আজ সোমবার ২৩শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ৬ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ

শিরোনাম:
গৌরীপুরে কর্মরত সাংবাদিকদের স্মারকলিপি তারাকান্দায় বাট্টাভাটপাড়া এস.সি উচ্চ বিদ্যালয়ের সভাপতি ও প্রধান শিক্ষককে সংবর্ধনা গৌরীপুরে শ্রেষ্ঠ শিক্ষক-শিক্ষার্থী হলেন যাঁরা তারাকান্দায় মোটরসাইকেল দূর্ঘটনা বাড়ছে ময়মনসিংহ সদর উপজেলা পরিষদ নির্বাচনে ঘোড়া প্রতীক নিয়ে আশরাফ তুঙ্গে ওমরা হজ্জে নেয়ার প্রলোভনে,প্রতারনা ও অর্থ আত্মসাতের অভিযোগে গ্রেপ্তার ২ তারাকান্দায় দু’মোটরসাইকেলের সংঘর্ষে নিহত-১ মে দিবসে গৌরীপুরে ডেকোরেটর কারিগর শ্রমিক ইউনিয়নের বর্ণিল শোভাযাত্রা মহান মে দিবসে রাজ ওস্তাগার নির্মাণ শ্রমিক ইউনিয়নের উদ্যোগে গৌরীপুরে বর্ণিল শোভাযাত্রা বিশ্ব শ্রমিক দিবসে ইমারত নির্মাণ শ্রমিক ইউনিয়নের উদ্যোগে গৌরীপুরে বর্ণাঢ্য শোভাযাত্রা
বাহাদুর ডেস্ক || ওয়েব ইনচার্জ
  • প্রকাশিত সময় : সেপ্টেম্বর, ১১, ২০২৩, ৯:৫৫ অপরাহ্ণ




সংসদে টেবিল চাপড়ে প্রধানমন্ত্রীকে অভিবাদন

প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভারত সফর শেষে রোববার দেশে ফিরেছেন। সোমবার সন্ধ্যায় তিনি সংসদে প্রবেশ করেন। এ সময় সংসদের বৈঠকে বিলের ওপর আলোচনা চলছিল। প্রধানমন্ত্রী সংসদে প্রবেশ করতেই বিরোধী দলীয় চিফ হুইপ মসিউর রহমান রাঙ্গা দাঁড়িয়ে টেবিল চাপড়াতে শুরু করেন।

ঘটনার আকস্মিকতায় উপস্থিত সংসদ সদস্যরা মুহূর্তের জন্য হতচকিত হয়ে পড়েন। পরে প্রধানমন্ত্রীকে সংসদে ঢুকতে দেখে সরকার ও বিরোধী দলীয় সদস্যরা একযোগে টেবিল চাপড়াতে শুরু করেন।

এ সময় বাংলাদেশ বিমানের একটি বিলের ওপর আলোচনায় অংশ নিয়ে বক্তব্য দিচ্ছিলেন জাতীয় পার্টির সদস্য ফখরুল ইমাম। তিনি বিলের ওপর বক্তব্য থামিয়ে বলেন, প্রধানমন্ত্রী ঢোকার সঙ্গে সঙ্গে সংসদ সদস্যরা করতালি দিলো। এটা তো মনে হয় অভিনন্দন দিলো নাকি! আমরা জানতে চাই, আসলে ঘটনাটা কী হল? তিনি (প্রধানমন্ত্রী) জি-২০ সম্মেলনের প্রত্যেকটা জায়গায় ফায়দা তুলেছেন। এটা ওনার বুদ্ধিমত্তার জন্য পেরেছেন।

এ সময় মসিউর রহমান রাঙ্গার দিকে হাত দেখিয়ে ফখরুল ইমাম জানতে চান, জি-২০ সম্মেলনে সফলতার জন্য সংসদরা সদস্য হাততালি দিয়েছেন কি-না!

তখন রাঙ্গাকে মাইক ছাড়া বলতে শোনা যায়, ‘চিফ হুইপ বলতে…’। এ সময় ফখরুল ইমাম বলেন, চিফ হুইপ (বিরোধী দলের), আমরা শুনতে চাই সাফল্যগুলো তিনি যদি বলেতেন, তাতে আমরা আশ্বস্ত হই। এ সময় প্রধানমন্ত্রীকে ঘাড় নেড়ে সম্মতি জানাতে দেখা যায়।

আজ বিকেল পৌনে ৫টায় সংসদের বৈঠক শুরু হয়। মাগরিবের নামাজের বিরতির পর বেসরকারি বিমান ও পর্যটন প্রতিমন্ত্রী মাহবুব আলী প্রস্তাবিত বাংলাদেশ বিমান বিল, ২০২৩-এর উপর আলোচনায় অংশ নেন বিরোধী দলের সংসদ সদস্যরা।

সংসদ নেতা প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিলের ওপর জাতীয় পার্টির ফখরুল ইমামের আলোচনা চলাকালে সন্ধ্যা ৬টা ৪০ মিনিটের দিকে সংসদ অধিবেশন কক্ষে প্রবেশ করেন।

এর আগে গত বৃহস্পতিবারে সংসদের অধিবেশনে উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রী। এরপর তিনি শুক্রবার জি-২০ সম্মেলনে যোগ দিতে ভারতের নয়াদিল্লি যান। ভারত সফর শেষে গতকাল দেশে ফেরেন তিনি।




Comments are closed.

     এই বিভাগের আরও খবর




অনলাইন জরিপ

জাতিসংঘের বিশেষ দূত এলিস ক্রুজ বলেছেন, বাংলাদেশের অর্থনৈতিক প্রবৃদ্ধির সুফল সব মানুষের কাছে পৌঁছাচ্ছে না। আপনিও কি তা-ই মনে করেন?

View Results

Loading ... Loading ...

পুরনো সংখ্যার নিউজ

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১