আজ মঙ্গলবার ২৪শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ

শিরোনাম:
তারাকান্দা যুবদলের উদ্যোগে কেন্দ্রীয় যুবদল সভাপতি টুকুর মুক্তির দাবিতে বিক্ষোভ মিছিল তারাকান্দায় অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্তদের মাঝে ব্র্যাকের অর্থ সহায়তা গৌরীপুরে কর্মরত সাংবাদিকদের স্মারকলিপি তারাকান্দায় বাট্টাভাটপাড়া এস.সি উচ্চ বিদ্যালয়ের সভাপতি ও প্রধান শিক্ষককে সংবর্ধনা গৌরীপুরে শ্রেষ্ঠ শিক্ষক-শিক্ষার্থী হলেন যাঁরা তারাকান্দায় মোটরসাইকেল দূর্ঘটনা বাড়ছে ময়মনসিংহ সদর উপজেলা পরিষদ নির্বাচনে ঘোড়া প্রতীক নিয়ে আশরাফ তুঙ্গে ওমরা হজ্জে নেয়ার প্রলোভনে,প্রতারনা ও অর্থ আত্মসাতের অভিযোগে গ্রেপ্তার ২ তারাকান্দায় দু’মোটরসাইকেলের সংঘর্ষে নিহত-১ মে দিবসে গৌরীপুরে ডেকোরেটর কারিগর শ্রমিক ইউনিয়নের বর্ণিল শোভাযাত্রা
||
  • প্রকাশিত সময় : ডিসেম্বর, ২৮, ২০২০, ৭:২১ অপরাহ্ণ




ঈশ্বরগঞ্জে সাড়ে ৩ শত কোটি ব্যয়ে রাস্তার কাজ উদ্বোধন করেন ফখরুল ইমাম এমপি

এম এ আজিজ, স্টাফ রিপোর্টার, ময়মনসিংহ ॥

ময়মনসিংহের ঈশ্বরগঞ্জ- সোহাগী বাজার- পিকআপ মোড় হয়ে আঠারবাড়ি (কলেজ মোড়) জেলা মহাসড়ক উন্নিতকরণ কাজের উদ্বোধন করা হয়েছে। রবিবার সকালে ভার্চুয়ালি এই কাজের উদ্বোধন করেন ঈশ্বরগঞ্জের নির্বাচিত এমপি ও জেলা জাতীয়পার্টির সাধারণ সম্পাদক ফখরুল ইমাম এমপি। এ সময় তিনি বলেন, এই রাস্তাটি এই অঞ্চলের মানুষের দীর্ঘদিনের দাবি ও প্রত্যাশা ছিল। আমার দীর্ঘ সময়ের আজ তা সফল হয়েছে। এ জন্য তিনি পরিকল্পনা মন্ত্রণালয়ের সচিবসহ সকলকে ধন্যবাদ জানান।

এ সময় উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ জাকির হোসেন, ঈশ্বরগঞ্জ থানার ওসি আব্দুল কাদের মিয়া, সড়ক ও জনপথ বিভাগের উপ বিভাগীয় প্রকৌশলী মাইদুল ইসলাম, উপজেলা জাতীয়পার্টির সহ সভাপতি নুরুল ইসলাম সুরুজ, এমপির ব্যক্তিগত সহকারী মোস্তাফিজুর রহমান মুস্তাক, জেলা জাতীয়পার্টির দপ্তর সম্পাদক ওয়াহিদুজ্জামান আরজু, সোহাগী ইউপি চেয়ারম্যান হাবিবুর রহমান হাবিব, সাবেক চেয়ারম্যান জাতীয়পার্টি নেতা আব্দুল হাদি, জাতীয়পার্টির নেতা তুষার, এমদাদুল হকসহ জাতীয়পার্টি, আওয়ামীলীগ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। তিনি আরো বলেন, এই রাস্তটি নির্মাণ শেষ হলে এই অঞ্চলে যোগাযোগ ব্যবস্থার বৈপ্লবিক পরিবর্তন হবে। নেত্রকোণার মানুষজন আঠারবাড়ি, ঈশ্বরগঞ্জ- বালিপাড়া হয়ে ঢাকাসহ যে কোন অঞ্চলে যাতায়াত করতে পারবে। এতে ময়মনসিংহের উপর চাপ কমে আসবে।

এ সময় উপজেলা নির্বাহী কর্মকর্তা বলেন, বাংলাদেশে অপ্রতিরুদ্ধ অগ্রযাত্রা হচ্ছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ আজ উন্নয়নের রোল মডেল। এই দেশের অভাবনীয় উন্নয়ন হওয়ায় বিশ্ব বাংলাদেশের দিকে তাকিয়ে রয়েছে। তিনি আরো বলেন, এ রাস্তাটি আগে স্থানীয় সরকার বিভাগের ছিল। বিশাল কাজ হওয়ায় সড়ক বিভাগের কাছে হস্তান্তর করা হয়। এই জন্য সময় একটু বেশি প্রয়োজন হয়েছে।

সড়ক ও জনপথ বিভাগের উপ বিভাগীয় প্রকৌশলী মাইদুল হক জানান, ময়মনসিংহের ঈশ্বরগঞ্জ- সোহাগী বাজার- পিকআপ মোড় হয়ে আঠারবাড়ি (কলেজ মোড়) জেলা মহাসড়ক উন্নিতকরণ কাজের আওতায় প্রায় সাড়ে তিনশত কোটি টাকা ব্যয়ে এই রাস্তাটি নির্মাণ করা হবে। ১৫ কিলো মিটারের এই রাস্তায় সাড়ে তিনশত কোটি ব্যয় ধরা হয়েছে। এর মধ্যে দেড়শত কোটি টাকা নির্মাণ ব্যয়। এর মধ্যে বিভিন্ন বাজার এলাকায় তিন কিলো মিটার ঢালাই দ্ধারা উন্নয়ন, ১২ কিলোমিটার পিচ দ্ধারা উন্নয়ন করা হবে। এ রাস্তায় ২৭টি বক্স কালভার্ট এবং বগাপুতা নামক ব্রীজ রয়েছে। এছাড়া বিভিন্ন এলাকায় রেলক্রসিং, সড়ক নিরাপত্তা সংক্রান্ত সাইন সিগনাল রোড মার্কি, প্রতিরক্ষার জন্য বিভিন্ন পুকুর এলাকায় সিসি ব্লক দ্ধারা উন্নয়ন করা হবে। তিনি আশা করেন, সড়ক প্রশস্থকরণসহ উন্নীতকরণ কাজে জমি অধিগ্রহণ যথাসময়ে শেষ হলে নিদ্ধিষ্ট সময়েই কাজ হবে।

টি.কে ওয়েভ-ইন




Comments are closed.

     এই বিভাগের আরও খবর




অনলাইন জরিপ

জাতিসংঘের বিশেষ দূত এলিস ক্রুজ বলেছেন, বাংলাদেশের অর্থনৈতিক প্রবৃদ্ধির সুফল সব মানুষের কাছে পৌঁছাচ্ছে না। আপনিও কি তা-ই মনে করেন?

View Results

Loading ... Loading ...

পুরনো সংখ্যার নিউজ

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১