আজ শনিবার ২২শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ৫ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ

শিরোনাম:
ময়মনসিংহ সদর উপজেলা পরিষদ নির্বাচনে ঘোড়া প্রতীক নিয়ে আশরাফ তুঙ্গে ওমরা হজ্জে নেয়ার প্রলোভনে,প্রতারনা ও অর্থ আত্মসাতের অভিযোগে গ্রেপ্তার ২ তারাকান্দায় দু’মোটরসাইকেলের সংঘর্ষে নিহত-১ মে দিবসে গৌরীপুরে ডেকোরেটর কারিগর শ্রমিক ইউনিয়নের বর্ণিল শোভাযাত্রা মহান মে দিবসে রাজ ওস্তাগার নির্মাণ শ্রমিক ইউনিয়নের উদ্যোগে গৌরীপুরে বর্ণিল শোভাযাত্রা বিশ্ব শ্রমিক দিবসে ইমারত নির্মাণ শ্রমিক ইউনিয়নের উদ্যোগে গৌরীপুরে বর্ণাঢ্য শোভাযাত্রা মহান মে দিবসে গৌরীপুরে জাতীয় শ্রমিক লীগের বর্ণিল শোভাযাত্রা অতি বাম আর অতি ডান মিলে সরকার উৎখাতে কাজ করছে: শেখ হাসিনা কৃষিবিদ ড. সামীউল আলম লিটনের আজ দ্বিতীয় মৃত্যুবার্ষিকী গৌরীপুরে বিশ্ব নৃত্য দিবস পালিত
||
  • প্রকাশিত সময় : জুলাই, ১০, ২০২১, ৩:১৪ অপরাহ্ণ




‘ছিটমহলের ছায়াছবি’ বিটিভিতে

এস বিনোদন ডেস্ক ঃ 
facebook sharing button

ছিটমহল বলতে বোঝায় ভৌগোলিক সীমানা থেকে বিচ্ছিন্ন কিছু ভূখণ্ড বা অন্য দেশের মধ্যে একটি দেশের বিচ্ছিন্ন অঞ্চল; যা রাজনৈতিক ভূগোল অনুসারে সত্য।

২০১৫ সালের ১ আগস্ট বাংলাদেশ ও ভারত স্থলসীমান্ত চুক্তির মাধ্যমে ছিটমহলগুলো বিনিময় করে। এর ফলে দীর্ঘ ৬৮ বছরের অবরুদ্ধ ও নাগরিকত্বহীনতা থেকে মুক্তি পায় ১৬২ ছিটমহলের বাসিন্দারা।

এ বিষয়টিকে গুরুত্ব দিয়ে নির্মিত হয়েছে বাংলাদেশ টেলিভিশনের নাটক ‘ছিটমহলের ছায়াছবি’। এটি রচনা করেছেন কাজী রশিদুল হক পাশা এবং প্রযোজনা করেছেন আফরোজা সুলতানা। নাটকটির বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন মিলি মুন্সি, তানিম তানহা, বীথি সরকার, জীবন রায়, মনিরুজ্জামান, খলিলুর রহমান, রশিদুল পাশা, মুস্তাফিজুর রহমানসহ অনেকে।

নাটকে দেখা যাবে- বাংলাদেশের মধ্যে ভারতের একটি ছিটমহলের বাসিন্দা দুই বোন ছায়া ও ছবি। ছিটমহলটি বাংলাদেশের অন্তর্ভুক্ত হয়ে গেলে দুই বোন বাবার সঙ্গে ভারতে চলে যায়। কিন্তু ছিটমহলে জন্ম থেকে বেড়ে ওঠা দুই বোনের মন টেকে না ভারতে। অবশেষে পূর্বের ছিটমহলে ফিরে আসে অনেক আশা নিয়ে, ভালোবাসার টানে। কিন্তু তাদের আশা কী পূরণ হবে? দুই বোন কি থাকতে পারবে তাদের জন্মস্থানে? এমনই গল্পে নির্মিত নাটকটি প্রচার হবে ১০ জুলাই রাত ৮টার বাংলা সংবাদের পর বিটিভিতে।




Comments are closed.

     এই বিভাগের আরও খবর




অনলাইন জরিপ

জাতিসংঘের বিশেষ দূত এলিস ক্রুজ বলেছেন, বাংলাদেশের অর্থনৈতিক প্রবৃদ্ধির সুফল সব মানুষের কাছে পৌঁছাচ্ছে না। আপনিও কি তা-ই মনে করেন?

View Results

Loading ... Loading ...

পুরনো সংখ্যার নিউজ

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১