আজ মঙ্গলবার ১৮ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১লা মে, ২০২৪ খ্রিস্টাব্দ

শিরোনাম:
অতি বাম আর অতি ডান মিলে সরকার উৎখাতে কাজ করছে: শেখ হাসিনা কৃষিবিদ ড. সামীউল আলম লিটনের আজ দ্বিতীয় মৃত্যুবার্ষিকী গৌরীপুরে বিশ্ব নৃত্য দিবস পালিত গৌরীপুরে গার্মেন্ট কর্মীকে গণধর্ষণের ঘটনায় ফাঁসাতে গিয়ে দেবর-ভাবী এখন জেল হাজতে! সাম্প্রদায়িক সম্প্রীতিকে সুসংহত করতে হবে-ধর্মমন্ত্রী ময়মনসিংহ – শেরপুর আঞ্চলিক মহাসড়কের ১৮কিঃ মিঃ সড়ক দূর্ঘটনা কবলিত পরিণত গৌরীপুর ছাত্র ইউনিয়নের ৭২ তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপিত একুশে পদকপ্রাপ্ত বর্ষিয়ান রাজনীতিবিদ ভাষা সৈনিক এম.সি.এ হাতেম আলী মিয়ার ১৯তম মৃত্যুবার্ষিকী পালিত ফেইসবুকে ধর্মীয় মুল্যবোধে আঘাত করায় জিকেপি কলেজের প্রদর্শক সুনীল গ্রেফতার তারাকান্দায় বিদ্যুৎস্পৃষ্টে এক কৃষকের মৃত্যু
স্টাফ রিপোর্টার || দৈনিক বাহাদুর
  • প্রকাশিত সময় : এপ্রিল, ৩, ২০২৪, ৫:৪৪ অপরাহ্ণ




দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ব্যালট বাক্স ছিনতাইয়ের ঘটনায় গৌরীপুরে ইউপি চেয়ারম্যান বরখাস্ত!

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন ময়মনসিংহ-৩ গৌরীপুরে ব্যালট বাক্স ছিনিয়ে নেয়া ও মহিলাদের চাল বিতরণে অনিমের অভিযোগে সহনাটী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সালাহ উদ্দিন কাদের রুবেলকে সাময়িকভাবে বহিষ্কার বরখাস্ত করা হয়েছে। মঙ্গলবার (২ এপ্রিল/২৪) বিষয়টি নিশ্চিত করেন উপজেলা নির্বাহী অফিসার মো. শাকিল আহমেদ।

