আজ শুক্রবার ২০শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ৩রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ

শিরোনাম:
ময়মনসিংহ সদর উপজেলা পরিষদ নির্বাচনে ঘোড়া প্রতীক নিয়ে আশরাফ তুঙ্গে ওমরা হজ্জে নেয়ার প্রলোভনে,প্রতারনা ও অর্থ আত্মসাতের অভিযোগে গ্রেপ্তার ২ তারাকান্দায় দু’মোটরসাইকেলের সংঘর্ষে নিহত-১ মে দিবসে গৌরীপুরে ডেকোরেটর কারিগর শ্রমিক ইউনিয়নের বর্ণিল শোভাযাত্রা মহান মে দিবসে রাজ ওস্তাগার নির্মাণ শ্রমিক ইউনিয়নের উদ্যোগে গৌরীপুরে বর্ণিল শোভাযাত্রা বিশ্ব শ্রমিক দিবসে ইমারত নির্মাণ শ্রমিক ইউনিয়নের উদ্যোগে গৌরীপুরে বর্ণাঢ্য শোভাযাত্রা মহান মে দিবসে গৌরীপুরে জাতীয় শ্রমিক লীগের বর্ণিল শোভাযাত্রা অতি বাম আর অতি ডান মিলে সরকার উৎখাতে কাজ করছে: শেখ হাসিনা কৃষিবিদ ড. সামীউল আলম লিটনের আজ দ্বিতীয় মৃত্যুবার্ষিকী গৌরীপুরে বিশ্ব নৃত্য দিবস পালিত
নিজস্ব প্রতিবেদক || দৈনিক বাহাদুর
  • প্রকাশিত সময় : আগস্ট, ২১, ২০২২, ১০:৫০ অপরাহ্ণ




