আজ মঙ্গলবার ২৪শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ

শিরোনাম:
গৌরীপুরে তিন দিনব্যাপী কৃষি মেলার উদ্বোধন গৌরীপুরে বিশ্ব কবি রবীন্দ্রনাথ ঠাকুরের ১৬৩তম জন্মবার্ষিকী উপলক্ষ্যে ‘রবীন্দ্র স্মরণ’ তারাকান্দা যুবদলের উদ্যোগে কেন্দ্রীয় যুবদল সভাপতি টুকুর মুক্তির দাবিতে বিক্ষোভ মিছিল তারাকান্দায় অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্তদের মাঝে ব্র্যাকের অর্থ সহায়তা গৌরীপুরে কর্মরত সাংবাদিকদের স্মারকলিপি তারাকান্দায় বাট্টাভাটপাড়া এস.সি উচ্চ বিদ্যালয়ের সভাপতি ও প্রধান শিক্ষককে সংবর্ধনা গৌরীপুরে শ্রেষ্ঠ শিক্ষক-শিক্ষার্থী হলেন যাঁরা তারাকান্দায় মোটরসাইকেল দূর্ঘটনা বাড়ছে ময়মনসিংহ সদর উপজেলা পরিষদ নির্বাচনে ঘোড়া প্রতীক নিয়ে আশরাফ তুঙ্গে ওমরা হজ্জে নেয়ার প্রলোভনে,প্রতারনা ও অর্থ আত্মসাতের অভিযোগে গ্রেপ্তার ২
এম. এ আজিজ || প্রধান প্রতিবেদক, ময়মনসিংহ।
  • প্রকাশিত সময় : ডিসেম্বর, ৩০, ২০২১, ৯:৫৭ পূর্বাহ্ণ




ময়মনসিংহ অমরাবতী নাট্য সমাজের ৩দিনের সাংস্কৃতিক উৎসব অনুষ্ঠিত

স্বাধীনতা ও বিজয়ের সুবর্ণ জয়ন্তী এবং মুজিবশতবর্ষ উদযাপন উপলক্ষে ময়মনসিংহে অমরাবতী নাট্য সমাজের আয়োজনে অমরাবতী মুক্ত মঞ্চে ৩ দিনব্যাপী সাংস্কৃতিক উৎসব অনুষ্ঠিত হয়েছে। অমরাবতী নাট্য সমাজের আয়োজনে আবার প্রাণে ফিরে পাচ্ছে বলে আলোচকরা জানান। মঙ্গলবার ২৮ ডিসেম্বর সন্ধ্যায় উদ্বোধনী সঙ্গীতের পর আলোচনা সভা হয়। আলোচনা শেষে সমবেত নৃত্য ও নাটক “কোর্ট মার্শাল” পরিবেশন করবে অনসাম্বল থিয়েটার। রচনায় এস এম সোলায়মান ও নির্শেনায় আবুল মুনসুর।

আলোচনা সভায় সভাপতিত্ব করেন, অমরাবতী নাট্য সমাজের সহ সভাপতি ডাঃ কে আর ইসলাম। আলোচনা করেন জেলা মোটর মালিক সমিতির সভাপতি ও জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান মমতাজ উদ্দিন মন্তা। শুভেচ্ছা বক্তব্য রাখেন অমরাবতী নাট্য সমাজের সাধারণ সম্পাদক এডভোকেট আতাউর রহমান মুকুল। এর সমবেত নৃত্য পরিবেশন করে শম্ভুগঞ্জের নবনাট্য সংঘ। অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন আমজাদ দোলন।
আলোচনা শেষে ২টি মনোমুগ্ধকর ২টি নাটক শুভঙ্কর চক্রবর্তী রচিত দিজু সূত্রধর এর নির্দেশনায় উদীচী চর আনন্দীপুর শাখা “মড়া” নাটকটি মঞ্চস্থ করে। সুদীপ রায় সুমন এর রচনায় ও নির্দেশনায় “আহারে সুন্দবন” নাটকটি পরিবেশন করে নব্য নাট্য সংঘ ।

অমরাবতী নাট্য সমাজের কোষাধ্যক্ষ এড, এমদাদুুল হক মিল্লাত জানান, দীর্ঘ ২০ বছর অমরাবতী মুক্ত মঞ্চে ৩ দিনব্যাপী সাংস্কৃতিক উৎসবের মাধ্যমে সংগঠনের প্রাণ ফিরে এসেছে। এখন থেকে এই মুক্ত মঞ্চে যে কোন সংগঠন সাংস্কৃতিক বা নাটক মঞ্চস্থ করার সুযোগ পাবে।




Comments are closed.

     এই বিভাগের আরও খবর




অনলাইন জরিপ

জাতিসংঘের বিশেষ দূত এলিস ক্রুজ বলেছেন, বাংলাদেশের অর্থনৈতিক প্রবৃদ্ধির সুফল সব মানুষের কাছে পৌঁছাচ্ছে না। আপনিও কি তা-ই মনে করেন?

View Results

Loading ... Loading ...

পুরনো সংখ্যার নিউজ

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১