আজ শুক্রবার ২০শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ৩রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ

শিরোনাম:
ময়মনসিংহ সদর উপজেলা পরিষদ নির্বাচনে ঘোড়া প্রতীক নিয়ে আশরাফ তুঙ্গে ওমরা হজ্জে নেয়ার প্রলোভনে,প্রতারনা ও অর্থ আত্মসাতের অভিযোগে গ্রেপ্তার ২ তারাকান্দায় দু’মোটরসাইকেলের সংঘর্ষে নিহত-১ মে দিবসে গৌরীপুরে ডেকোরেটর কারিগর শ্রমিক ইউনিয়নের বর্ণিল শোভাযাত্রা মহান মে দিবসে রাজ ওস্তাগার নির্মাণ শ্রমিক ইউনিয়নের উদ্যোগে গৌরীপুরে বর্ণিল শোভাযাত্রা বিশ্ব শ্রমিক দিবসে ইমারত নির্মাণ শ্রমিক ইউনিয়নের উদ্যোগে গৌরীপুরে বর্ণাঢ্য শোভাযাত্রা মহান মে দিবসে গৌরীপুরে জাতীয় শ্রমিক লীগের বর্ণিল শোভাযাত্রা অতি বাম আর অতি ডান মিলে সরকার উৎখাতে কাজ করছে: শেখ হাসিনা কৃষিবিদ ড. সামীউল আলম লিটনের আজ দ্বিতীয় মৃত্যুবার্ষিকী গৌরীপুরে বিশ্ব নৃত্য দিবস পালিত
তাসাদদুল করিম || ওয়েব ইনচার্জ, দৈনিক বাহাদুর
  • প্রকাশিত সময় : এপ্রিল, ৮, ২০২৩, ৪:১৮ অপরাহ্ণ




গৌরীপুরে বঙ্গবন্ধু’র জন্মোৎসবে চিত্রাঙ্কন ও গ্রন্থপাঠ প্রতিযোগিতার পুরস্কার বিতরণ

ময়মনসিংহের গৌরীপুরে যুগান্তর স্বজন সমাবেশের উদ্যোগে অগ্রদূত নিকেতন আদর্শ উচ্চ বিদ্যালয় মিলনায়তনে শনিবার (৮ এপ্রিল ২০২৩) বঙ্গবন্ধু’র জন্মোৎসব ও জাতীয় শিশু দিবস উপলক্ষ্যে চিত্রাঙ্কন প্রতিযোগিতা ও বঙ্গবন্ধু’র অসমাপ্ত আত্মজীবনী পাঠ প্রতিযোগিতার পুরস্কার বিতরণ করা হয়।
বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন প্রধান অতিথি উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সোমনাথ সাহা। তিনি বলেন, বঙ্গবন্ধুকে জানতে হবে, তাঁর বর্ণাঢ্য জীবনের ইতিহাস নতুনদের মাঝে ছড়িয়ে দিতে হবে। বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্মজীবনী বইটি শুধু একটি বই নয়, এটি বাংলাদেশের জন্মের ইতিহাস, দেশের প্রেক্ষাপট, রাজনৈতিক ইতিহাস সমৃদ্ধ একটি গ্রন্থ। যে বইয়ের প্রত্যেক পাতার ফরতে ফরতে সাজানো আছে বঙ্গবন্ধু ও বাংলাদেশ।
তিনি আরও বলেন, শিশু-কিশোরদেরকে সুস্থ্য বিনোদন ও প্রতিযোগিতার মাধ্যমে আলোকিত মানুষ হিসাবে গড়ে তোলতে হবে। স্বজন সমাবেশ সেই কাগজটি অত্যন্ত যতœসহকারে করে আসছে। যা আর কোনো সংগঠনকে করতে দেখি না।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপজেলা স্বজন সমাবেশের সভাপতি মো. এমদাদুল হক। সঞ্চালনা করেন উপজেলা স্বজনের সাধারণ সম্পাদক সেলিম আল রাজ। বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা জাতীয়পার্টির সাধারণ সম্পাদক আব্দুল গফুর, অগ্রদূত নিকেতন আদর্শ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ম. নূরুল ইসলাম, ভুটিয়ারকোনা আদর্শ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক গোলাম মোহাম্মদ, নওয়াগাঁও সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. আব্দুল মান্নান, বাংলাদেশ প্রাথমিক সহকারী শিক্ষক সমিতি গৌরীপুর শাখার সভাপতি মো. জাকির হোসেন, সহসভাপতি মো. মাহবুবুল হক জুয়েল, সাধারণ সম্পাদক মো. কামাল হোসেন, যুগ্ম সাধারণ সম্পাদক মো. ফারুকুল ইসলাম, শিক্ষা ও সাহিত্য সম্পাদক মো. আজহারুল ইসলাম, যুগান্তরের গৌরীপুর প্রতিনিধি মো. রইছ উদ্দিন, উপজেলা স্বজন সমাবেশের সহসভাপতি শামীমা খানম মীনা, রমজান আলী মুক্তি, সাহিত্য সম্পাদক আমিরুল মোমেনীন, সাংস্কৃতিক সম্পাদক গোপা দাস, কবি অনামিকা সরকার, স্বজন লুৎফা রূপা, মাহমুদা আক্তার লিপি, নার্গিস আক্তার, গৌরীপুর রক্তদান ফাউন্ডেশনের সভাপতি মো. আশিকুর রহমান রাজিব, গৌরীপুর সরকারি কলেজ স্বজনের সভাপতি আমিনুল ইসলাম খান তৈমুর, সাধারণ সম্পাদক মৌসুমী আক্তার রিনি, স্বজন শামীম আনোয়ার প্রমুখ।


