আজ শনিবার ২২শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ৫ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ

শিরোনাম:
ময়মনসিংহ সদর উপজেলা পরিষদ নির্বাচনে ঘোড়া প্রতীক নিয়ে আশরাফ তুঙ্গে ওমরা হজ্জে নেয়ার প্রলোভনে,প্রতারনা ও অর্থ আত্মসাতের অভিযোগে গ্রেপ্তার ২ তারাকান্দায় দু’মোটরসাইকেলের সংঘর্ষে নিহত-১ মে দিবসে গৌরীপুরে ডেকোরেটর কারিগর শ্রমিক ইউনিয়নের বর্ণিল শোভাযাত্রা মহান মে দিবসে রাজ ওস্তাগার নির্মাণ শ্রমিক ইউনিয়নের উদ্যোগে গৌরীপুরে বর্ণিল শোভাযাত্রা বিশ্ব শ্রমিক দিবসে ইমারত নির্মাণ শ্রমিক ইউনিয়নের উদ্যোগে গৌরীপুরে বর্ণাঢ্য শোভাযাত্রা মহান মে দিবসে গৌরীপুরে জাতীয় শ্রমিক লীগের বর্ণিল শোভাযাত্রা অতি বাম আর অতি ডান মিলে সরকার উৎখাতে কাজ করছে: শেখ হাসিনা কৃষিবিদ ড. সামীউল আলম লিটনের আজ দ্বিতীয় মৃত্যুবার্ষিকী গৌরীপুরে বিশ্ব নৃত্য দিবস পালিত
||
  • প্রকাশিত সময় : মে, ১৯, ২০২১, ৭:১৭ অপরাহ্ণ




ঈদের ‘কসাই’ মুগ্ধ করছে দর্শকদের

বাহাদুর ডেস্ক :

এবারের ঈদে ওটিটি প্ল্যাটফর্ম ‘আই থিয়েটারে’ মুক্তি পেয়েছে চিত্রনায়ক নিরব অভিনীত নতুন চলচ্চিত্র ‘কসাই’। ছবিটি নির্মাণ করেছেন অনন্য মামুন। এই ছবির মাধ্যমে  ওটিটি প্ল্যাটফর্মে প্রথমবারের মতো কোনো ঢাকাই ছবি ঈদে মুক্তি পেয়েছে।

‘হিংস্রতাই নেশা’ স্লোগানে ছবিটি নির্মিত হয়েছে সত্য ঘটনা অবলম্বনে। এর গল্প প্রসঙ্গে অনন্য মামুন বলেন, ‘নানা প্রলোভনে বিদেশে নিয়ে যাওয়ার যে চক্র, সেটিকে কেন্দ্র করে ছবিটির গল্প।’

এই ছবির মাধ্যমে দেশের নায়কদের মধ্যে শাকিব খানের পর প্রথমবার ওটিটিতে নতুন ছবি নিয়ে যাত্রা শুরু করলেন নায়ক নিরব। এর আগে একই প্লাটফর্মে একই পরিচালকের শাকিব খান অভিনীত ‘নবাব এলএলবি’ ছবিটি মুক্তি পায়। শাকিব খানের ছবির বেলায় পরিচালক জানিয়েছিলেন, দেশের ওটিটিতে প্রথম নতুন ছবি মুক্তি পেলেও দর্শকদের ভালো সাড়া পাচ্ছি।

গেল বছরের ১৬ ডিসেম্বর প্রথম সিনেমা হিসেবে ওটিটি প্ল্যাটফর্ম আই থিয়েটারে মুক্তি পায় ‘নবাব এলএলবি’। সে সময় গণমাধ্যমে ছবিটির  পরিচালক ও আই থিয়েটারের ব্যবস্থাপনা পরিচালক অনন্য মামুন দাবি করেন, আই থিয়েটারে ‘নবাব এলএলবি’ দেখেছেন  ১৫ থেকে ১৬ হাজার দর্শক।

এবার কসাইয়ের বেলায়ও সন্তুষ্টির কথা জানালেন পরিচালক। ছবিটির ক্ষেত্রে দর্শক সাড়া কেমন পাচ্ছেন তা জানতে ঈদের ষষ্ঠ দিন পরিচালক মামুনের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি জানান, কসাই ছবিটিও নবাব এলএলবির মতোই দর্শকরা গ্রহণ করেছেন, প্রশংসা করছেন। সেই সঙ্গে পরিচালক জানালেন, দেশীয় ছবি দেশের দর্শকরা ওটিটিতে দেখতে এখনো তেমন অভ্যস্থ হয়ে উঠেনি। তার পরও যতটা দর্শক দেখছেন তা প্রত্যাশার চেয়েও বেশি।