জানা যায়, স্থানীয় সরকার. পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের স্থানীয় সরকার বিভাগের সিনিয়র সহকারী সচিব পূরবী হালদার স্বাক্ষরিত ১ এপ্রিল প্রদত্ত প্রজ্ঞাপনে এ চেয়ারম্যানকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। পত্র সূত্রে জানা যায়, ঠঁষহড়ৎধনষব ডড়সড়হ ইবহবভরঃ কার্যক্রমের চাল বিতরণে অনিয়ম, সরকারি কর্মচারীদের সাথে অসৌজন্যমূরক আচরণ ও হুমকি প্রদান এবং দ্বাদশ জাতীয সংসদ নির্বাচনে ভোটকেন্দ্রে আক্রমণ করে নির্বাচনী মালামাল ছিনিয়ে নিয়ে রাষ্ট্র ও সরকারের ভাবমূর্তি ক্ষুন্ন করায় স্থানীয় সরকার (ইউনিয়ন পরিষদ) আইন, ২০০৯ এর ৩৪(৪) (খ) (ঘ) ধারা অনুযায়ী জেলা প্রশাসক ময়মনসিংহের ব্যবস্থা গ্রহণের সুপারিশ করেছেন। সহনাটী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সালাহ উদ্দিন কাদের রুবেল কর্তৃক সংঘটিত অপরাধমূলক কার্যক্রম ইউনিয়ন পরিষদসহ জনস্বার্থের পরিপন্থী বিবেচনায় স্থানীয় সরকার (ইউনিয়ন পরিষদ) আইন ২০০৯ অনুযায়ী পরিষদের চেয়ারম্যানের পদ হতে সাময়িক বরখাস্ত করা হয়েছে।
এ প্রসঙ্গে সহনাটী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সালাহ উদ্দিন কাদের রুবেল জানান, ঠঁষহড়ৎধনষব ডড়সড়হ ইবহবভরঃ নামের যে প্রকল্পে অনিয়মের অভিযোগ আনা হয়েছে সেখানে জিরো পাসেন্টিজও অনিয়ম হয়নি, আমি চ্যালেঞ্জ করে বলতে পারি। আমাকে একই দিনে কারণ দর্শানো নোটিশ ও সাময়িক বরখাস্তের পত্র দেয়া হয়েছে। আত্মপক্ষ সমর্থনেরও কোনো সুযোগ দেয়া হয়নি। যা দুঃখজনক।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের ভালুকাপুর উচ্চ বিদ্যালয় কেন্দ্রের প্রিজাইডিং অফিসার নরোত্তম রায় ও স্থানীয় সুত্র জানায়, ময়মনসিংহ-৩ গৌরীপুর আসনের উপজেলার সহনাটি ইউনিয়নের ভালুকাপুর উচ্চ বিদ্যালয় কেন্দ্রে ৭জানুয়ারি ভোট চলাকালীন সময়ে সহনাটি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. সালাহ উদ্দিন কাদের রুবেলের নেতৃত্বে দৃর্বৃত্ত্বরা হামলা চালায়। তাদেরকে প্রতিরোধ করতে প্রিজাইডিং অফিসারের আদেশে দায়িত্বরত মইলাকান্দা ইউনিয়ন দলনেতা পিসি আজিজুল ইসলাম খান এসময় হাতে থাকা শর্টগান (নং-০৪৪৫১) দুই রাউন্ড রাবার কার্তুজ ছুঁড়েন। হামলাকারীরা পাল্টা অ¯্ররে ভয় দেখিয়ে ভিতরে প্রবেশ করে ব্যবহৃত ও অব্যবহৃত ব্যালট পেপার, সীল ছাড়াও আটটি ব্যালট বাক্স ও আনসারদের লাঠি ছিনিয়ে নিয়ে যায়। বাঁধা দেয়ায় আনসার সদস্য ও দায়িত্বরত পুলিশের সাবইন্সপেক্টর আমিনুল ইসলামকে পিটিয়ে জখম করে। পুলিশের অ¯্র ছিনিয়ে নেওয়ার চেষ্টা চালায়। পরে আহত এসআইকে উদ্ধার করে হাসপাতালে পাঠানো হয়। ওইদিন বিকাল ৪টা ১৬ মিনিটে ভোট কেন্দ্র স্থগিত ঘোষনা করেন প্রিজাইডিং ।

এ ঘটনায় প্রিজাইডিং অফিসার নরোত্তম চন্দ্র রায় বাদী হয়ে সহনাটি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সালাহ উদ্দিন রুবেল, সহনাটী ইউনিয়ন স্বেচ্ছাসেবক লীগের আহ্বায়ক ও সাবেক মেম্বার শফিকুৃল ইসলাম শফিক, মোন্তাজ ওরফে মন্টি ও কসাই হিরণ ও অজ্ঞাত ১৫০জনকে আসামী করে মামলা দায়ের করেন। ফলে এ কেন্দ্রের ভোট গ্রহণ স্থগিত থাকে। পরবর্তীতে ১৩জানুয়ারি নির্বাচন অনুষ্ঠিত হয়। নির্বাচনে উপজেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট নিলুফার আনজুম পপি ৫৪হাজার ৪৯১ ভোট পেয়ে বিজয়ী হন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বি ট্রাক প্রতীকের স্বতন্ত্র প্রার্থী উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সোমনাথ সাহা পান ৫২হাজার ৫৬৬ ভোট।




Comments are closed.

     এই বিভাগের আরও খবর




অনলাইন জরিপ

জাতিসংঘের বিশেষ দূত এলিস ক্রুজ বলেছেন, বাংলাদেশের অর্থনৈতিক প্রবৃদ্ধির সুফল সব মানুষের কাছে পৌঁছাচ্ছে না। আপনিও কি তা-ই মনে করেন?

View Results

Loading ... Loading ...

পুরনো সংখ্যার নিউজ

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১