আজ বুধবার ২৬শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ৯ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ

শিরোনাম:
গৌরীপুর গণপাঠাগারের উদ্যোগে রবীন্দ্রস্মরণ গৌরীপুরে তিন দিনব্যাপী কৃষি মেলার উদ্বোধন গৌরীপুরে বিশ্ব কবি রবীন্দ্রনাথ ঠাকুরের ১৬৩তম জন্মবার্ষিকী উপলক্ষ্যে ‘রবীন্দ্র স্মরণ’ তারাকান্দা যুবদলের উদ্যোগে কেন্দ্রীয় যুবদল সভাপতি টুকুর মুক্তির দাবিতে বিক্ষোভ মিছিল তারাকান্দায় অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্তদের মাঝে ব্র্যাকের অর্থ সহায়তা গৌরীপুরে কর্মরত সাংবাদিকদের স্মারকলিপি তারাকান্দায় বাট্টাভাটপাড়া এস.সি উচ্চ বিদ্যালয়ের সভাপতি ও প্রধান শিক্ষককে সংবর্ধনা গৌরীপুরে শ্রেষ্ঠ শিক্ষক-শিক্ষার্থী হলেন যাঁরা তারাকান্দায় মোটরসাইকেল দূর্ঘটনা বাড়ছে ময়মনসিংহ সদর উপজেলা পরিষদ নির্বাচনে ঘোড়া প্রতীক নিয়ে আশরাফ তুঙ্গে
নিজস্ব প্রতিবেদক || দৈনিক বাহাদুর
  • প্রকাশিত সময় : সেপ্টেম্বর, ৩, ২০২২, ৩:০১ পূর্বাহ্ণ




জেলা পরিষদ নির্বাচনে গৌরীপুর আসনের প্রার্থী গোলাম সামদানী খান সুমনের নির্বাচনী ইশতেহার আজ

