডাঃ মাহবুবুর রহমান লিটন, মহানগর আহবায়ক অধ্যাপক শফিকুল ইসলাম, জেলা যুগ্ন আহবায়ক জাকির হোসন বাবলু, মহানগরের যুগ্ন আহবায়ক আবু ওয়াহাব আকন্দ, মোতাহার হোসেন তালুকদার, আখতারুল আলম ফারুক, অধ্যাপক শেখ আমজাদ আলীসহ জেলা ও মহানগর বিএনপি ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

 টি.কে ওয়েভ-ইন




Comments are closed.

     এই বিভাগের আরও খবর




অনলাইন জরিপ

জাতিসংঘের বিশেষ দূত এলিস ক্রুজ বলেছেন, বাংলাদেশের অর্থনৈতিক প্রবৃদ্ধির সুফল সব মানুষের কাছে পৌঁছাচ্ছে না। আপনিও কি তা-ই মনে করেন?

View Results

Loading ... Loading ...

পুরনো সংখ্যার নিউজ

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০