আজ শুক্রবার ২০শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ৩রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ

শিরোনাম:
ময়মনসিংহ সদর উপজেলা পরিষদ নির্বাচনে ঘোড়া প্রতীক নিয়ে আশরাফ তুঙ্গে ওমরা হজ্জে নেয়ার প্রলোভনে,প্রতারনা ও অর্থ আত্মসাতের অভিযোগে গ্রেপ্তার ২ তারাকান্দায় দু’মোটরসাইকেলের সংঘর্ষে নিহত-১ মে দিবসে গৌরীপুরে ডেকোরেটর কারিগর শ্রমিক ইউনিয়নের বর্ণিল শোভাযাত্রা মহান মে দিবসে রাজ ওস্তাগার নির্মাণ শ্রমিক ইউনিয়নের উদ্যোগে গৌরীপুরে বর্ণিল শোভাযাত্রা বিশ্ব শ্রমিক দিবসে ইমারত নির্মাণ শ্রমিক ইউনিয়নের উদ্যোগে গৌরীপুরে বর্ণাঢ্য শোভাযাত্রা মহান মে দিবসে গৌরীপুরে জাতীয় শ্রমিক লীগের বর্ণিল শোভাযাত্রা অতি বাম আর অতি ডান মিলে সরকার উৎখাতে কাজ করছে: শেখ হাসিনা কৃষিবিদ ড. সামীউল আলম লিটনের আজ দ্বিতীয় মৃত্যুবার্ষিকী গৌরীপুরে বিশ্ব নৃত্য দিবস পালিত
প্রধান প্রতিবেদক || দৈনিক বাহাদুর
  • প্রকাশিত সময় : জুন, ১৪, ২০২৩, ১০:৫৪ পূর্বাহ্ণ




বঙ্গবন্ধু মেধা অন্বেষণ ও জাতীয় কুইজ প্রতিযোগিতায় গৌরীপুরের চার কন্যা

বঙ্গবন্ধু সৃজনশীল মেধা অন্বেষণ ২০২৩-এ প্রতিযোগিতায় জেলা-বিভাগ পেরিয়ে জাতীয় পর্যায়ে অংশ নিয়েছে গৌরীপুরের দু’কন্যা। ওরা উপজেলার গৌরীপুর পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থী। এ বিদ্যালয়ের আরো তিন শিক্ষার্থী বিজ্ঞান বিষয়ক সেমিনার ও কুইজ প্রতিযোগিতায় বিভাগীয় পর্যায়ে উর্ত্তীণ হয়েছে। ১৯জুন জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘরে জাতীয় পর্যায়ের এ প্রতিযোগিতায় প্রতিদ্ব›দ্বীতা করবে। বিষয়টি নিশ্চিত করেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. এনামূল হক সরকার।

জানা যায়, বঙ্গবন্ধু সৃজনশীল মেধা অন্বেষণ প্রতিযোগিতায় উপজেলা, জেলা ও বিভাগীয় পর্যায়ে লড়াই করে জাতীয় পর্যায়ে অংশ নেয় গৌরীপুর পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ের দু’ছাত্রী। তারা হলেন পৌর শহরের কালিপুর মধ্যম তরফ এলাকার মো. শফিকুল ইসলাম মিঠু ও রুমা বেগমের কন্যা ৮ম শ্রেণির ছাত্রী নুসরাত জাহান লামিয়া। অপরজন হলেন একই এলাকার মো. এনামুল হক ও নুরুল নাহার বেগমের কন্যা ৯ম শ্রেণির ছাত্রী মারিয়া সুলতানা ঐশী। তাদের হাতে রোববার (১১জুন/২০২৩) পুরস্কার তুলে দেন প্রধান অতিথি শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি এমপি। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের অতিরিক্ত সচিব (মাধ্যমিক-১) খালেদা আক্তার। শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ আয়োজিত অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী এমপি, কারিগরি ও মাদ্রাসা শ্কিষা বিভাগের সিনিয়র সচিব মো. কামাল হোসেন, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক নেহাল আহমেদ।

অপরদিকে জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘরের উদ্যোগে বিভাগীয় পর্যায়ে বিজ্ঞান কুইজ প্রতিযোগিতায় বিজয়ী হয়েছেন এ বিদ্যালয়ের তিন শিক্ষার্থী। তারা হলেন শহরের পূর্বদাপুনিয়া মহল্লার রনজিত কুমার রায় ও উজ্জলা শিকদারের কন্যা ১০ম শ্রেণির ছাত্রী সৃজনী রায়, কালিপুর মধ্যম তরফের শফিকুল ইসলাম ও সালমা পারভীনের কন্যা সাইমা সুলতানা মৃত্তিকা, একই এলাকার মো. এনামুল হক ও নুরুল নাহার বেগমের কন্যা ৯ম শ্রেণির ছাত্রী মারিয়া সুলতানা ঐশী। সোমবার (১৯ জুন/২০২৩) অনুষ্ঠিত হবে জাতীয় পর্যায়ের এ কুইজ প্রতিযোগিতা।




Comments are closed.

     এই বিভাগের আরও খবর




অনলাইন জরিপ

জাতিসংঘের বিশেষ দূত এলিস ক্রুজ বলেছেন, বাংলাদেশের অর্থনৈতিক প্রবৃদ্ধির সুফল সব মানুষের কাছে পৌঁছাচ্ছে না। আপনিও কি তা-ই মনে করেন?

View Results

Loading ... Loading ...

পুরনো সংখ্যার নিউজ

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১