আজ বুধবার ২৫শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ

শিরোনাম:
গৌরীপুরে তিন দিনব্যাপী কৃষি মেলার উদ্বোধন গৌরীপুরে বিশ্ব কবি রবীন্দ্রনাথ ঠাকুরের ১৬৩তম জন্মবার্ষিকী উপলক্ষ্যে ‘রবীন্দ্র স্মরণ’ তারাকান্দা যুবদলের উদ্যোগে কেন্দ্রীয় যুবদল সভাপতি টুকুর মুক্তির দাবিতে বিক্ষোভ মিছিল তারাকান্দায় অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্তদের মাঝে ব্র্যাকের অর্থ সহায়তা গৌরীপুরে কর্মরত সাংবাদিকদের স্মারকলিপি তারাকান্দায় বাট্টাভাটপাড়া এস.সি উচ্চ বিদ্যালয়ের সভাপতি ও প্রধান শিক্ষককে সংবর্ধনা গৌরীপুরে শ্রেষ্ঠ শিক্ষক-শিক্ষার্থী হলেন যাঁরা তারাকান্দায় মোটরসাইকেল দূর্ঘটনা বাড়ছে ময়মনসিংহ সদর উপজেলা পরিষদ নির্বাচনে ঘোড়া প্রতীক নিয়ে আশরাফ তুঙ্গে ওমরা হজ্জে নেয়ার প্রলোভনে,প্রতারনা ও অর্থ আত্মসাতের অভিযোগে গ্রেপ্তার ২
||
  • প্রকাশিত সময় : জুন, ১৬, ২০২১, ৯:২৯ অপরাহ্ণ




ঈশ্বরগঞ্জে ভিজিডি কর্মসূচিতে অনিয়মের অভিযোগ

ঈশ্বরগঞ্জ প্রতিনিধি
ঈশ্বরগঞ্জে ভিজিডি কর্মসূচির আওতায় উপকার ভোগী দু:স্থ্য মহিলাদের তালিকায় নাম থাকা সত্যেও ইউপি সদস্যকে টাকা না দেয়ায় কার্ড দিচ্ছে না বলে অভিযোগ উঠেছে।
জানা যায়, উপজেলার জাটিয়া ইউনিয়নের ২০২১-২০২২ অর্থ বছরে ভিজিডি কর্মসূচির আওতায় অনলাইনে আবেদনের প্রেক্ষিতে ২৬০জনের মহিলা নাম চুড়ান্ত তালিকায় অর্šÍভ‚ক্ত হওয়ার পর গত ২৪ ডিসেম্বর উপজেলা ভিজিডি কমিটির সভাপতি ইউএনও এবং সদস্য সচিব মহিলা বিষয়ক কর্মকর্তা স্বাক্ষরে চুড়ান্ত তালিকা প্রকাশিত হয়। সরকারি বিধি মোতাবেক প্রত্যেক কার্ডধারী প্রতিমাসে ৩০ কেজি হারে চাল পাওয়ার কথা। ওই ইউনিয়নের চার মাসের চাল উত্তোলন করে বিতরণ করা হলেও ৮নং ওয়ার্ডের ইউপি সদস্য আব্দুল হেলিম ১০ মহিলার কার্ড নিজ হাতে রেখে বিভিন্ন তাল বাহানা করছেন। বুধবার ওই ইউনিয়ন পরিষদ সচিব হুমায়ুর কবীরের সাথে কথা হলে তিনি জানান, ওই ওয়ার্ডের ১০টি সহ ২৪টি কার্ডের চাল বিতরণ করা হয়নি। কুমারুলি গ্রামের লিটন মিয়ার স্ত্রী মেরিনা খাতুন অভিযোগ করে জানান, হেলিম মেম্বার তার কাছ থেকে ছবি জাতীয় পরিচয়পত্র নিয়ে যায়। মেম্বার আবেদন করেছে কি না জানা নেই। পরে জানতে পারেন তার নাম তালিকায় থাকার পর মেম্বারের কাছে কার্ড চাইলে তিনি বলেন, কার্ড নিলে ৫হাজার টাকা লাগবে। টাকা দেওয়ার মতো আর্থিক সংগতি না থাকায় মেম্বার তাকে কার্ড দেয়নি তাই সে চাল তুলতে পারেনি। একই গ্রামের আ: কদ্দুছের স্ত্রী মরিয়ম আক্তারের নাম তালিকায় থাকলেও তিনি কার্ড পাননি। ইউপি সদস্য আব্দুল হেলিমের সাথে কথা হলে কার্ড নিতে টাকা চাওয়ার বিষয়টি অস্বীকার করেন।

এবিষয়ে ইউপি চেয়ারম্যান শামছুল হক ঝন্টুর সাথে কথা হলে তিনি বলেন, হেলিম মেম্বারকে তার ওয়ার্ডের তালিকা ভুক্ত মহিলাদের কার্ড গুলো বিতরণ করার জন্য একমাস পূর্বেই বুঝিয়ে দেয়া হয়েছে।
এবিষয়ে উপজেলা নির্বাহী অফিসার জাকির হোসেন বলেন, তালিকায় যাদের নাম আছে তাদের কে চাল দিতে হবে। কোন প্রকার অনিয়ম পরিলক্ষিত হলে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।




Comments are closed.

     এই বিভাগের আরও খবর




অনলাইন জরিপ

জাতিসংঘের বিশেষ দূত এলিস ক্রুজ বলেছেন, বাংলাদেশের অর্থনৈতিক প্রবৃদ্ধির সুফল সব মানুষের কাছে পৌঁছাচ্ছে না। আপনিও কি তা-ই মনে করেন?

View Results

Loading ... Loading ...

পুরনো সংখ্যার নিউজ

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১