জেলা পরিষদ নির্বাচনকে ঘিরে দীর্ঘদিনের প্রচার-প্রচারণায় এগিয়ে থাকা গৌরীপুর আসনের প্রার্থী গোলাম সামদানী খান সুমন আজ শনিবার (৩ সেপ্টেম্বর/২০২২) নির্বাচনী ইশতেহার ঘোষণা করবেন। বিষয়টি নিশ্চিত করেন তরুণ সমাজসেবক এ নির্বাচনের প্রার্থী গোলাম সামদানী খান সুমন। তিনি জানান, গৌরীপুর প্রেসক্লাবে সাংবাদিকদের নিয়ে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে আনুষ্ঠানিকভাবে এ ইশতেহার ঘোষণা করবেন।
ময়মনসিংহ জেলা পরিষদের ৫নং আসন গৌরীপুরের প্রার্থী হিসেবে ইতোমধ্যে ব্যাপক গণসংযোগ ও সামাজিক-সাংস্কৃতিক-ক্রীড়াঙ্গণে চষে বেড়িয়েছেন গোলাম সামদানী খান সুমন। তিনি জানান, মানব কল্যাণে নিজেকে উৎসর্গ করতে চাই। চাই এলাকার উন্নয়ন ও সাধারণ মানুষের মুখে হাঁসি ফুটাতে।
সুমন এলাকায় ইতোমধ্যে মাদকমুক্ত সমাজগঠনের অঙ্গিকারে তরুণ প্রজন্মকে নিয়ে গেছেন মাঠে। নিজ বাড়িতে মাদরাসা স্থাপন করে শত শত আলেমের কন্ঠে পবিত্র কুরআন তেলাওয়াতের সুযোগ করে দিয়েছেন। উপজেলার বিভিন্ন ইউনিয়নে ক্রীড়াঙ্গনের উন্নয়নের জন্য ফুটবল ও ক্রিকেট খেলায় তরুণদের অংশগ্রহণ নিশ্চিত করতে সহযোগিতা করে যাচ্ছেন। সামাজিক-সাংস্কৃতিক অঙ্গণের পাশাপাশি বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ কেন্দ্রীয় কমিটির জাতীয় পরিষদের সদস্য দায়িত্ব পালন করছেন। এছাড়াও উপজেলা তাঁতীলীগের সাবেক সিনিয়র যুগ্ম আহ্বায়ক ও ঢাকা মহানগর উত্তর যুবলীগের সাবেক সহসভাপতি ছিলেন। শুধু স্বেচ্ছাসেবক লীগ নয়, আওয়ামী লীগ ও বর্তমান সরকারের গৃহিতী প্রত্যেকটি কর্মসূচী দলীয় নেতাকর্মীদের নিয়ে পালন করে আসছেন। নিজের এলাকায় ‘সৎ মানুষ’ হিসেবে পরিচিতি লাভ করেছেন তিনি।
গোলাম সামদানী খান সুমন উপজেলার অচিন্তপুর ইউনিয়নের মুখুরিয়া গ্রামের একেএম সিদ্দিকুর রহমান খান ও সোফিয়া খানম দম্পতির পুত্র। তিনি ১৯৮০সনের ১৫ মে জন্মগ্রহণ করেন। তিনি ১৯৯৭সনে শাহগঞ্জ উচ্চ বিদ্যালয় ও কলেজ থেকে এসএসসি, সরকারি তিতুমীর কলেজ থেকে এইচএসসি ও বিএসএস এবং বাংলাদেশ ইউনিভার্সিটি থেকে এমবিএ করেন। তিনি টিটিএ অটোস বিডি লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক, লাব্বাইক টেলিকম লিমিটেডের চেয়ারম্যান, ফাইয়াজ এক্সপোর্ট এন্ড ইনপোর্ট কর্পোরেশনের ইনডেন্টার ও ত্বহা তাসিন অটোমোবাইলস ঢাকা বাংলাদেশের প্রোপাইটর হিসাবে দায়িত্ব পালন করছেন। এছাড়াও তিনি সামাজিক-সাংস্কৃতিক এবং ধর্মীয় সংগঠনের সঙ্গে জড়িত আছেন। তিনি সোশ্যাল ডেভেলপমেন্ট অ্যাসোসিয়েশন অফ বাংলাদেশের নির্বাহী পরিচালক, মুখুরিয়া সিদ্দিকিয়া নূরানী ও হাফিজিয়া মাদরাসার প্রতিষ্ঠাতা পরিচালক, তালে হোসেন খান উচ্চ বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি, শাহগঞ্জ উচ্চ বিদ্যালয় এন্ড কলেজ ও তালে হোসেন খান উচ্চ বিদ্যালয়ের আজীবন দাতা সদস্য হিসাবেও এসব প্রতিষ্ঠানের উন্নয়নে কাজ করে যাচ্ছেন।
গৌরীপুর পৌরসভা ও ১০টি ইউনিয়ন এবং উপজেলা পরিষদের জনপ্রতিনিধিগণ এ নির্বাচনে ভোট প্রদান করবেন। দেশের ৬১টি জেলা পরিষদে এ নির্বাচন ১৭ অক্টোবর সোমবার অনুষ্ঠিত হবে। নির্বাচন কমিশনের দেয়া তফসিলে জানা যায় মনোনয়নপত্র দাখিলের শেষ তারিখ ১৫ সেপ্টেম্বর বৃহস্পতিবার, ১৮ সেপ্টেম্বর রোববার মনোনয়নপত্র বাছাই, ১৯-২১ সেপ্টেম্বর মনোনয়নপত্র বাছাইয়ের বিরুদ্ধে আপিল দায়ের, ২২-২৪ সেপ্টেম্বর আপিল নিষ্পত্তি, ২৫ সেপ্টেম্বর প্রার্থিতা প্রত্যাহারের শেষ তারিখ, ২৬ সেপ্টেম্বর প্রতীক বরাদ্দ ও ১৭ সেপ্টেম্বর সোমবার ভোট গ্রহণ। ভোট গ্রহণ ইভিএম ইলেক্টনিক্স ডিভাইজে। ময়মনসিংহ জেলা পরিষদের গৌরীপুর আসনে ১৪৬জন ভোটার ভোটাধিকার প্রয়োগ করবেন।




Comments are closed.

     এই বিভাগের আরও খবর




অনলাইন জরিপ

জাতিসংঘের বিশেষ দূত এলিস ক্রুজ বলেছেন, বাংলাদেশের অর্থনৈতিক প্রবৃদ্ধির সুফল সব মানুষের কাছে পৌঁছাচ্ছে না। আপনিও কি তা-ই মনে করেন?

View Results

Loading ... Loading ...

পুরনো সংখ্যার নিউজ

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১