পুরস্কারপ্রাপ্তরা হলেন চিত্রাঙ্কনে চ গ্রæপে তহিবা নওরিন ও সূচনা দাস, তাহযীব লামিসা আহম্মেদ রায়া ও মো. ওয়াসিফ ইনান, আলিফা মনি রায়া ও মো. ইফতেসাম নূর জাহিদ, গোবিন্দ পাল ও তাসনিময়া জামি পূর্ণতা, জান্নাতুল মাইশা ও প্রমা দাস, ছ গ্রæপে রাইসা আফরিন মম, ফাহিম শাহরিয়ার জয়, নিপুন, সুবর্ণা আক্তার, নন্দিনী রানী নমদাস, জ গ্রæপে কাজী ইকরা হক তোয়া ও খাদিজাতুল সাদিয়া, হোমায়রা তাবাসসুম আরাবী ও অনিন্দ্য সরকার, অভিনব ভৌমিক সূর্য ও মো. আতিফ ফয়সাল সানি, শুভজিৎ দেবনাথ তীর্থ ও জান্নাতুল ফেরদৌস, মাসনূনা আলম অমি ও বিজয় দাস, ঝ গ্রæপে নূসরাত জাহান মীম, নূসরাত জাহান মিথিলা, নূসরাত জাহান রাইসা, তাসনিম তাবাসসুম রিচি, মুর্শিদা আক্তার, ঞ গ্রæপে রাফিদ হাসান, আনিকা ইসলাম শ্রæতি, নাফিসা হাসান হৃদি, ঐম্বরিয়া পাল, সুমাইয়া তাবাসসুম। বঙ্গবন্ধু’র অসমাপ্ত আত্মজীবনী পাঠ প্রতিযোগিতায় আশিকুর রহমান রাজিব, মো. কামাল হোসেন, আশরাফুল আলম, নয়ন হোসেন, মাজেদুর রহমান।




Comments are closed.

     এই বিভাগের আরও খবর




অনলাইন জরিপ

জাতিসংঘের বিশেষ দূত এলিস ক্রুজ বলেছেন, বাংলাদেশের অর্থনৈতিক প্রবৃদ্ধির সুফল সব মানুষের কাছে পৌঁছাচ্ছে না। আপনিও কি তা-ই মনে করেন?

View Results

Loading ... Loading ...

পুরনো সংখ্যার নিউজ

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১