আজ বৃহস্পতিবার ১৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ

শিরোনাম:
মে দিবসে গৌরীপুরে ডেকোরেটর কারিগর শ্রমিক ইউনিয়নের বর্ণিল শোভাযাত্রা মহান মে দিবসে রাজ ওস্তাগার নির্মাণ শ্রমিক ইউনিয়নের উদ্যোগে গৌরীপুরে বর্ণিল শোভাযাত্রা বিশ্ব শ্রমিক দিবসে ইমারত নির্মাণ শ্রমিক ইউনিয়নের উদ্যোগে গৌরীপুরে বর্ণাঢ্য শোভাযাত্রা মহান মে দিবসে গৌরীপুরে জাতীয় শ্রমিক লীগের বর্ণিল শোভাযাত্রা অতি বাম আর অতি ডান মিলে সরকার উৎখাতে কাজ করছে: শেখ হাসিনা কৃষিবিদ ড. সামীউল আলম লিটনের আজ দ্বিতীয় মৃত্যুবার্ষিকী গৌরীপুরে বিশ্ব নৃত্য দিবস পালিত গৌরীপুরে গার্মেন্ট কর্মীকে গণধর্ষণের ঘটনায় ফাঁসাতে গিয়ে দেবর-ভাবী এখন জেল হাজতে! সাম্প্রদায়িক সম্প্রীতিকে সুসংহত করতে হবে-ধর্মমন্ত্রী ময়মনসিংহ – শেরপুর আঞ্চলিক মহাসড়কের ১৮কিঃ মিঃ সড়ক দূর্ঘটনা কবলিত পরিণত
||
  • প্রকাশিত সময় : মে, ২৪, ২০২০, ১:৩৯ অপরাহ্ণ




গৌরীপুরে ত্রাণ নিয়ে ছুটছেন করোনাযোদ্ধা পৌর কাউন্সিলার আব্দুল কাদির

নিজস্ব প্রতিবেদক :
করোনা ভাইরাস থেকে বাঁচতে-মানুষকে বাঁচাতে রাতদিন ছুটে চলা একজন মানুষ আব্দুল কাদির। যিনি করোনাযোদ্ধা হিসাবে সম্মুখসাড়ির অগ্রভাগের সৈনিক। লিফলেট হাতে ছুটলেন স্কুল থেকে কলেজ, রাস্তা-অলিগলি, হাট-বাজার, সাধারণ মানুষের ঘরে ঘরে। কোভিড-১৯ কি?, কিভাবে ছড়ায়; বাঁচতে হলে মানতে হবে স্বাস্থ্যবিধি, হাত ধোয়ার পদ্ধতি এসব প্রচারণায় ব্যস্তÍ ছিলেন তিনি!
এরপরে ৮মার্চ প্রিয় মাতৃভূমিতে প্রথম হানা দেয় কোভিড-১৯, এবারও ছুটলেন সামার্থ্যনুযায়ী স্বাস্থ্যবিধি নিয়ে সাধারণ মানুষের গৃহে। খবরের কাগজের ভাঁজে ভাঁজে গুজে দিলেন-এই বিধি, মানুন, বাঁচুন। তারপরে পৌরবাসীকে হাতধোয়ার ব্যবস্থা করতে তিনি প্রথম এগিয়ে আসেন এই শহরে।
শুরু হলো দুর্যোগকালীন সময়; বসে নেই করোনাযোদ্ধা আব্দুল কাদির। এবার মানুষের ঘরেঘরে ত্রাণ সামগ্রী নিয়ে হাজির হলেন তিনি। তিনি গৌরীপুর পৌরসভার ২নং ওয়ার্ডের কাউন্সিলর। দু’বার বিপুল ভোটে তিনি বিজয়ী হন। তাঁর বাবা আবুল কাসেমও পৌরসভার ৫বার এ ওয়ার্ডের জনপ্রতিনিধি হিসাবে দায়িত্ব পালন করেন।


