আজ বৃহস্পতিবার ১৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ

শিরোনাম:
ময়মনসিংহ সদর উপজেলা পরিষদ নির্বাচনে ঘোড়া প্রতীক নিয়ে আশরাফ তুঙ্গে ওমরা হজ্জে নেয়ার প্রলোভনে,প্রতারনা ও অর্থ আত্মসাতের অভিযোগে গ্রেপ্তার ২ তারাকান্দায় দু’মোটরসাইকেলের সংঘর্ষে নিহত-১ মে দিবসে গৌরীপুরে ডেকোরেটর কারিগর শ্রমিক ইউনিয়নের বর্ণিল শোভাযাত্রা মহান মে দিবসে রাজ ওস্তাগার নির্মাণ শ্রমিক ইউনিয়নের উদ্যোগে গৌরীপুরে বর্ণিল শোভাযাত্রা বিশ্ব শ্রমিক দিবসে ইমারত নির্মাণ শ্রমিক ইউনিয়নের উদ্যোগে গৌরীপুরে বর্ণাঢ্য শোভাযাত্রা মহান মে দিবসে গৌরীপুরে জাতীয় শ্রমিক লীগের বর্ণিল শোভাযাত্রা অতি বাম আর অতি ডান মিলে সরকার উৎখাতে কাজ করছে: শেখ হাসিনা কৃষিবিদ ড. সামীউল আলম লিটনের আজ দ্বিতীয় মৃত্যুবার্ষিকী গৌরীপুরে বিশ্ব নৃত্য দিবস পালিত
||
  • প্রকাশিত সময় : জুলাই, ১, ২০২১, ৫:১৮ অপরাহ্ণ




প্রথম দিনেই ২৭৭ মামলা

এম এ আজিজ, স্টাফ রিপোর্টার, ময়মনসিংহ ॥ করোনার বিস্তার রোধে বৃহস্পতিবার থেকে শুরু হওয়া সাত দিনের কঠোর লকডাউন বাস্তবায়নে ময়মনসিংহ প্রশাসন মাঠে কঠোর অবস্থানে রয়েছে। সর্বাত্মক লকডাউন নিশ্চিত করতে জেলা প্রশাসক ও পুলিশ সুপারের নেতৃত্বে প্রশাসন ও আইন শৃংখলা বাহিনী বৃহ¯পতিবার ভোর থেকেই নগরীর বিভিন্ন এলাকায় কঠোর নজরদারি করেন। কঠোর লকডাউনের প্রথম দিন ভোর থেকেই নগরীর গুরুত্বপূর্ণ সড়কগুলোতে অবস্থান নিয়েছে জেলা পুলিশ, সেনাবাহিনী, বিজিবি, র‌্যাব সদস্যরা। একই সাথে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেটগণ মাঠে রয়েছেন। এতে পাল্টে গেছে সড়কের নিত্যদিনের চিত্র এবং বিগত সময়ে লকডাউন মান্য না করার নজির লক্ষ করা যায়নি। তবে প্রশাসনের কঠোর নজরদারি উপেক্ষা করে এক শ্রেণীর মানুষজন মোটর সাইকেলযোগে স্ত্রী সন্তান নিয়ে এক স্থান থেকে অন্যস্থানে নানা কৌশলে চলাচল করার নজিরও লক্ষ করা গেছে। প্রথম দিনে বিভিন্ন স্থানে আইন প্রয়োগের পাশাপাশি প্রশাসন ঐ সমস্ত ম্টোরসাইকেল চালকদের হুশিয়ারী করেন।

সকাল থেকে নগরীর কাচিঝুলি, নতুন বাজার, চরপাড়া, গাঙ্গিনারপাড়, টাউনহল মোড়, জিরো পয়েন্ট সহ কয়েকটি এলাকা ঘুরে দেখা গেছে, সড়কগুলোতে নেই যানবাহন ও মানুষের চাপ। কিছু কিছু রিকশা ও অটোরিকশা ছাড়া তেমন কিছু চোখে পড়েনি সড়কে। মোড়ে মোড়ে রয়েছে আইন শৃংখলা বাহিনী। নগরীর বিভিন্ন মোড়ে মোড়ে বের হওয়া ব্যক্তিগত যানবাহন থামিয়ে কারণ দর্শানো হচ্ছে। জরুরি প্রয়োজন দেখাতে পারলে তাদের ছাড়া হচ্ছে। সঠিক কারণ ও তথ্য প্রমাণ দেখাতে ব্যর্থ হলে গুনতে হচ্ছে জরিমানা। এদিকে বন্ধ রয়েছে সব ধরনের দোকানপাটও।

অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট (এডিএম) আয়েশা হক জানায়, লকডাউন বাস্তবায়নে নগরীসহ জেলা সদরের ২২ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট এবং অন্যান্য উপজেলায় ইউএনও এবং এসিল্যান্ডগণ নির্বাহী ম্যাজিষ্ট্রেটগণ দায়িত্ব পালন করছেন। এছাড়াও জেলা থেকে সকালে বিকালে ৬জন নির্বাহী ম্যাজিষ্ট্রেটকে দায়িত্ব দেয়া হয়েছে। জেলা পুলিশ ছাড়াও ৫ প্লাটুন সেনাবাহিনী, ২ প্লাটুন বিজিবি, র‌্যাব, আনসার এবং আর্মড পুলিশ ব্যাটালিয়নের সদস্যরা টহল দিচ্ছেন। বিধিনিষেধ বাস্তবায়নে সার্বক্ষণিক মাঠে রয়েছেন তারা। এছাড়াও বিধিনিষেধ মানাতে মাইকিং করে মানুষকে সচেতনও করা হচ্ছে।

সূত্রটি আরও জানায়, বৃহস্পতিবার দুপুর পর্যন্ত জেলায় ২৭৭টি মামলায় ২ লাখ ৩৫ হাজার ১০ টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

বৃহস্পতিবার দুপুরে জেলা প্রশাসক মোহাম্মদ এনামূল হকের উপস্থিতিতে পুলিশ সুপার মোহাঃ আহমার উজ্জামানের নেতৃত্বে নগরীর পাটগুদাম ব্রীজ মোড়ে কোতোয়ালী পুলিশ, ডিবি পুলিশসহ আইন শৃংখলা বাহিনী পরিদর্শন করেছেন। এ সময় দায়িত্বরত নির্বাহী ম্যাজিষ্ট্রেদের সাথে জেলা প্রশাসক কথা বলেন এবং নানা দিকনির্দেশনা প্রদান করেন। সরকারের নির্দেশনা বাস্তবায়নে সর্বোচ্চ প্রস্তুতির বিষয়ে জেলা প্রশাসক বলেন, করোনা সংক্রমণ ঠেকাতে সরকারি বিধিনিষেধ ময়মনসিংহ জেলায় কঠোরভাবেই প্রতিপালন করা হচ্ছে। এর মাধ্যমে ময়মনসিংহে করোনার সংক্রমণ রোধ হবে বলে আশা করি। এজন্য সাধারণ মানুষকে সচেতন করতে হবে। ধৈর্য ধরে ঘরে অবস্থান করতে হবে।
পুলিশ সুপার মোহাঃ আহমার উজ্জামান বলেন, করোনারোধে সরকার ঘোষিত বিধিনিষেধ মান্য করতে আমরা কঠোর অবস্থানে রয়েছি। ৭দিনের কঠোর লকডাউনের প্রথমদিনে নগরীর মানুষজন আইনের প্রতি শ্রদ্ধা দেখিয়েছেন। তবে কোথাও কোথাও নানা অজুহাতে মোটরসাইকেলযোগে স্ত্রী-সন্তানদের নিয়ে বের হতে দেখা গেছে। তাদেরকে বিশেষভাবে সতর্ক ও হুশিয়ারি করা হয়েছে। পরবর্তীতে আইন অমান্যকারীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে। পুলিশ সুপার আহমার উজ্জামান নগরবাসির প্রতি আহবান জানিয়েছেন, সরকারি নির্দেশনা মানুন, করোনার বিস্তাররোধে এবং নিজে ও পরিবারের সদস্যদের নিরাপদ রাখতে ঘরে অবস্থান করুন।

 




Comments are closed.

     এই বিভাগের আরও খবর




অনলাইন জরিপ

জাতিসংঘের বিশেষ দূত এলিস ক্রুজ বলেছেন, বাংলাদেশের অর্থনৈতিক প্রবৃদ্ধির সুফল সব মানুষের কাছে পৌঁছাচ্ছে না। আপনিও কি তা-ই মনে করেন?

View Results

Loading ... Loading ...

পুরনো সংখ্যার নিউজ

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১