আজ শনিবার ২১শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ৪ঠা মে, ২০২৪ খ্রিস্টাব্দ

শিরোনাম:
ময়মনসিংহ সদর উপজেলা পরিষদ নির্বাচনে ঘোড়া প্রতীক নিয়ে আশরাফ তুঙ্গে ওমরা হজ্জে নেয়ার প্রলোভনে,প্রতারনা ও অর্থ আত্মসাতের অভিযোগে গ্রেপ্তার ২ তারাকান্দায় দু’মোটরসাইকেলের সংঘর্ষে নিহত-১ মে দিবসে গৌরীপুরে ডেকোরেটর কারিগর শ্রমিক ইউনিয়নের বর্ণিল শোভাযাত্রা মহান মে দিবসে রাজ ওস্তাগার নির্মাণ শ্রমিক ইউনিয়নের উদ্যোগে গৌরীপুরে বর্ণিল শোভাযাত্রা বিশ্ব শ্রমিক দিবসে ইমারত নির্মাণ শ্রমিক ইউনিয়নের উদ্যোগে গৌরীপুরে বর্ণাঢ্য শোভাযাত্রা মহান মে দিবসে গৌরীপুরে জাতীয় শ্রমিক লীগের বর্ণিল শোভাযাত্রা অতি বাম আর অতি ডান মিলে সরকার উৎখাতে কাজ করছে: শেখ হাসিনা কৃষিবিদ ড. সামীউল আলম লিটনের আজ দ্বিতীয় মৃত্যুবার্ষিকী গৌরীপুরে বিশ্ব নৃত্য দিবস পালিত
||
  • প্রকাশিত সময় : জুলাই, ৫, ২০২০, ১:২০ পূর্বাহ্ণ




ময়মনসিংহে ডিবি’র হাতে মানবপাচারকারী জুয়াড়ি ও মাদক ব্যবসায়ীসহ গ্রেফতার ৬

এম এ আজিজ, প্রধান প্রতিবেদক, ময়মনসিংহ ॥ ময়মনসিংহ জেলা গোয়েন্দা পুলিশের (ডিবি) পৃথক অভিযানে মানবপাচারকারী জুয়াড়ি ও মাদক ব্যবসায়ীসহ ৬চনকে গ্রেফতার করা হয়েছে। শুক্রবার রাতে পৃথক এলাকা থেকে তাদেরকে গ্রেফতার করে। শনিবার তাদেরকে আদালতে পাঠিয়েছে পুলিশ।
প্রাপ্ত তথ্যে জানা গেছে, সোনার হরিণ ধরতে ও স্বপ্নের ঠিকানায় পৌছে দিতে ফরিদুল ইসলাম নামের এক যুবককে ভিয়েতনাম পাঠিয়ে এক দালাল ৫ লাখ টাকা হাতিয়ে নেয়। ত্রিশালের বৈলর চরপড়ার মৌলভী আঃ জলিল মন্ডলের ছেলে ফরিদুল ইসলাম ফুলবাড়িয়া অঞ্চলের মানবপাচাকারী রাধারাকানাই দবরদস্তার মোশাররফ হোসেনের মাদ্যমে ভিয়েতনাম গিয়ে ০৬ মাস যাবৎ মানবেতর জীবন-যাপন করছে। এর আগে ঐ দালাল উচ্চ বেতনের সোনার হরিণ পাইয়ে দেয়ার স্বপ্ন দেখিয়ে ৫ লাখ টাকা লুটে নেয়।
ময়মনসিংহ জেলা গোয়েন্দা পুলিশের ওসি শাহ কামাল আকন্দ জানান, বর্তমানে ফরিদুল ইসলাম ভিয়েতনামে নির্যাতনের স্বীকার হচ্ছে এবং মানবতর জীবন যাপন করছে মর্মে বাংলাদেশ পুলিশের ফেইসবুক পেইজে একটি পোষ্ট দেয়। তার দেয়া ঐ পোষ্টটি পুলিশ হেডকোয়ার্টার্স গুরুত্ব বিবেচনায় নিয়ে ময়মনসিংহের পুলিশ সুপার মোহাম্মদ আহমার উজ্জামানকে তথ্য প্রদান করেন।
তিনি আরো জানান, ময়মনসিংহের মানবিক ও দায়িত্বশীল পুলিশ সুপার বিষয়টি প্রাথমিক তদন্ত সাপেক্ষ্যে দালাল চক্রকে সনাক্ত এবং তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থ্ াগ্রহণের জন্য জেলা গোয়েন্দা পুলিশকে নির্দেশ প্রদান করেন। ডিবি পুলিশ মানবপাচার এবং প্রবাসে নির্যাতনের বিষয়টি গুরুত্ব সহকারে নিয়ে কাজ শুরু করে শুক্রবার রাতে মানবপাচারকারী মোশারফ হোসে কে গ্রেফতার করে। তার বাড়ি ফুলবাড়িয়ার রাধাকানাই দবরদস্তা গ্রামে। তার পিতার নাম আব্দুস সাত্তার। পুলিশের প্রাথমিক জিজ্ঞাসাবাদে ঘটনার সাথে জড়িত থাকার কথা স্বিকার করে মোশাররফ। এ ব্যাপারে প্রবাসে অবস্থানরত ফরিদুলের ভাই আবু কাউসার ত্রিশাল থানায় মামলা নং-০৫, তারিখ-০৪/০৭/২০২০, ধারা-মানব পাচার প্রতিরোধ ও দমন আইন ২০১২ এর ৬(২)/৭/৮(২) দায়ের করে। মানবপাচারের সাথে জড়িত অন্যান্যদের তথ্য সংগ্রহ করতে তার রিমান্ড চেয়ে শনিবার তাকে আদালতে পাঠিয়েছে পুলিশ।
এছাড়াও ডিবি পুলিশ অভিযান চালিয়ে চার জুয়াড়ি ও এক মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করে। তাদের কাছ থেকে জুয়ার সামগ্রী ও ১০ গ্রাম হেরোইন উদ্ধার করে পুলিশ। ডিবির ওসি জানান, শনিবার মধ্যরাতে গপোন সংবাদের ভিত্তিতে ফুলবাড়ীয়ার ভবানীপুর থেকে চার জুয়াড়িকে গ্রেফতার করা হয়। তারা হলো, রফিজ উদ্দিন, আঃ রশিদ, মোঃ মজনু ও হাসান মিয়া। এছাড়া ফুলপুরে অভিযান চালিয়ে ১০ গ্রাম হেরোইন সহ মাদক ব্যবসায়ী নূর হোসেন রতনকে গ্রেফতার করা হয়েছে। তাদের বিরুদ্ধে মামলা হয়েছে। শনিবার তাদেরকে আদালতে পাঠানো হয়।




Comments are closed.

     এই বিভাগের আরও খবর




অনলাইন জরিপ

জাতিসংঘের বিশেষ দূত এলিস ক্রুজ বলেছেন, বাংলাদেশের অর্থনৈতিক প্রবৃদ্ধির সুফল সব মানুষের কাছে পৌঁছাচ্ছে না। আপনিও কি তা-ই মনে করেন?

View Results

Loading ... Loading ...

পুরনো সংখ্যার নিউজ

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১