সে ঝাঁপ দেয়নি, তাকে মেরে ফেলা হয়েছে- নুরুজ্জামানের মা ॥ গৌরীপুরে শোকের মাতম

জাতীয় শোক দিবসে বঙ্গবন্ধু’র সমাধিতে ফুল দিতে না পেরে পদ্মা সেতু থেকে নদীতে ঝাঁপ দেন নুরুজ্জামান (৩৮)। সোমবার (১৫আগস্ট/২০২২) দুপুর ২টা ৪০ মিনিটের দিকে এ ঘটনা ঘটে। সন্তানের মৃত্যুর খবর শুনে ঢাকায় ছুটে যান নুরুজ্জামানের মা হেলেনা বেগম। সন্তানের লাশের জন্য ৬দিন প্রতিক্ষা করে শনিবার (২০ আগস্ট/২০২২) সন্ধ্যায় তিনি বাড়ি ফিরেন। শূণ্য হাতে বাড়ি-ফেরায় স্বজনদের কান্নায় শোকের মাতম শুরু হয়।
তিনি বলেন, আমার ছেলে ঝাঁপ দিতে পারে না। সে তাহাজ্জুতের নামাজসহ পাঁচওয়াক্ত নামাজ পড়ে। গাড়ি থেকে তাকে নদীতে ফেলে হত্যা করা হয়েছে। তিনি তার ছেলের হত্যাকাণ্ডের বিচারের দাবি জানান।
মাওয়া নৌ-পুলিশ ফাঁড়ির অফিসার ইনচার্জ ওয়াহিদুজ্জামান জানান, ভিডিও ফুটেজে হত্যাকাণ্ডের কোনো আলামত আমরা এখনও পাইনি। ঘটনার তদন্ত চলছে।
নুরুজ্জামান ময়মনসিংহের গৌরীপুর উপজেলার ডৌহাখলা ইউনিয়নের চুড়ালী গ্রামে মৃত আব্দুল খালেকের পুত্র। চার ভাই আর তিন বোনের মাঝে সে তৃতীয়। প্রায় ১৫বছর যাবত নারায়নগঞ্জের কাচপুর এলাকায় পোশাক কর্মী হিসেবে কর্মরত ছিলেন। তার বড় ভাই শাহজাহানও দাবী করেন, তার ভাইকে পরিকল্পিতভাবে হত্যা করা হয়েছে। তিনি বলেন, লাইভে পোশাক কর্মীদের জীবন ও জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে সুন্দর সুন্দর কথা বলেছেন। ফুল দিতে না পারায় ক্ষোভ প্রকাশ করেছেন। তবে এ জন্য মরে যেতে পারেন না, তাকে মেরে ফেলা হয়েছে। নুরুজ্জামানের ছোট ভাই আবুল কাসেম জানান, সে মরতে পারে না। তাকে পানিতে ফেলে মারা হয়েছে। জড়িতদের বিচার চাই।
জানা যায়, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে ফুল দিতে যান পোশাক কর্মী নুরুজ্জামান। সরকারি বিধিবিধানের জন্য বঙ্গবন্ধু’র সমাধিতে ফুলের তোড়া তিনি দিতে পারেন নাই। এতে ক্ষুব্দ হয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে প্রচন্ড ক্ষোভ আর আক্ষেপ জানান নুরুজ্জামান। ভিডিওতে তিনি বলেন, এখানে (বঙ্গবন্ধুর সমাধি) শুধু দেখলাম মন্ত্রী, মিনিস্টার তারাই শুধু! আর তাদের কিছু লোক আর শুধু প্রশাসন। তারাই কি দেশের সবকিছু? তারাই কি শুধু দেশে ভূমিকা রাখে? আমাদের কি কিছুই ভূমিকা নাই? সরকার নিজে বলেছে, ৮০ শতাংশ অর্থ আয় হয় গার্মেন্টস থেকে। গার্মেন্টস পোশাক শ্রমিকদের শ্রম দিয়ে। তাদের ভূমিকা কোথায় গেল? তাদের অধিকার চাই, তাদের স্বাধীনতা চাই।
ওই ভিডিও বক্তব্যে আরও বলেন, আমি সাধারণ একজন মানুষ। আমার কথার দাম দিতেও পারেন, নাও দিতে পারেন। কিন্তু আমি মনে করি, বিষয়টা একদম ছোটখাটো না, বিষয়টা অনেক জটিল। স্বাধীন দেশে আমরা যদি মনের আবেগ প্রকাশ করতে না পারি, দম বন্ধ হয়ে মারা যাওয়ার মতো লাগতেছে। এতকিছু থাকতেও মনে হচ্ছে কিছুই নাই। যেখানে আমার সম্মান নাই, আমার স্বাধীনতা নাই।
ভিডিওতে তিনি বলেন, জাতির পিতা সবার পিতা সমতুল্য। তাই তার ডাকে সবাই সাড়া দিয়েছিল। বঙ্গবন্ধুকে কিন্তু বন্ধু হিসেবে তাকে সম্মান দিতে পারলাম না। ফজরের নামাজ পড়ে বেশি টাকা গাড়ি ভাড়া দিয়ে এসেছি। এ কষ্টের দাম কে দিবে? এ ত্যাগ স্বীকার কার জন্য? জাতির পিতার প্রতি আমাদের ভালোবাসা কি মিথ্যা? নাকি আরও কিছু করে দেখাতে হবে? আমার পিতা শুধু একটি সংসার দেখেছেন। জাতির পিতা সবার সংসার দেখেছেন। পুরো দেশের জন্য জান (জীবন) দিয়েছেন। জাতির পিতার প্রতি আমাদের এই ভালোবাসা কি মিথ্যা? আমার আর বলার মতো ভাষা নাই। কষ্টে আমার বুক ফাইট্টা যাইতেছে।
এদিকে মাওয়া নৌ-পুলিশ ফাঁড়ির অফিসার ইনচার্জ ওয়াহিদুজ্জামান জানান, নিখোঁজ নুরুজ্জামানকে উদ্ধারে নৌ-পুলিশ, ফায়ার সার্ভিসের ডুবুরি দল এবং সেনাবাহিনীর সদস্যরা কাজ করছেন। পদ্মা সেতুর ৮ নম্বর পিলার থেকে ২৬ নম্বর পিলারের চারপাশে খোঁজ করা হয়েছে। এছাড়াও পদ্মা নদীর বিভিন্ন অংশে তল্লাশি চলছে।
তিনি আরো জানান, প্রাইভেট কারসহ চালক আজিজুল ইসলাম এবং নুরুজ্জামানের বন্ধু ওমর ফারুককে ঘটনায় জড়িত সন্দেহে গ্রেফতার করে বিজ্ঞ আদালতে প্রেরণ করা হয়েছে।




Comments are closed.

     এই বিভাগের আরও খবর




অনলাইন জরিপ

জাতিসংঘের বিশেষ দূত এলিস ক্রুজ বলেছেন, বাংলাদেশের অর্থনৈতিক প্রবৃদ্ধির সুফল সব মানুষের কাছে পৌঁছাচ্ছে না। আপনিও কি তা-ই মনে করেন?

View Results

Loading ... Loading ...

পুরনো সংখ্যার নিউজ

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১