আজ শনিবার ২১শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ৪ঠা মে, ২০২৪ খ্রিস্টাব্দ

শিরোনাম:
ময়মনসিংহ সদর উপজেলা পরিষদ নির্বাচনে ঘোড়া প্রতীক নিয়ে আশরাফ তুঙ্গে ওমরা হজ্জে নেয়ার প্রলোভনে,প্রতারনা ও অর্থ আত্মসাতের অভিযোগে গ্রেপ্তার ২ তারাকান্দায় দু’মোটরসাইকেলের সংঘর্ষে নিহত-১ মে দিবসে গৌরীপুরে ডেকোরেটর কারিগর শ্রমিক ইউনিয়নের বর্ণিল শোভাযাত্রা মহান মে দিবসে রাজ ওস্তাগার নির্মাণ শ্রমিক ইউনিয়নের উদ্যোগে গৌরীপুরে বর্ণিল শোভাযাত্রা বিশ্ব শ্রমিক দিবসে ইমারত নির্মাণ শ্রমিক ইউনিয়নের উদ্যোগে গৌরীপুরে বর্ণাঢ্য শোভাযাত্রা মহান মে দিবসে গৌরীপুরে জাতীয় শ্রমিক লীগের বর্ণিল শোভাযাত্রা অতি বাম আর অতি ডান মিলে সরকার উৎখাতে কাজ করছে: শেখ হাসিনা কৃষিবিদ ড. সামীউল আলম লিটনের আজ দ্বিতীয় মৃত্যুবার্ষিকী গৌরীপুরে বিশ্ব নৃত্য দিবস পালিত
এম. এ আজিজ || প্রধান প্রতিবেদক, ময়মনসিংহ।
  • প্রকাশিত সময় : ডিসেম্বর, ৭, ২০২১, ৬:৫৮ অপরাহ্ণ




ময়মনসিংহে সোয়া ৮ লাখ শিশুকে ভিটামিন এ প্লাস টিকা প্রদান করা হবে- সিভিল সার্জন

জাতীয় ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন সফল করতে ময়মনসিংহে সিভিল সার্জন অফিসের আয়োজনে সাংবাদিকদের সাথে ওরিয়েন্টেশন কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার সকালে সিভিল সার্জন অফিসের হলরুমে এই কর্মশালা অনুষ্ঠিত হয়।

কর্মশালায় সিভিল সার্জন ডাঃ মোঃ নজরুল ইসলাম বলেন, আগামী ১১-১৪ ডিসেম্বর জাতীয় ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন অনুষ্ঠিত হবে। ময়মনসিংহে ৮ লাখ ২৬ হাজার ৮৯০জন শিুকে টিকা প্রদান করা হবে। এর মাঝে ৬ মাস থেকে ১১ মাস বয়সী ৮৬,১২৫ জন শিশুকে নীল টিকা এবং ১২ মাস থেকে ৫৯ মাস বয়সী ৭ লাখ ৪০ হাজার ৭৬৫ জন শিশুকে লাল টিকা খাওয়ানো হবে। তিনি আরো বলেন, শিশুরা আগামীদিনের ভবিষ্যত। তাদেরকে নিরাপদে রাখতে হলে এই ক্যাম্পেইনের আওতায় আনতে হবে। ভিটামিন এ প্লাস কোন ক্ষতির কারণ নয়। এর পরও বাড়তি সতর্কতার জন্য অসুস্থ্য শিশুদের টিকা দেওয়া হবে না। তাদেরকে পরবর্তীতে টিকা প্রদান করা হবে। এছাড়া কারো বাড়িতে নয় প্রতিটি শিশুকে নির্ধারিত টিকাদান কেন্দ্রেই এই টিকা প্রদান করা হবে। টিকা প্রদানকে কেন্দ্র কওে কোন ধরণের উদ্বিঘœ না হতে তিনি সকলের প্রত আহবান জানান।

সিভিল সার্জন আরো বলেন, ময়মনসিংহ বিভাগীয় নগরীসহ ১৩টি উপজেলার ১৪৬টি ইউনিয়নের ৪৫১ ওয়ার্ডে ৩৬৫৬টি টিকাদান কেন্দ্র রয়েছে। ৪৫১জন প্রথম সারির এবং ১৪৯ জন দ্বিতীয় সারির সুপারভাইজারের তত্বাবধানে ৭৩১২জন স্বেচ্ছাসেবকের সহায়তা এই টিকা প্রদান প্রদান করা হবে।




Comments are closed.

     এই বিভাগের আরও খবর




অনলাইন জরিপ

জাতিসংঘের বিশেষ দূত এলিস ক্রুজ বলেছেন, বাংলাদেশের অর্থনৈতিক প্রবৃদ্ধির সুফল সব মানুষের কাছে পৌঁছাচ্ছে না। আপনিও কি তা-ই মনে করেন?

View Results

Loading ... Loading ...

পুরনো সংখ্যার নিউজ

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১