আজ রবিবার ২২শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ৫ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ

শিরোনাম:
ময়মনসিংহ সদর উপজেলা পরিষদ নির্বাচনে ঘোড়া প্রতীক নিয়ে আশরাফ তুঙ্গে ওমরা হজ্জে নেয়ার প্রলোভনে,প্রতারনা ও অর্থ আত্মসাতের অভিযোগে গ্রেপ্তার ২ তারাকান্দায় দু’মোটরসাইকেলের সংঘর্ষে নিহত-১ মে দিবসে গৌরীপুরে ডেকোরেটর কারিগর শ্রমিক ইউনিয়নের বর্ণিল শোভাযাত্রা মহান মে দিবসে রাজ ওস্তাগার নির্মাণ শ্রমিক ইউনিয়নের উদ্যোগে গৌরীপুরে বর্ণিল শোভাযাত্রা বিশ্ব শ্রমিক দিবসে ইমারত নির্মাণ শ্রমিক ইউনিয়নের উদ্যোগে গৌরীপুরে বর্ণাঢ্য শোভাযাত্রা মহান মে দিবসে গৌরীপুরে জাতীয় শ্রমিক লীগের বর্ণিল শোভাযাত্রা অতি বাম আর অতি ডান মিলে সরকার উৎখাতে কাজ করছে: শেখ হাসিনা কৃষিবিদ ড. সামীউল আলম লিটনের আজ দ্বিতীয় মৃত্যুবার্ষিকী গৌরীপুরে বিশ্ব নৃত্য দিবস পালিত
||
  • প্রকাশিত সময় : জুন, ২২, ২০২১, ৫:০৮ অপরাহ্ণ




গৌরীপুরে কন্দাল ফসল উন্নয়ন প্রকল্পের মুখি কচু প্রদর্শনীর মাঠ দিবস অনুষ্ঠিত

 

মোখলেছুর রহমান, স্টাফ রিপোর্টারঃ ময়মনসিংহের গৌরীপুর উপজেলার রামগোপালপুর ইউনিয়নের বাহাদুরপুর গ্রামে মঙ্গলবার (২২জুন/২০২১) বাংলাদেশ কৃষি সম্প্রসারণ অধিদপ্তর গৌরীপুর শাখার আয়োজনে স্থানীয় কৃষকদের নিয়ে ২০২০-২০২১ অর্থবছরে কন্দাল ফসল উন্নয়ন প্রকল্পের আওতায় (মুখি কচু) প্রদর্শনীর মাঠ দিবস অনুষ্ঠিত হয়।

রামগোপালপুর ইউনিয়ন পরিষদের সদস্য মোঃ মাসুদ রানার সভাপতিত্বে এবং উপজেলা উপ-সহকারী কৃষি কর্মকর্তা শরীফুল ইসলাম’র সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন গৌরীপুর উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ লুৎফুন্নাহার। প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, ”কন্দাল ফসল একটি অতি লাভজনক ফসল। এ ফসল চাষ করে আমরা বাড়তি আয় করতে পারি। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাদের সকলকে নির্দেশ দিয়েছেন- বাড়তি ফসল উৎপাদনের জন্য বাড়ির আঙ্গিনায় একটু জায়গাও যাতে খালি না রাখি।”
প্রধান অতিথির বক্তব্যে তিনি আরো বলেন, শুধু নিজের ও পরিবারের খাদ্য যোগান হিসেবে নয় দেশের কথা চিন্তা করেও উৎপাদনের মাত্রা বাড়াতে হবে, তাহলেই আমাদের এই দেশ খাদ্যে স্বয়ংসম্পূর্ণ হবে।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আঃগনি, অবসরপ্রাপ্ত উপ-সহকারী কৃষি কর্মকর্তা আবুল হাসিম, রামগোপালপুর ব্লকের উপ-সহকারী কৃষি কর্মকর্তা মুক্তাদির হাসান, রামগোপালপুর ইউনিয়নের উপ-সহকারী কৃষি কর্মকর্তা শফিকুল ইসলাম ও শামছুন্নাহার প্রমূখ। এ সময় স্থানীয় অর্ধশত কৃষক অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।
অনুষ্ঠান শেষে কৃষি কর্মকর্তা লুৎফুন্নাহার স্থানীয় কৃষক মো আব্দুর রাশিদের কন্দাল ফসল মুখী কচু ক্ষেত প্রদর্শন করেন এবং যাতে ভালো ফসল উৎপাদন করা যায় সে বিষয়ে পরামর্শ প্রদান করেন।




Comments are closed.

     এই বিভাগের আরও খবর




অনলাইন জরিপ

জাতিসংঘের বিশেষ দূত এলিস ক্রুজ বলেছেন, বাংলাদেশের অর্থনৈতিক প্রবৃদ্ধির সুফল সব মানুষের কাছে পৌঁছাচ্ছে না। আপনিও কি তা-ই মনে করেন?

View Results

Loading ... Loading ...

পুরনো সংখ্যার নিউজ

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১