পৌর কাউন্সিলার আব্দুল কাদির লিফলেট বিতরণ করেন গৌরীপুর মহিলা ডিগ্রী কলেজ, সরকারি কলেজ, আরকে সরকারি উচ্চ বিদ্যালয়, পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়, নুরুল আমিন খান উচ্চ বিদ্যালয়, অগ্রদূত নিকেতন আদর্শ উচ্চ বিদ্যালয়। এছাড়াও পৌর শহরের প্রত্যেকটি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের হাতেও তিনি পৌঁছে করোনা ভাইরাস থেকে বাঁচার পদ্ধতি সম্বলিত লিফলেট। বাদ যায়নি কিন্ডারগার্টেন গুলোও, প্রতিটি স্কুলে তিনি হাজির হয়ে লিফলেট বিতরণ করেন।
বিশ্ব স্বাস্থ্য সংস্থা ও স্বাস্থ্য মন্ত্রণালয় যখন আহবান জানান কোভিড-১৯ থেকে বাঁচতে হলে ঘনঘন হাত ধৌত করতে হবে। সেই আহবানে সাড়া দিয়ে জনগুরুত্বপূর্ণ এলাকায় স্থাপন করেন হাত ধৌত করার বেসিন। ঝুলিয়ে দেখা হয় ফ্রি সাবান আর সার্বক্ষনিক পানির ব্যবস্থা। এ কর্মসূচীর উদ্বোধন করেন উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ মোফাজ্জল হোসেন খান, উপজেলা নির্বাহী অফিসার সেঁজুতি ধর।


এছাড়াও তিনি হাত ধোয়ার অভ্যাস করতে পাড়া-মহল্লায় বিতরণ করেন সাবান। জীবানু থেকে বাঁচাতে বিতরণ করেন মাস্ক। শহরের মাছ মহাল, উত্তর বাজার, হাসপাতাল এলাকা, উপজেলা পরিষদ চত্বর, সবজি বাজারসহ পৌর শহরের বিভিন্ন এলাকায় মাস্ক বিতরণ করনে। মানুষকে বাঁচাতে মাস্ক পড়ার অভ্যাস তৈরি করতে সচেতনতামূলক কর্মকাণ্ডও পরিচালনা করেন তিনি।
এ দিকে করোনা ভাইরাসের কারণে কর্মহীন হয়ে পড়েন অনেক মানুষ, দু:স্থ-অসহায়দেরও করুণ পরিস্থিতি। সেই সব মানুষের কাছে আর্তমানবতার ডাকে ছুটে যান পৌর কাউন্সিলার আব্দুল কাদির। নির্বাচিত এলাকা ২নং ওয়ার্ডের ৫০০পরিবারকে তিনি ত্রাণ সামগ্রীও পৌছে দেন। তিনি জানান, এলাকাবাসী আমাকে বিপুল ভোটে কাউন্সিলর হিসাবে নির্বাচিত করেছেন। শুধু ত্রাণ নয়, তাদের সুখে-দুঃখে পাশে আছি।
ত্রাণ সামগ্রী পৌঁছে দেয়ার লক্ষে স্বেচ্ছাসেবক হিসাবে সঙ্গে ছিলেন মোঃ শামীম খান, মোহাম্মদ মিজানুর রহমান, মোহাম্মদ বাপ্পি খান, মোঃ সাদিকুল ইসলাম, মোঃ সোহাগ হাসান, মোঃ ফিরোজ মিয়া, আইনুল হক, শান্ত মিয়া মোঃ শাহিন মিয়া, মোহাম্মদ লাল মিয়া।
পৌর কাউন্সিলার আব্দুল কাদির আরো জানান, তিনি ব্যক্তিগতভাবে ৩শ পরিবারকে ত্রাণ সামগ্রী দিয়েছেন। আর ২শ পরিবারকে ত্রাণ সামগ্রী দেয়ার জন্য উপজেলা চেয়ারম্যান মোঃ মোফাজ্জল হোসেন খান ও ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি সঞ্জিত চন্দ্র দাস সহযোগিতা করেন। তাদের প্রতি কৃতজ্ঞতা জানাচ্ছি।
শুধু ওয়ার্ড নয়, বিভিন্ন সামাজিক-সাংস্কৃতিক সংগঠনের সঙ্গেও যুক্ত আছেন পৌর কাউন্সিলর আব্দুল কাদির। তিনি সেসব সংগঠনের মাধ্যমে পৌরবাসীকে সহযোগিতা করে যাচ্ছেন।
এ প্রসঙ্গে তিনি আরো জানান, শুধু ওয়ার্ডবাসী নয়, ইনশাল্লাহ আগামী দিনে পৌরবাসীর সেবা করতে চাই। পৌর এলাকার প্রত্যেকটি পাড়া-মহল্লাবাসীর হাঁসি-কান্নায় শরীক হতে চাই। সে লক্ষে কাজ করে যাচ্ছি।




Comments are closed.

     এই বিভাগের আরও খবর




অনলাইন জরিপ

জাতিসংঘের বিশেষ দূত এলিস ক্রুজ বলেছেন, বাংলাদেশের অর্থনৈতিক প্রবৃদ্ধির সুফল সব মানুষের কাছে পৌঁছাচ্ছে না। আপনিও কি তা-ই মনে করেন?

View Results

Loading ... Loading ...

পুরনো সংখ্যার নিউজ

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১