তবে ঠিক কতজন দর্শক কসাই দেখছেন সে প্রশ্ন রাখলে পরিচালক বলেন,‘দেখুন, একেবারে সুনির্দিষ্ট দর্শক-সংখ্যা এখনই বলা সম্ভব নয়। তবে বলা যায় নবাব এলএলবির সেম টু সেম দর্শক দেখছেন কসাই।’

সেলিব্রেটি প্রডাকশন হাউস প্রযোজিত এ সিনেমায় নিরব ছাড়াও অভিনয় করেছেন রাশেদ অপু, নওশাবা, শাহীন মৃধা, প্রিয়মনি, এল আর খান সীমান্ত, রিও প্রমুখ। আইথিয়েটার অ্যাপে মাত্র ২০ টাকা সাবস্কিপশন ফি দিয়ে দেখতে পাওয়া যাচ্ছে ছবিটি।

‘কসাই’ ছবি যারাই দেখছেন তারাই সামাজিক যোগাযোগ মাধ্যমে  প্রশংসা করছেন। প্রশংসায় ভাসাচ্ছেন ছবিটির অন্যতম মূখ্য চরিত্র রাশেদ মামুন অপু ও নায়ক নিরবের। অভিনয়ের রাশেদ মামুন অপু পরীক্ষিত হলেও এই ছবির মাধ্যমে অন্য এক নিরবকে দেখেছেন দর্শক। এক্সপেরিন্টাল কাজে নিরব যে নিজেকে প্রমাণের চেষ্টা করছেন সে কথাও বলছেন দর্শকরা।

প্রথমবার ওটিটিতে যাত্রা নিয়ে নিরব  বলেন, ‘ওটিটিতে আমার প্রথম চলচ্চিত্র রিলিজ হলো। পাশাপাশি অনন্য মামুনের সঙ্গে প্রথম কাজ। আর কসাই গল্প নির্ভর সিনেমা। যার প্রতিটা দৃশ্যেই রয়েছে সাসপেন্স। একটি ট্র্যাপে পড়ার ঘটনাকে কেন্দ্র করেই মূলত সিনেমাটি। ছবিটি যারা দেখছেন তাদের মধ্যে প্রায় সবাই প্রশংসা করছেন। সামাজিক যোগাযোগ মাধ্যমে কসাইয়ের প্রশংসা দেখছি। ভালো লাগছে।’

ছবিটিতে রাশেদ মামুন অপু ভয়ংকর এক মানবপাচারকারীর ভূমিকায় অভিনয় করেছেন। এর আগে’ নবাব এলএলবি’ সিনেমাতেও অভিনয় করেছিলেন তিনি। কসাইয়ের তার অভিনয় দারুণভাবে মুগ্ধ করছে দর্শকদের। বিষয়টি জানিয়ে সমকালকে অপু বলেন, ‘কসাইয়ে আমার অভিনয়ের দারুণ জায়গা ছিলো। আমি চেষ্টা করেছি সেখানে নিজেরে অভিনয় মেলে ধরতে। ছবিটি মুক্তির পর তার সুফল পাচ্ছি। ব্যাপকভাবে সবাই আমার অভিনয়ের প্রশংসা করছেন। এ প্রশংসা আমার কাজের গতি আরও বাড়িয়ে দেবে বলে আমি মনে করি। আগামীতে দর্শকরা আরও ভালো ভালো কাজে আমাকে দেখতে পাবেন।’

‘কসাই’ ওটিটি প্লাটফর্মে মুক্তি দেওয়া হলেও পরিচালক অনন্য মামুন জানালেন, আপাতত ওটিটিতে মুক্তি পেলেও এটি পরে সিনেমা-হলেও মুক্তি দেওয়া হবে।

টি.কে ওয়েভ-ইন




Comments are closed.

     এই বিভাগের আরও খবর




অনলাইন জরিপ

জাতিসংঘের বিশেষ দূত এলিস ক্রুজ বলেছেন, বাংলাদেশের অর্থনৈতিক প্রবৃদ্ধির সুফল সব মানুষের কাছে পৌঁছাচ্ছে না। আপনিও কি তা-ই মনে করেন?

View Results

Loading ... Loading ...

পুরনো সংখ্যার নিউজ

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১